1. [email protected] : শেয়ার সংবাদ প্রতিবেদক : শেয়ার সংবাদ প্রতিবেদক
  2. [email protected] : শেয়ারসংবাদ.কম : শেয়ারসংবাদ.কম
  3. [email protected] : Zahir Islam : Zahir Islam
  4. [email protected] : muzahid : muzahid
  5. [email protected] : nayan : nayan
  6. [email protected] : khadija : khadija khadija
শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ১১:৩৪ পূর্বাহ্ন

পতনের সম্পূর্ণ দায় ৭ কোম্পানির

  • আপডেট সময় : সোমবার, ১১ অক্টোবর, ২০২১
share-market-dse-cse

সপ্তাহের দ্বিতীয় কার্যদিবস সোমবার পুঁজিবাজারে তালিকাভুক্ত ৭ কোম্পানি সূচক টেনে ধরে বাজারে পতন ঘটিয়েছে। আজ ডিএসইর সূচক কমেছে ২২ পয়েন্ট, ২২ পয়েন্টের সম্পূর্ণটাই কমিয়েছে এই ৭ কোম্পানি। এই ৭ কোম্পনির মধ্যে রয়েছে রবি আজিয়াটা, গ্রামীণফোন, বেক্সিমকো লিমিটেড, আইসিবি, পাওয়ার গ্রীড, ব্র্যাক ব্যাংক এবং সামিট পাওয়ার লিমিটেড। আমারস্টক সূত্রে এই তথ্য জানা গেছে।

প্রাপ্ত তথ্যমতে, আজ রবি আজিয়াটা সবচেয়ে বেশি সূচককে টেনে ধরতে চেয়েছে। ডিএসইর সূচক টেনে ধরার ক্ষেত্রে আজ কোম্পানিটির ভূমিকা ছিলো ৪.৮৩ পয়েন্ট। অর্থাৎ আজ কোম্পানিটির শেয়ার দর কমেছে ১.৪১ শতাংশ। যে কারণে হিসাব মতো ডিএসইর সূচক কমেছে ৪.৮৩ পয়েন্ট। সর্বশেষ কোম্পানিটির শেয়ার লেনদেন হয়েছে ৪২ টাকায়।

ডিএসইর সূচক টেনে নামানোর দ্বিতীয় কোম্পানি ছিল গ্রামীণফোন লিমিটেড। কোম্পানিটির শেয়ার দর কমেছে আজ ০.৫৯ শতাংশ। এতে আজ ডিএসইর সূচক কমেছে ৪.৫৭ পয়েন্ট। সর্বশেষ কোম্পানিটির শেয়ার লেনদেন হয়েছে ৩৭০ টাকা ১০ পয়সায়।

একইভাবে বেক্সিমকো ফার্মাসিটিক্যালস লিমিটেডের শেয়ার দর কমেছে ১.৮৪ শতাংশ। এতে করে ডিএসইর প্রধান সূচক কমেছে ৩.০৯ পয়েন্ট। সর্বশেষ কোম্পানিটির শেয়ার লেনদেন হয়েছে ২৪০ টাকায়। আইসিবি লিমিটেডের শেয়ার দর কমেছে ১.৫২ শতাংশ। এতে করে ডিএসইর প্রধান সূচক কমেছে ২.৯৭ পয়েন্ট। সর্বশেষ কোম্পানিটির শেয়ার লেনদেন হয়েছে ১৫৫ টাকা ২০ পয়সায়। পাওয়ার গ্রিড লিমিটেডের শেয়ার দর কমেছে ৩.৩৫ শতাংশ। এতে করে ডিএসইর প্রধান সূচক কমেছে ২.৬৩ পয়েন্ট। সর্বশেষ কোম্পানিটির শেয়ার লেনদেন হয়েছে ৬৯ টাকা ৩০ পয়সায়। ব্র্যাক ব্যাংক লিমিটেডের শেয়ার দর কমেছে ২.০৭ শতাংশ। এতে করে ডিএসইর প্রধান সূচক কমেছে ২.১৪ পয়েন্ট। সর্বশেষ কোম্পানিটির শেয়ার লেনদেন হয়েছে ৪৭ টাকা ২০ পয়সায়এবং সামিট পাওয়ার লিমিটেডের শেয়ার দর কমেছে ২.৪৫ শতাংশ। এতে করে ডিএসইর প্রধান সূচক কমেছে ১.৯৭ পয়েন্ট। সর্বশেষ কোম্পানিটির শেয়ার লেনদেন হয়েছে ৪৭ টাকা ৮০ পয়সায়।

এই ৭ মেগা কোম্পানির দায়ে আজ সূচক কমেছে ২২.২০ পয়েন্ট। যা ডিএসইর পতন হওয়া সম্পূর্ণ সূচকের সমান। অর্থাৎ আজ ডিএসইর সূচক যে পরিমাণ কমেছে তার সম্পূর্ণটাই এই ৭ কোম্পানির দায়ে। আজ ডিএসইর প্রধান সূচক বেড়েছে ২২.৪৮ পয়েন্ট।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের অন্যান্য সংবাদ
board-sova

দুই কোম্পানির বোর্ড সভা আজ

  • ১৯ সেপ্টেম্বর ২০২৪