1. [email protected] : শেয়ার সংবাদ প্রতিবেদক : শেয়ার সংবাদ প্রতিবেদক
  2. [email protected] : শেয়ারসংবাদ.কম : শেয়ারসংবাদ.কম
  3. [email protected] : Zahir Islam : Zahir Islam
  4. [email protected] : muzahid : muzahid
  5. [email protected] : nayan : nayan
  6. [email protected] : khadija : khadija khadija
শনিবার, ১৯ অক্টোবর ২০২৪, ১২:১৫ পূর্বাহ্ন

আবারও বড় পতন পুঁজিবাজারে

  • আপডেট সময় : রবিবার, ৩১ অক্টোবর, ২০২১
পতন ২

পুঁজিবাজারে আগের কার্যদিবসে বড় উত্থান হয়েছিল। তবে আজ সপ্তাহের প্রথম কার্যদিবস রোববার (৩১ অক্টোবর) পুঁজিবাজারে বড় পতন হয়েছে। এদিন পুঁজিবাজারের সব সূচক কমেছে। সূচকের সাথে কমেছে বেশিরভাগ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর এবং টাকার পরিমাণে লেনদেনও।

এদিন ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ৬১.৪১ পয়েন্ট বা ০.৮৬ শতাংশ কমে দাঁড়িয়েছে ৭০০০.৯৪ পয়েন্টে। ডিএসইর অপর সূচকগুলোর মধ্যে শরিয়াহ সূচক ৮.৮৯ পয়েন্ট বা ০.৬০ শতাংশ এবং ডিএসই-৩০ সূচক ১৮.৩১ পয়েন্ট বা ০.৬৯ শতাংশ কমে দাঁড়িয়েছে যথাক্রমে এক হাজার ৪৭০.৪৯ পয়েন্টে এবং দুই হাজার ৬২০.৫৯ পয়েন্টে।

আজ ডিএসইতে এক হাজার ৬৩৬ কোটি ৪৫ লাখ টাকার লেনদেন হয়েছে। যা আগের দিন থেকে ৮৮ কোটি ৩ লাখ টাকা কম। আগের দিন লেনদেন হয়েছিল এক হাজার ৭২৩ কোটি ৭৭ লাখ টাকার।

৩৭৫টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ১২২টির বা ৩২.৫৩ শতাংশের, শেয়ার দর কমেছে ২২৬টির বা ৬০.২৭ শতাংশের এবং ২৭টির বা ৭.২০ শতাংশের শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছে।

দেশের অপর পুঁজিবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ১৭৯.৪৯ পয়েন্ট বা ০.৮৭ শতাংশ কমে দাঁড়িয়েছে ২০ হাজার ৪৪৯.৪১ পয়েন্টে। সিএসইতে আজ ২৯৯টি প্রতিষ্ঠান লেনদেনে অংশ নিয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে ১০৩টির দর বেড়েছে, কমেছে ১৭৬টির আর ২০টির দর অপরিবর্তিত রয়েছে। সিএসইতে ৫৬ কোটি ৫৫ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের অন্যান্য সংবাদ

ব্যাংক খাতে আমানত কমেছে

  • ১৭ অক্টোবর ২০২৪