1. [email protected] : শেয়ার সংবাদ প্রতিবেদক : শেয়ার সংবাদ প্রতিবেদক
  2. [email protected] : শেয়ারসংবাদ.কম : শেয়ারসংবাদ.কম
  3. [email protected] : Zahir Islam : Zahir Islam
  4. [email protected] : muzahid : muzahid
  5. [email protected] : nayan : nayan
  6. [email protected] : khadija : khadija khadija
শনিবার, ১৯ অক্টোবর ২০২৪, ০২:২১ পূর্বাহ্ন

সিএসই সার্টিফিকেট দিল নতুন ১১ ট্রেককে

  • আপডেট সময় : শনিবার, ৩০ অক্টোবর, ২০২১
cse

নতুন অনুমোদনপ্রাপ্ত ১১ ট্রেক প্রতিনিধিকে ট্রেডিং রাইট এনটাইটেলমেন্ট সার্টিফিকেট (টিআরইসি) সনদ প্রদান করল চিটাগং স্টক এক্সচেঞ্জ লিমিটেড (সিএসই)।

আড়ম্বর এক অনুষ্ঠানের মাধ্যমে সম্প্রতি ট্রেক প্রতিনিধিদের হাতে তুলে দেওয়া হয় টিআরসি সনদ। সিএসই’র চেয়ারম্যান আসিফ ইব্রাহিমের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন সিএসই’র ব্যবস্থাপনা পরিচালক (ভারপ্রাপ্ত) মো. গোলাম ফারুক।

সনদপ্রাপ্ত ১১ ট্রেক হল-ব্যাংক এশিয়া সিকিউরিটিজ লিমিটেড, এমটিবি সিকিউরিটিজ লিমিটেড, পদ্মা ব্যাংক সিকিউরিটিজ লিমিটেড, এনআরবিসি ব্যাংক সিকিউরিটিজ লিমিটেড, হযরত আমানত শাহ সিকিউরিটিজ লিমিটেড, এসএফআইএল সিকিউরিটিজ লিমিটেড, রহমান ইক্যুইটি ম্যানেজমেন্ট লিমিটেড, মোনার্ক হোল্ডিংস লিমিটেড, ডাইনাস্টি সিকিউরিটিজ লিমিটেড, এএনসি সিকিউরিটিজ লিমিটেড এবং এনএলআই সিকিউরিটিজ লিমিটেড ।

অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে আসিফ ইব্রাহিম বলেন, ‘নতুন ট্রেক হিসেবে সিএসইতে আপনাদের অংশগ্রহণ সিএসই’র জন্য সম্মানজনক এবং পুঁজিবাজারের জন্য ইতিবাচক। আপনাদের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণ হবে আমাদের বাজারের জন্য সহায়ক। নতুন ট্রেক হিসেবে আমরা আশা করব আপনাদের মাধ্যমে সিএসইর লেনদেনের ওপর বিশেষ পরিবর্তন দ্রুতই দেখতে পাব। সিএসই ও তার পূর্ণ টিম আপনাদের সহযোগিতার জন্য সবসময় প্রস্তুত আছে। আপনারা সিএসই’র পরিবারভুক্ত এবং পুঁজিবাজারের উন্নয়নে সিএসই, বিএসইসি, ডিএসই, সিডিবিএল, সিসিবিএল এবং অন্যান্য স্টেক একযোগে কাজ করছি এবং এরই মধ্যে বেশ কিছু উন্নতি দেখা যাচ্ছে। এসএমই বোর্ড উম্মুক্ত হয়েছে। এটিবি বোর্ড, বন্ড, ইটিএফ এবং কমোডিটি এক্সচেঞ্জ নিয়ে কাজ হচ্ছে। বাজার আরও বড় হবে এবং প্রযুক্তির ব্যবহার বাজারকে দক্ষ এবং ভাইব্রেন্ট করবে, সে ব্যাপারেও বিএসইসি ও আন্যান্য স্টেকরা কাজ করছি। খুব দ্রুতই আমরা এসব উদ্যোগের সুফল দেখতে পাব।’

সিএসইর ভারপ্রাপ্ত ব্যবস্থাপনা পরিচালক গোলাম ফারুক বলেন, ‘সিএসই পুঁজিবাজারের সমৃদ্ধির জন্য নিরলস কাজ করে যাচ্ছে। পুঁজিবাজারের সঙ্গে সংশ্লিষ্ট সব স্টেকের সঙ্গে মিলিতভাবে সার্বিক উন্নতিকল্পে ডিজিটাইজেশন থেকে শুরু করে সব ধরনের দক্ষতা বাড়ানোর জন্য একাগ্রভাবে কাজ করছে। আপনারা সিএসই’র পরিবারভুক্ত হলেন এবং পুঁজিবাজারে আপনারা আপনাদের যোগ্য ভূমিকা যথাযথভাবে রাখবেন বলে আশা করছি। একটি উন্নত ও গতিশীল পুজিঁবাজার গঠনে আপনাদের সর্বাত্মক সহযোগিতা আমাদের এগিয়ে যাওয়াকে আরও ত্বরান্বিত করবে।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন সিএসই’র কোম্পানি সেক্রেটারি রাজীব সাহা এবং সিএসই’র অন্যান্য ঊর্ধ্বতন কর্মকর্তা।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের অন্যান্য সংবাদ

ব্যাংক খাতে আমানত কমেছে

  • ১৭ অক্টোবর ২০২৪