1. [email protected] : শেয়ার সংবাদ প্রতিবেদক : শেয়ার সংবাদ প্রতিবেদক
  2. [email protected] : শেয়ারসংবাদ.কম : শেয়ারসংবাদ.কম
  3. [email protected] : Zahir Islam : Zahir Islam
  4. [email protected] : muzahid : muzahid
  5. [email protected] : nayan : nayan
  6. [email protected] : khadija : khadija khadija
শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪, ১০:১২ পূর্বাহ্ন

মার্কেট মুভারে নতুন চার কোম্পানি

  • আপডেট সময় : মঙ্গলবার, ১৪ ডিসেম্বর, ২০২১
Market-Movers

প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই ) আজ মঙ্গলবার (১৪ ডিসেম্বর) মার্কেট লিডার বা ভলিউম লিডারের তালিকায় রয়েছে ওয়ান ব্যাংক, ফরচুন সুজ, বেক্সিমকো লিমিটেড, জেনেক্স ইনফোসিস, জিএসপি ফাইন্যান্স, ডেল্টা লাইফ, অলিম্পিক ইন্ডাষ্ট্রিজ, সোনালী পেপার, সাইফ পাওয়ার এবং সেনা কল্যাণ ইন্স্যুরেন্স লিমিটেড।

কোম্পানিগুলোর মধ্যে ওয়ান ব্যাংক, বেক্সিমকো লিমিটেড, জিএসপি ফাইন্যান্স, ডেল্টা লাইফ, সোনালী পেপার এবং সেনা কল্যাণ ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড মার্কেট লিডারের তালিকায় আগে থেকে থাকলেও ফরচুন সুজ, জেনেক্স ইনফোসিস, অলিম্পিক ইন্ডাষ্ট্রিজ, সাইফ পাওয়ারটেক আজ মার্কেট লিডারে নতুন কোম্পানি হিসাবে উঠে এসেছে। ডিএসই থেকে এই তথ্য জানা যায় ।

ফরচুন সুজ: আজ ফরচুন সুজের শেয়ার লেনদেন হয়েছে ৮৪ লাখ ৪৬ হাজার ৯৯৩টি। যার বাজারমূল্য ছিলো ৮৪ কোটি ২৪ লাখ টাকা। কোম্পানিটি ডিএসইর মার্কেট লিডারের ২য় স্থানে উঠে এসেছে। আজ কোম্পানিটির দর বেড়েছে ৮ টাকা ৯০ পয়সা বা ৯.৪৫ শতাংশ। আগেরদিন কোম্পানিটির শেয়ারদর ছিল ৯৪ টাকা ২০ পয়সা। আজ ক্লোজিং দর হয়েছে ১০৩ টাকা ১০ পয়সায়।

সর্বশেষ শেয়ারদর অনুযায়ি, ফরচুন সুজের পিই রেশিও ১৯.৯৮। চলতি বছরের প্রথম প্রান্তিকে (জুলাই- সেপ্টেম্বর’২১) কোম্পানিটি শেয়ার প্রতি আয় (ইপিএস) করেছে ১ টাকা ২৯ পয়সা। আগের বছর ইপিএস ছিল ৩৭ পয়সা।

জেনেক্স ইনফোসিস: আজ জেনেক্স ইফোসিসের শেয়ার লেনদেন হয়েছে ৩০ লাখ ৫৯ হাজার ৩৬৪টি। যার বাজারমূল্য ছিলো ৫২ কোটি ৭৯ লাখ টাকা। কোম্পানিটি ডিএসইর মার্কেট লিডারের ৪র্থ স্থানে উঠে এসেছে। আজ কোম্পানিটি দর বেড়েছে ৩ টাকা ১০ পয়সা বা ১.৮০ শতাংশ। আগেরদিন কোম্পানিটির শেয়ারদর ছিল ১৭১ টাকা ৮০ পয়সা। আজ ক্লোজিং দর হয়েছে ১৭৪ টাকা ৯০ পয়সায়।

সর্বশেষ শেয়ারদর অনুযায়ি, জেনেক্স ইনফোসিসের পিই রেশিও ৩০.৭৯। চলতি বছরের প্রথম প্রান্তিকে (জুলাই- সেপ্টেম্বর’২১) কোম্পানিটি শেয়ার প্রতি আয় (ইপিএস) করেছে ১ টাকা ৪২ পয়সা। আগের বছর ইপিএস ছিল ৯৩ পয়সা।

অলিম্পিক ইন্ডাস্ট্রিজ: আজ অলিম্পিক ইন্ডাস্ট্রিজের শেয়ার লেনদেন হয়েছে ১৩ লাখ ১৯ হাজার ৫১৪টি। যার বাজারমূল্য ছিলো ২১ কোটি ৬১ লাখ টাকা। কোম্পানিটি ডিএসইর মার্কেট লিডারের ৭ম স্থানে উঠে এসেছে। আজ কোম্পানিটি দর বেড়েছে ২ টাকা ৩০ পয়সা বা ১.৪১ শতাংশ। আগেরদিন কোম্পানিটির শেয়ারদর ছিল ১৬২ টাকা ৬০ পয়সা। আজ ক্লোজিং দর হয়েছে ১৬৪ টাকা ৯০ পয়সায়।

সর্বশেষ শেয়ারদর অনুযায়ি,অলিম্পিক ইন্ডাস্ট্রিজের পিই রেশিও ২০.০১। চলতি বছরের প্রথম প্রান্তিকে (জুলাই- সেপ্টেম্বর’২১) কোম্পানিটি শেয়ার প্রতি আয় (ইপিএস) করেছে ২ টাকা ০৬ পয়সা। আগের বছর ইপিএস ছিল ২ টাকা ৮৫ পয়সা।

সাইফ পাওয়ারটেক: আজ সাইফ পাওয়ারটেকের শেয়ার লেনদেন হয়েছে ৪৬ লাখ ৬২ হাজার ৭৫৩টি। যার বাজারমূল্য ছিলো ১৯ কোটি ৭৫ লাখ টাকা। কোম্পানিটি ডিএসইর মার্কেট লিডারের ৯ম স্থানে উঠে এসেছে। আজ কোম্পানিটি দর কমেছে ১ টাকা ৮০ পয়সা বা ৪.১৫ শতাংশ। আগেরদিন কোম্পানিটির শেয়ারদর ছিল ৪৩ টাকা ৪০ পয়সা। আজ ক্লোজিং দর হয়েছে ৪১ টাকা ৬০ পয়সায়।

সর্বশেষ শেয়ারদর অনুযায়ি,সাইফ পাওয়ারটেকের পিই রেশিও ২০। চলতি বছরের প্রথম প্রান্তিকে (জুলাই- সেপ্টেম্বর’২১) কোম্পানিটি শেয়ার প্রতি আয় (ইপিএস) করেছে ৫২ পয়সা। আগের বছর ইপিএস ছিল ৩৭ পয়সা।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের অন্যান্য সংবাদ

ব্যাংক খাতে আমানত কমেছে

  • ১৭ অক্টোবর ২০২৪
  • সূচকের পতনে চলছে লেনদেন

  • ১৬ অক্টোবর ২০২৪