1. [email protected] : শেয়ার সংবাদ প্রতিবেদক : শেয়ার সংবাদ প্রতিবেদক
  2. [email protected] : শেয়ারসংবাদ.কম : শেয়ারসংবাদ.কম
  3. [email protected] : Zahir Islam : Zahir Islam
  4. [email protected] : muzahid : muzahid
  5. [email protected] : nayan : nayan
  6. [email protected] : khadija : khadija khadija
শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৯:৫৯ পূর্বাহ্ন

সপ্তাহজুড়ে সূচক টেনে ধরার সর্বোচ্চ চেষ্টায় ৪ কোম্পানির

  • আপডেট সময় : শুক্রবার, ১০ ডিসেম্বর, ২০২১
share demand

গেলো সপ্তাহে দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) প্রধান সূচক বেড়েছে ৪৮ পয়েন্ট। সূচকের এমন উত্থানেও সূচককে টেনে ধরার সর্বোচ্চ চেষ্টায় ছিলো ৪ কোম্পানি। গেলো সপ্তাহে সূচককে টেনে নামানোর সর্বোচ্চ চেসষ্টায় থাকা এই ৪ কোম্পানির মধ্যে রয়েছে বেক্সিমকো লিমিটেড, স্কয়ার ফার্মা, রেনাটা বাংলাদেশ এবং ডেল্টা লাইফ ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড। ইবিএল সিকিউরিটিজ থেকে এই তথ্য জানা যায় ।

প্রাপ্ত তথ্য মতে , গেলো সপ্তাহে সূচককে টেনে নামানোর সর্বোচ্চ চেষ্টায় ছিলো বেক্সিমকো লিমিটেড। গেলো সপ্তাহে সূচককে টেনে নামানোর চেষ্টায় কোম্পানিটির দায় ছিলো ১২ পয়েন্ট। সর্বশেষ কোম্পানিটির ক্লোজিং প্রাইস হয়েছে ১৬৩ টাকা ৫০ পয়সায়। সপ্তাহের ব্যবধানে কোম্পানিটির শেয়ার দর কমেছে ৪ টাকা ৫০ পয়সা। সপ্তাহের প্রথমে ব্যাংকটির ওপেনিং প্রাইস ছিলো ১৬৮৮ টাকা।

ডিএসইর সূচক টে‌নে নামা‌নো‌র চেষ্টায় দ্বিতীয় কোম্পানি ছিল স্কয়ার ফার্মাসিটিক্যালস লিমিটেড। গেলো সপ্তাহে কোম্পানিটির সূচক টেনে নামানোর চেষ্টায় দায় ছিল ৪.৬০ পয়েন্ট। সর্বশেষ কোম্পানিটির ক্লোজিং প্রাইস হয়েছে ২১৯ টাকা ৮০ পয়সায়। সপ্তাহের ব্যবধানে কোম্পানিটির শেয়ার দর কমেছে ২ টাকা ১০ পয়সা। সপ্তাহের প্রথমে ব্যাংকটির ওপেনিং প্রাইস ছিলো ২২১ টাকা ৯০ পয়সা।

ডিএসইর সূচক টে‌নে নামা‌নো‌র চেষ্টায় তৃতীয় কোম্পানি ছিল রেনাটা বাংলাদেশ লিমিটেড। গেলো সপ্তাহে কোম্পানিটির সূচক টেনে নামানোর চেষ্টায় দায় ছিল ৪.৫০ পয়েন্ট। সর্বশেষ কোম্পানিটির ক্লোজিং প্রাইস হয়েছে ১৩১৮ টাকা ৩০ পয়সায়। সপ্তাহের ব্যবধানে কোম্পানিটির শেয়ার দর কমেছে ১০ টাকা ৪০ পয়সা। সপ্তাহের প্রথমে ব্যাংকটির ওপেনিং প্রাইস ছিলো ১৩২৮ টাকা ৭০ পয়সা।

ডিএসইর সূচক টে‌নে নামা‌নো‌র চেষ্টায় ৪র্থ কোম্পানি ছিল ডেল্টা লাইফ ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড। গেলো সপ্তাহে কোম্পানিটির সূচক টেনে নামানোর চেষ্টায় দায় ছিল ৪ পয়েন্ট। সর্বশেষ কোম্পানিটির ক্লোজিং প্রাইস হয়েছে ১৯৬ টাকা ২০ পয়সায়। সপ্তাহের ব্যবধানে কোম্পানিটির শেয়ার দর কমেছে ১০ টাকা ৩০ পয়সা। সপ্তাহের প্রথমে ব্যাংকটির ওপেনিং প্রাইস ছিলো ২০৬ টাকা ৫০ পয়সা।

সূচক টেনে নামানোর চেষ্টায় শীর্ষ উঠে আসা এই ৪ কোম্পানির দায়ে গেলো সপ্তাহে ডিএসইর সূচক উত্থান বাধাগ্রস্থ হয়েছে প্রায় ৩০ পয়েন্ট।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের অন্যান্য সংবাদ
board-sova

দুই কোম্পানির বোর্ড সভা আজ

  • ১৯ সেপ্টেম্বর ২০২৪
  • সূচকের উত্থানে চলছে লেনদেন

  • ১৯ সেপ্টেম্বর ২০২৪