1. [email protected] : শেয়ার সংবাদ প্রতিবেদক : শেয়ার সংবাদ প্রতিবেদক
  2. [email protected] : শেয়ারসংবাদ.কম : শেয়ারসংবাদ.কম
  3. [email protected] : Zahir Islam : Zahir Islam
  4. [email protected] : muzahid : muzahid
  5. [email protected] : nayan : nayan
  6. [email protected] : khadija : khadija khadija
বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ১০:৩০ অপরাহ্ন

প্রিমিয়ার ব্যাংক ও যমুনা ব্যাংকের পর্ষদ সভার তারিখ ঘোষণা

  • আপডেট সময় : শুক্রবার, ১২ মার্চ, ২০২১

পর্ষদ সভার তারিখ ঘোষণা করেছে পুঁজিবাজারে তালিকাভুক্ত ব্যাংক খাতের প্রতিষ্ঠান প্রিমিয়ার ব্যাংক লিমিটেড ও যমুনা ব্যাংক লিমিটেড। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

প্রিমিয়ার ব্যাংক লিমিটেড: আগামী ২১ মার্চ বিকাল ৪টায় কোম্পানিটির পরিচালনা পর্ষদের সভা অনুষ্ঠিত হবে। সভায় ৩১ ডিসেম্বর, ২০২০ সমাপ্ত হিসাববছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করা হবে।

৩১ ডিসেম্বর ২০১৯ সমাপ্ত হিসাববছরের জন্য পাঁচ শতাংশ নগদ ও পাঁচ শতাংশ বোনাস লভ্যাংশ দিয়েছে। ৩১ ডিসেম্বর ২০১৯ সমাপ্ত হিসাববছরে ব্যাংকটি শেয়ারপ্রতি আয় (ইপিএস) করেছে তিন টাকা ৬১ পয়সা ও শেয়ারপ্রতি সম্পদমূল্য (এনএভি) দাঁড়িয়েছে ২০ টাকা ২৯ পয়সা।

২০০৭ সালে পুঁজিবাজারে তালিকাভুক্ত হয় ‘এ’ ক্যাটেগরির কোম্পানিটি। এক হাজার কোটি টাকা অনুমোদিত মূলধনের বিপরীতে পরিশোধিত মূলধন ৯৭০ কোটি ২৯ লাখ ৮০ হাজার টাকা। কোম্পানির রিজার্ভের পরিমাণ ৯০৪ কোটি ৯০ লাখ টাকা। কোম্পানিটির মোট ৯৭ কোটি দুই লাখ ৯৮ হাজার ৩৫২টি শেয়ারের মধ্যে উদ্যোক্তা বা পরিচালকদের ৩৫ দশমিক ৩৩ শতাংশ, প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীর ১৬ দশমিক ৫০ শতাংশ, বিদেশি এক দশমিক ৭২ শতাংশ ও সাধারণ বিনিয়োগকারীর কাছে বাকি ৪৬ দশমিক ৪৫ শতাংশ শেয়ার রয়েছে।

যমুনা ব্যাংক লিমিটেড: আগামী ২৪ মার্চ বিকাল ৪টায় কোম্পানিটির পরিচালনা পর্ষদের সভা অনুষ্ঠিত হবে। সভায় ৩১ ডিসেম্বর, ২০২০ সমাপ্ত হিসাববছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করা হবে।

ব্যাংক খাতের কোম্পানি যমুনা ব্যাংক লিমিটেডের পরিচালনা পর্ষদ ৩১ ডিসেম্বর ২০১৯ সমাপ্ত হিসাববছরের জন্য ১৫ শতাংশ লভ্যাংশ দিয়েছে। ৩১ ডিসেম্বর ২০১৯ সমাপ্ত হিসাববছরে ব্যাংকটি শেয়ারপ্রতি আয় (ইপিএস) করেছে তিন টাকা ৩৮ পয়সা ও শেয়ারপ্রতি সম্পদমূল্য (এনএভি) দাঁড়িয়েছে ২২ টাকা ৭৭ পয়সা। আর শেয়ারপ্রতি নগদ অর্থপ্রবাহ হয়েছে সাত টাকা ৯৩ পয়সা। এর আগে ২০১৮ সালের ৩১ ডিসেম্বর সমাপ্ত হিসাববছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে বিনিয়োগকারীদের জন্য ২০ শতাংশ নগদ লভ্যাংশ দিয়েছে।

২০০৬ সালে পুঁজিবাজারে তালিকাভুক্ত হয় ‘এ’ ক্যাটেগরির কোম্পানিটি। এক হাজার কোটি টাকা অনুমোদিত মূলধনের বিপরীতে পরিশোধিত মূলধন ৭৪৯ কোটি ২২ লাখ ৬০ হাজার টাকা। কোম্পানির রিজার্ভের পরিমাণ ৯৫৬ কোটি ৪৫ লাখ টাকা। কোম্পানিটির মোট ৭৪ কোটি ৯২ লাখ ২৫ হাজার ৬৫০টি শেয়ারের মধ্যে উদ্যোক্তা বা পরিচালকদের ৪৭ দশমিক ৯৪ শতাংশ, প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীর ছয় দশমিক ৭১ শতাংশ, বিদেশি শূন্য দশমিক ৫০ শতাংশ ও সাধারণ বিনিয়োগকারীর কাছে বাকি ৪৪ দশমিক ৮৫ শতাংশ শেয়ার রয়েছে।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের অন্যান্য সংবাদ
board-sova

দুই কোম্পানির বোর্ড সভা আজ

  • ১৯ সেপ্টেম্বর ২০২৪
  • সূচকের উত্থানে চলছে লেনদেন

  • ১৯ সেপ্টেম্বর ২০২৪