1. [email protected] : শেয়ার সংবাদ প্রতিবেদক : শেয়ার সংবাদ প্রতিবেদক
  2. [email protected] : শেয়ারসংবাদ.কম : শেয়ারসংবাদ.কম
  3. [email protected] : Zahir Islam : Zahir Islam
  4. [email protected] : muzahid : muzahid
  5. [email protected] : nayan : nayan
  6. [email protected] : khadija : khadija khadija
শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ১২:৩৬ অপরাহ্ন

তিন কোম্পানির মালিকানা নির্ধারণ

  • আপডেট সময় : শনিবার, ১৬ অক্টোবর, ২০২১
record date

চলতি সপ্তাহে (১৭-২১) পুঁজিবাজারে তালিকাভুক্ত চার প্রতিষ্ঠানের ডিভিডেন্ড মালিকানা নির্ধারিত হবে। এ সংক্রান্ত রেকর্ড ডেটের কারণে কোম্পানিগুলোর লেনদেন বন্ধ থাকবে। লঙ্কাবাংলা সিকিউরিটিজ সূত্রে এ তথ্য জানা গেছে।

কোম্পানিগুলো হলো: ইবনে সিনা ফার্মাসিউটিক্যাল, বে-লিজিং এবং এপেক্স ফুটওয়্যার লিমিটেড।

১. ইবনে সিনা: ইবনে সিনা ৩০ জুন ২০২১ অর্থবছরের জন্য শেয়ারহোল্ডারদের ৪৭ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। আলোচ্য অর্থবছর শেষে কোম্পানিটির শেয়ারপ্রতি আয় হয়েছে ১৫ টাকা ৬৬ পয়সা। যা গত বছর একই সময়ে ছিল ১২ টাকা ৫৬ পয়সা।

আলোচ্য অর্থবছর শেষে কোম্পানিটির নিট সম্পদমূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ৬৮ টাকা ৬৯ পয়সা। নেট অপারেটিং ক্যাশ ফ্লো দাঁড়িয়েছে ১৭ টাকা ৬৭ পয়সা। এজিএম অনুষ্ঠিত হবে ১৮ নভেম্বর ২০২১ সকাল ০৯:৩০ টায় ডিজিটাল প্লাট ফরমে। কোম্পানিটির রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ১৮ সেপ্টেম্বর ২০২১।

২. বে-লিজিং: বে-লিজিং ৩১ ডিসেম্বর ২০২০ অর্থবছরের জন্য শেয়ারহোল্ডারদের ১০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। আলোচ্য অর্থবছর শেষে কোম্পানিটির ইউনিট প্রতি আয় হয়েছে ১ টাকা ১৪ পয়সা। যা গত বছর একই সময়ে ছিল ১ টাকা ৭ পয়সা।

আলোচ্য অর্থবছর শেষে কোম্পানিটির নিট সম্পদমূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ১৯ টাকা ৮০ পয়সা। নেট অপারেটিং ক্যাশ ফ্লো দাঁড়িয়েছে ৫ টাকা ৯৪ পয়সা। এজিএম অনুষ্ঠিত হবে ৪ নভেম্বর ২০২১ সকাল ১১:০০ টায় ডিজিটাল প্লাট ফরমে। কোম্পানিটির রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ১৮ সেপ্টেম্বর ২০২১।

৩. এপেক্স ফুটওয়্যার: এপেক্স ফুটওয়্যার ৩০ জুন ২০২১ অর্থবছরের জন্য শেয়ারহোল্ডারদের ৩৫ শতাংশ ক্যাশ এবং ৫ শতাংশ স্টক ডিভিডেন্ড ঘোষণা করেছে। আলোচ্য অর্থবছর শেষে কোম্পানিটির শেয়ারপ্রতি আয় হয়েছে ৯ টাকা ৩৬ পয়সা। যা গত বছর একই সময়ে ছিল ৫ টাকা ৬২ পয়সা।

আলোচ্য অর্থবছর শেষে কোম্পানিটির নিট সম্পদমূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ২৫৬ টাকা ৮১ পয়সা। নেট অপারেটিং ক্যাশ ফ্লো দাঁড়িয়েছে ১৫২ টাকা ৫১ পয়সা। এজিএম অনুষ্ঠিত হবে ২২ নভেম্বর ২০২১ সকাল ১১:০০ টায় ডিজিটাল প্লাট ফরমে। কোম্পানিটির রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ২১ সেপ্টেম্বর ২০২১।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের অন্যান্য সংবাদ
board-sova

দুই কোম্পানির বোর্ড সভা আজ

  • ১৯ সেপ্টেম্বর ২০২৪