1. [email protected] : শেয়ার সংবাদ প্রতিবেদক : শেয়ার সংবাদ প্রতিবেদক
  2. [email protected] : শেয়ারসংবাদ.কম : শেয়ারসংবাদ.কম
  3. [email protected] : Zahir Islam : Zahir Islam
  4. [email protected] : muzahid : muzahid
  5. [email protected] : nayan : nayan
  6. [email protected] : khadija : khadija khadija
শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ১১:৪৭ পূর্বাহ্ন

সূচক পত‌নের ৭২ শতাংশ দায় ১০ কোম্পানির

  • আপডেট সময় : রবিবার, ১২ ডিসেম্বর, ২০২১

সপ্তাহের প্রথম কার্যদিবস রোববার দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) প্রধান সূচক ক‌মেছে ৬৪ পয়েন্টের বেশি। সূচকের এমন বড় পত‌নে সর্বোচ্চ দায় ছিলো ১০ কোম্পানির। এই ১০ কোম্পানির কারণে আজ ডিএসইর সূচক ক‌মেছে ৪৬ পয়েন্ট বা মোট পত‌নের ৭২ শতাংশ। এই ১০ কোম্পানির মধ্যে রয়েছে বে‌ক্সিম‌কো লি‌মি‌টেড, বেক্সিমকো ফার্মা, পাওয়ারগ্রীড, ওয়ান ব্যাংক, ব্র্যাক ব্যাংক, ডেল্টা লাইফ, আইএফআইসি, স্কয়ার ফার্মা, আই‌সি‌বি ও বিকন ফার্মা‌সি‌টিক‌্যালস লি‌মিটেড। আমারস্টক থেকে এই তথ্য জানা যায় ।

প্রাপ্ত তথ্য মতে , আজ বে‌ক্সিম‌কো লি‌মি‌টে‌ড সবচেয়ে বেশি সূচকের পতন ঘটিয়েছে। ডিএসইর সূচক পত‌নের ক্ষেত্রে আজ কোম্পানিটির দায় ছিলো ৯.২২ পয়েন্ট। অর্থাৎ আজ কোম্পানিটির শেয়ার দর ক‌মেছে ২.২০ শতাংশ। যে কারণে ডিএসইর সূচক ক‌মেছে ৯.২২ পয়েন্ট। সর্বশেষ কোম্পানিটির শেয়ার লেনদেন হয়েছে ১৫৯ টাকা ৯০ পয়সায়।

ডিএসইর সূচক পতনের দ্বিতীয় কোম্পানি ছিল বেক্সিমকো ফার্মাসিউটিক্যালস লি‌মি‌টেড। আজ কোম্পানিটির শেয়ার দর ক‌মেছে ২.৭২ শতাংশ। এতে আজ ডিএসইর সূচক ক‌মেছে ৭.৩০ পয়েন্ট। সর্বশেষ কোম্পানিটির শেয়ার লেনদেন হয়েছে ২০০ টাকা ৫০ পয়সায়।

সূচক টেনে নামা‌নোর তৃতীয় কোম্পানি ছিল পাওয়ারগ্রীড। আজ কোম্পানিটির শেয়ার দর ক‌মেছে ৪.১৩ শতাংশ। এতে আজ ডিএসইর সূচক ক‌মে‌ছে ৫.২১ পয়েন্ট। সর্বশেষ কোম্পানিটির শেয়ার লেনদেন হয়েছে ৫৮ টাকায়।

সূচক টেনে নামা‌নোর ৪র্থ কোম্পানি ছিল ওয়ান ব্যাংক। আজ কোম্পানিটির শেয়ার দর ক‌মেছে ৯.৮৪ শতাংশ। এতে আজ ডিএসইর সূচক ক‌মে‌ছে ৪.৯১ পয়েন্ট। সর্বশেষ কোম্পানিটির শেয়ার লেনদেন হয়েছে ১৬ টাকা ৫০ পয়সায়।

সূচক টেনে নামা‌নোর ৫ম কোম্পানি ব্র্যাক ব্যাংকের শেয়ার দর ক‌মেছে ১.৯৮ শতাংশ। এতে আজ ডিএসইর সূচক ক‌মে‌ছে ৪.৪৭ পয়েন্ট। সর্বশেষ কোম্পানিটির শেয়ার লেনদেন হয়েছে ৫৪ টাকা ৫০ পয়সায়।

সূচক টেনে নামা‌নোর ৬ষ্ঠ কোম্পানি ডেল্টা লাইফ ইন্সরেন্স। আজ কোম্পানিটির শেয়ার দর ক‌মেছে ৪.৯৯ শতাংশ। এতে আজ ডিএসইর সূচক ক‌মে‌ছে ৩.৫৪ পয়েন্ট। সর্বশেষ কোম্পানিটির শেয়ার লেনদেন হয়েছে ১৮৬ টাকা ৪০ পয়সায়।

সূচক টেনে নামা‌নোর ৭ম কোম্পানি আইএফআইসি ব্যাংকের শেয়ার দর ক‌মেছে ৩.২৪ শতাংশ। এতে আজ ডিএসইর সূচক ক‌মে‌ছে ২.৯৮ পয়েন্ট। সর্বশেষ কোম্পানিটির শেয়ার লেনদেন হয়েছে ১৭ টাকা ৯০ পয়সায়।

সূচক টেনে নামা‌নোর ৮ম কোম্পানি ছিল স্কয়ার ফার্মা। কোম্পানিটির শেয়ার দর ক‌মেছে ০.৫০ শতাংশ। এতে আজ ডিএসইর সূচক ক‌মে‌ছে ২.৮৫ পয়েন্ট। সর্বশেষ কোম্পানিটির শেয়ার লেনদেন হয়েছে ২১৮ টাকা ৭০ পয়সায়।

সূচক টেনে নামা‌নোর ৯ম কোম্পানি ছিল আইসিবি। আজ কোম্পানিটির শেয়ার দর ক‌মেছে ০.৯৭ শতাংশ। এতে আজ ডিএসইর সূচক ক‌মে‌ছে ২.৮৩ পয়েন্ট। সর্বশেষ কোম্পানিটির শেয়ার লেনদেন হয়েছে ১২২ টাকা ৩০ পয়সায়।

সূচক টেনে নামা‌নোর ১০ কোম্পানি বিকন ফার্মার শেয়ার দর ক‌মেছে ১.৭০ শতাংশ। এতে আজ ডিএসইর সূচক ক‌মে‌ছে ২.৭৭ পয়েন্ট। সর্বশেষ কোম্পানিটির শেয়ার লেনদেন হয়েছে ২৩৭ টাকা ৭০ পয়সায়।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের অন্যান্য সংবাদ
board-sova

দুই কোম্পানির বোর্ড সভা আজ

  • ১৯ সেপ্টেম্বর ২০২৪