1. [email protected] : শেয়ার সংবাদ প্রতিবেদক : শেয়ার সংবাদ প্রতিবেদক
  2. [email protected] : শেয়ারসংবাদ.কম : শেয়ারসংবাদ.কম
  3. [email protected] : Zahir Islam : Zahir Islam
  4. [email protected] : muzahid : muzahid
  5. [email protected] : nayan : nayan
  6. [email protected] : khadija : khadija khadija
শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪, ১২:০৬ অপরাহ্ন

বিনিয়োগকারীদের হতাশ করলো ১৮ খাত

  • আপডেট সময় : রবিবার, ১৯ ডিসেম্বর, ২০২১
share-market-dse-cse

সপ্তাহের প্রথম কার্যদিবস রবিবার (১৯ ডিসেম্বর) পুঁজিবাজারের তালিকাভুক্ত ২০ খাতের মধ্যে ১৮ খাতের বেশিরভাগ কোম্পানির শেয়ার দর কমেছে। এর মাধ্যমে এই খাতগুলোর শেয়ার দর কমে বিনিয়োগকারীদের হতাশ করেছে। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) থেকে এ তথ্য জানা যায় ।

খাতগুলো হলো: ব্যাংক, সিমেন্ট, সিরামিক, কর্পোরেট বন্ড, প্রকৌশল, আর্থিক, খাদ্য, বিদ্যুৎ ও জ্বালানি, তথ্যপ্রযুক্তি, পাট, বিবিধ, মিউচ্যুয়াল ফান্ড, ওষুধ, সেবা ও আবাসন, চামড়া, টেলিযোগাযোগ, বস্ত্র এবং ভ্রমণ ও অবকাশ খাত।

খাতগুলোর মধ্যে সব চেয়ে বেশি বস্ত্র খাতের ৫৮টি কোম্পানির মধ্যে ৪৫টি কোম্পানির শেয়ার দর কমেছে, বেড়েছে ৯টির এবং অপরিবর্তিত রয়েছে ৪টি। দ্বিতীয় সর্বোচ্চ প্রকৌশল খাতের ৪২টি কোম্পানির মধ্যে ৩৩টি কোম্পানির শেয়ার দর কমেছে, বেড়েছে ৮টির এবং অপরিবর্তিত রয়েছে ১টির। তৃতীয় সর্বোচ্চ ব্যাংক খাতের ৩২টি কোম্পানির মধ্যে ২৮টি কোম্পানির শেয়ার দর কমেছে, বেড়েছে ২টির এবং অপরিবর্তিত রয়েছে ২টির।

এছাড়াও সিমেন্ট খাতের ৭ কোম্পানির মধ্যে ৬ কোম্পানির শেয়ার দর কমেছে, বেড়েছে ১ কোম্পানির; সিরামিক খাতের ৫ কোম্পানির মধ্যে ৪টির শেয়ার দর কমেছে; কর্পোরেট বন্ড খাতের ৩ কোম্পানির মধ্যে ৩ কোম্পানিরই শেয়ার দর কমেছে; আর্থিক খাতে ২২টি কোম্পানির মধ্যে ২০টি কোম্পানির শেয়ার দর হারিয়েছে, অপরিবর্তিত রয়েছে ২টির; খাদ্য খাতে ২০টি কোম্পানির মধ্যে ১৪টির শেয়ার দর কমেছে, বেড়েছে ৬ কোম্পানির; বিদ্যুৎ ও জ্বালানি খাতের ২৩টি কোম্পানির মধ্যে ২১টির শেয়ার দর কমেছে, বেড়েছে ২ টির; তথ্যপ্রযুক্তি খাতে ১১টি কোম্পানির মধ্যে কমেছে ৯টির, বেড়েছে ২টি কোম্পানির; পাট খাতে ৩ কোম্পানির মধ্যে কমেছে ৩ টিরই; বিবিধ খাতের ১৪টি কোম্পানির মধ্যে ৯টি কোম্পানির শেয়ার দর কমেছে, বেড়েছে ৩ টি এবং অপরিবর্তিত রয়েছে ২ টি কোম্পানির; মিউচুয়াল ফান্ড খাতের ৩৭ কোম্পানির মধ্যে ২২টি কোম্পানির ইউনিট দর কমেছে, বেড়েছে ১ টির এবং অপরিবর্তিত রয়েছে ১৩টির; ওষুধ ও রসায়ন খাতের ৩১টি কোম্পানির মধ্যে কমেছে ২৩টির, বেড়েছে ৫ টির এবং অপরিবর্তিত রয়েছে ৩ কোম্পানির; সেবা ও আবাসন খাতে ৪ কোম্পানির মধ্যে ৪টিরই শেয়ার দর কমেছে; চমড়া খাতের ৬ কোম্পানির মধ্যে ৫টি কোম্পানির শেয়ার দর কমেছে, বেড়েছে ১ টি কোম্পানির; টেলিযোগাযোগের ৩ কোম্পানির মধ্যে ৩টিরই শেয়ার দর কমেছে এবং ভ্রমণ ও অবকাশ খাতে ৩ কোম্পানির মধ্যে ২ টির শেয়ার দর কমেছে আর বেড়েছে ১টি কোম্পানির শেয়ার দর।

অন্যদিকে বিনিয়োগকারীদের মনে কিছুটা আশা জাগিয়েছে, বীমা এবং পেপার খাত। এই খাতগুলোর বেশিরভাগ কোম্পানির শেয়ার দর বেড়েছে।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের অন্যান্য সংবাদ

ব্যাংক খাতে আমানত কমেছে

  • ১৭ অক্টোবর ২০২৪
  • সূচকের পতনে চলছে লেনদেন

  • ১৬ অক্টোবর ২০২৪