1. [email protected] : শেয়ার সংবাদ প্রতিবেদক : শেয়ার সংবাদ প্রতিবেদক
  2. [email protected] : শেয়ারসংবাদ.কম : শেয়ারসংবাদ.কম
  3. [email protected] : Zahir Islam : Zahir Islam
  4. [email protected] : muzahid : muzahid
  5. [email protected] : nayan : nayan
  6. [email protected] : khadija : khadija khadija
শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৪:০৬ পূর্বাহ্ন

ছয় খাতের কারণে লেনদেনে ভাটা

  • আপডেট সময় : বুধবার, ৮ ডিসেম্বর, ২০২১

সপ্তাহের চতুর্থ কার্যদিবস বুধবার (৮ ডিসেম্বর) পুঁজিবাজারে প্রধান সূচকসহ সব সূচকের বিশাল পতন হয়েছে। এতে করে আগের দিনের চেয়েও লেনদেনের পরিমাণ কমেছে ১৭৯ কোটি টাকারও বেশি। আর এর পেছনে দায়ি ছিলো ছয় খাতের লেনদেনের বড় ভাটা। ভাটার টান দেখা দেওয়া এই ছয় খাতের মধ্যে রয়েছে আর্থিক প্রতিষ্টান, ব্যাংক, বিবিধ, বস্ত্র, জ্বালানি এবং সিমেন্ট খাত। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

এই ছয় খাতের মধ্যে আজ সবচেয়ে বেশি লেনদেন কমেছে আর্থিক প্রতিষ্ঠান খাতেv। এ খাতে আজ লেনদেন হয়েছে ৮০ কোটি টাকা। আগেরদিন লেনদেন হয়েছিল ৯৮ কোটি ৭০ টাকা। আজ লেনদেন কমেছে ১৮ কোটি ৭০ লাখ টাকা।

দ্বিতীয় সর্বোচ্চ লেনদেন কমেছে ব্যাংক খাতে। এ খাতে আজ লেনদেন হয়েছে ১৮১ কোটি ২০ লাখ টাকা। আগেরদিন লেনদেন হয়েছিল ১৯৬ কোটি ৫০ টাকা। আজ লেনদেন কমেছে ১৫ কোটি ৩০ লাখ টাকা।

আজ তৃতীয় সর্বোচ্চ লেনদেন কমেছে বিবিধ খাতে। এ খাতে আজ লেনদেন হয়েছে ১০৭ কোটি ৮০ লাখ টাকা। আগেরদিন লেনদেন হয়েছিল ১১৯ কোটি ৯০ টাকা। আজ লেনদেন কমেছে ১২ কোটি ১০ লাখ টাকা।

লেনদেন কমায় চতুর্থ অবস্থানে রয়েছে বস্ত্র খাত। এ খাতে আজ লেনদেন হয়েছে ৯৩ কোটি ৩০ লাখ টাকা। আগেরদিন লেনদেন হয়েছিল ১০৪ কোটি ৮০ লাখ টাকা। আজ লেনদেন কমেছে ১১ কোটি ৫০ লাখ টাকা।

লেনদেন কমার দিক দিয়ে পঞ্চম অবস্থানে রয়েছে জ্বালানি খাত। এ খাতে আজ লেনদেন হয়েছে ৪৯ কোটি ৮০ লাখ টাকা। আগেরদিন লেনদেন হয়েছিল ৫৭ কোটি ৩০ লাখ টাকা। আজ লেনদেন কমেছে ৭ কোটি ৫০ লাখ টাকা।

লেনদেন কমার দিক দিয়ে ষষ্ঠ অবস্থানে রয়েছে সিমেন্ট খাত। এ খাতে আজ লেনদেন হয়েছে ১৪ কোটি ২০ লাখ টাকা। আগেরদিন লেনদেন হয়েছে ১৭ কোটি ১০ টাকা। আজ লেনদেন কমেছে ২ কোটি ৯০ লাখ টাকা।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের অন্যান্য সংবাদ
board-sova

দুই কোম্পানির বোর্ড সভা আজ

  • ১৯ সেপ্টেম্বর ২০২৪
  • সূচকের উত্থানে চলছে লেনদেন

  • ১৯ সেপ্টেম্বর ২০২৪