1. [email protected] : শেয়ার সংবাদ প্রতিবেদক : শেয়ার সংবাদ প্রতিবেদক
  2. [email protected] : শেয়ারসংবাদ.কম : শেয়ারসংবাদ.কম
  3. [email protected] : Zahir Islam : Zahir Islam
  4. [email protected] : muzahid : muzahid
  5. [email protected] : nayan : nayan
  6. [email protected] : khadija : khadija khadija
শনিবার, ১৯ অক্টোবর ২০২৪, ০২:২২ পূর্বাহ্ন

সূচকের বড় উত্থান পুঁজিবাজারে

  • আপডেট সময় : বুধবার, ১ ডিসেম্বর, ২০২১

বাংলাদেশ ব্যাংক ও বাংলাদেশ সিকিউরিটিজ এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) মধ্যে ইতিবাচক আলোচনার খবরে টানা পতনের পর আজ বুধবার (০১ ডিসেম্বর) পুঁজিবাজারের সূচকে বড় উত্থান হয়েছে । প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) প্রধান সূচক বেড়েছে ১৪৪ পয়েন্ট এবং চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সূচক বেড়েছে ৩৯৩ পয়েন্ট।

আজ সূচকের সাথে বেশিরভাগ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর বেড়েছে। তবে টাকার পরিমাণে লেনদেন আগের দিনের থেকে কিছুটা কমেছে।

ডিএসইতে আজ প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) প্রধান সূচক ডিএসইএক্স ১৪৩.৭৪ পয়েন্ট বা ২.১৪ শতাংশ বেড়ে ছয় হাজার ৮৪৭ পয়েন্টে দাঁড়িয়েছে। ডিএসইর অপর সূচকগুলোর মধ্যে শরিয়াহ সূচক ৩২.২১ পয়েন্ট বা ২.২৯ শতাংশ এবং ডিএসই-৩০ সূচক ৭৩.৫৬ পয়েন্ট বা ২.৯২ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে যথাক্রমে এক হাজার ৪৩৭.৭৭ পয়েন্টে এবং দুই হাজার ৫৮৯.৮৫ পয়েন্টে।

ডিএসইতে আজ এক হাজার ১০২ কোটি ৬১ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। যা আগের কার্যদিবস থেকে ৪৪ কোটি ২৬ লাখ টাকা কম। আগের কার্যদিবস লেনদেন হয়েছিল এক হাজার ১৪৬ কোটি ৮৭ লাখ টাকার।

ডিএসইতে ৩৭৩টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে আজ। এসব প্রতিষ্ঠানের মধ্যে ২৯৩টির বা ৭৮.৫৫ শতাংশ শেয়ার ও ইউনিটের দর বেড়েছে। দর কমেছে ৪৫টির বা ১২.০৭ শতাংশের এবং ৩৫টি বা ৯.৩৮ শতাংশ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছে।

দেশের অপর পুঁজিবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই এদিন ৩৯৩.১০ পয়েন্ট বা ২ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ২০ হাজার ৭.৪৮ পয়েন্টে।

এদিন সিএসইতে হাত বদল হওয়া ২৬৯টি প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ১৯৪টির, কমেছে ৫৪টির এবং অপরিবর্তিত রয়েছে ২১টির দর। আজ সিএসইতে ৫৪ কোটি ২৯ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের অন্যান্য সংবাদ

ব্যাংক খাতে আমানত কমেছে

  • ১৭ অক্টোবর ২০২৪