1. [email protected] : শেয়ার সংবাদ প্রতিবেদক : শেয়ার সংবাদ প্রতিবেদক
  2. [email protected] : শেয়ারসংবাদ.কম : শেয়ারসংবাদ.কম
  3. [email protected] : Zahir Islam : Zahir Islam
  4. [email protected] : muzahid : muzahid
  5. [email protected] : nayan : nayan
  6. [email protected] : khadija : khadija khadija
শনিবার, ১৯ অক্টোবর ২০২৪, ০৬:৩১ অপরাহ্ন

মার্কেন্টাইল ব্যাংকের ১৫% লভ্যাংশ অনুমোদন

  • আপডেট সময় : বুধবার, ২৮ এপ্রিল, ২০২১
Mercantile-bank-12

দেশের পুঁজিবাজারের তালিকাভুক্ত ব্যাংক খাতের কোম্পানি মার্কেন্টাইল ব্যাংক লিমিটেড ২২তম বার্ষিক সাধারণ সভায় শেয়ারহোল্ডারদের জন্য ১০ শতাংশ নগদ ও ৫ শতাংশ বোনাস লভ্যাংশ অনুমোদন দিয়েছে। ৩১ ডিসেম্বর ২০২০ সমাপ্ত অর্থবছরের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে এ লভ্যাংশ অনুমোদন দেয়া হয়। ব্যাংক সূত্রে এ তথ্য জানা গেছে।

সূত্র মতে, মার্কেন্টাইল ব্যাংকের ২২তম বার্ষিক সাধারণ সভা ব্যাংকের প্রধান কার্যালয় থেকে ভার্চুয়ালী অনুষ্ঠিত হয়। সভায় সভাপতিত্ব করেন ব্যাংকের পরিচালনা পর্ষদের চেয়ারম্যান মোরশেদ আলম ও স্বাগত বক্তব্য দেন ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী মো. কামরুল ইসলাম চৌধুরী।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে ভার্চুয়ালী য্ক্তু ছিলেন ব্যাংকের ভাইস চেয়ারম্যান আলহাজ্ব আকরাম হোসেন (হুমায়ুন) ও এম. আমানউল্লাহ। ব্যাংকের নির্বাহী কমিটি ও ঝুঁকি ব্যবস্থাপনা কমিটির চেয়ারম্যান মো. আনোয়ারুল হক, অডিট কমিটির চেয়ারম্যান ড. গাজী মোহাম্মদ হাসান জামিল, পরিচালকবৃন্দ – এ.এস.এম. ফিরোজ আলম, মোঃ আব্দুল হান্নান,মো. নাসিরউদ্দিন চৌধুরী, আলহাজ্ব মোশাররফ হোসেন, এম. এ খান বেলাল, মোহাম্মদ আব্দুল আউয়াল ও ডঃ মো. রেজাউল কবির।

ব্যাংকের চেয়ারম্যান তাঁর বক্তব্যে ২০২০ সালে করোনা মহামারির চ্যালেঞ্জ মোকাবিলা করে অর্জিত সাফল্যকে ব্যাংকের প্রতি শেয়ারহোল্ডার ও গ্রাহকদের আস্থা, বাংলাদেশ ব্যাংকসহ সকল রেগুলেটরি সংস্থার সহযোগিতা এবং পরিচালনা পর্ষদ ও ব্যবস্থাপনা কর্তৃপক্ষের সম্মিলিত প্রচেষ্টার ফসল হিসেবে উল্লেখ করে সংশ্লিষ্ট সবাইকে আন্তরিক ধন্যবাদ জানান। তিনি সেবার মান ও পরিধি এবং মানবসম্পদের দক্ষতা উত্তরোত্তর বৃদ্ধির পাশাপাশি উন্নত প্রযুক্তির ব্যবহার ও সুষ্ঠু ঝুঁকি ব্যবস্থাপনা নিশ্চিত করার মাধ্যমে মার্কেন্টাইল ব্যাংক একুশ শতকের চ্যালেঞ্জ মোকাবেলা করে সাফল্যের ধারাবাহিকতা বজায় রাখতে সক্ষম হবে বলে দৃঢ় আশাবাদ ব্যক্ত করেন।

ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী মো. কামরুল ইসলাম চৌধুরী স্বাগত বক্তব্যে শেয়ারহোল্ডারদের উদ্দেশ্যে ২০২০ সালে ব্যাংকের সামগ্রিক কার্যক্রম এবং ২০২১ সালে ব্যাংকের ভবিষ্যত পরিকল্পনা তুলে ধরেন। অনুষ্ঠানে ব্যাংকের উল্লেখযোগ্যসংখ্যক শেয়ারহোল্ডার ভার্চুয়ালী যুক্ত ছিলেন।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের অন্যান্য সংবাদ

ব্যাংক খাতে আমানত কমেছে

  • ১৭ অক্টোবর ২০২৪