1. [email protected] : শেয়ার সংবাদ প্রতিবেদক : শেয়ার সংবাদ প্রতিবেদক
  2. [email protected] : শেয়ারসংবাদ.কম : শেয়ারসংবাদ.কম
  3. [email protected] : Zahir Islam : Zahir Islam
  4. [email protected] : muzahid : muzahid
  5. [email protected] : nayan : nayan
  6. [email protected] : khadija : khadija khadija
শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৭:৪২ অপরাহ্ন

লংকাবাংলা ফাইন্যান্সের কর-পরবর্তী মুনাফা বেড়েছে ৯২%

  • আপডেট সময় : বৃহস্পতিবার, ১১ মার্চ, ২০২১
lankabangla-securities

ব্যাংকবহির্ভূত আর্থিক প্রতিষ্ঠান লংকাবাংলা ফাইন্যান্স লিমিটেডের কর-পরবর্তী সমন্বিত নিট মুনাফায় ৯২ শতাংশ প্রবৃদ্ধি হয়েছে। সর্বশেষ সমাপ্ত ২০২০ হিসাব বছরে প্রতিষ্ঠানটির মুনাফা এর আগের বছরের তুলনায় ৪৭ কোটি টাকা বেড়েছে। ২০২০ হিসাব বছরে কোম্পানিটির পর্ষদ বিনিয়োগকারীদের ১২ শতাংশ নগদ লভ্যাংশ প্রদানের সিদ্ধান্ত নিয়েছে।

৩১ ডিসেম্বর সমাপ্ত ২০২০ হিসাব বছরে প্রতিষ্ঠানটির সমন্বিত কর-পরবর্তী নিট মুনাফা হয়েছে ৯৭ কোটি ৮৫ লাখ টাকা। এর আগের হিসাব বছরে যা ছিল ৫০ কোটি ৮২ লাখ টাকা। সর্বশেষ সমাপ্ত হিসাব বছরে প্রতিষ্ঠানটির এককভাবে কর-পরবর্তী নিট মুনাফা হয়েছে ৮২ কোটি ৫৭ লাখ টাকা। যেখানে এর আগের বছরে নিট মুনাফা ছিল ৭৩ কোটি ৬০ লাখ টাকা। ২০২০ হিসাব বছরে লংকাবাংলা ফাইন্যান্সের শেয়ারপ্রতি সমন্বিত আয় (ইপিএস) দাঁড়িয়েছে ১ টাকা ৮১ পয়সা। যেখানে এর আগের বছরে পুনর্মূল্যায়িত ইপিএস ছিল ৯৪ পয়সা। ৩১ ডিসেম্বর ২০২০ শেষে প্রতিষ্ঠানটির শেয়ারপ্রতি নিট সম্পদমূল্য দাঁড়িয়েছে ১৮ টাকা ৭৩ পয়সায়।

ঘোষিত লভ্যাংশ ও অন্যান্য এজেন্ডায় বিনিয়োগকারীদের অনুমোদন নিতে চলতি বছরের ২৯ এপ্রিল ডিজিটাল মাধ্যমে বার্ষিক সাধারণ সভা (এজিএম) আহ্বান করা হয়েছে। বিনিয়োগকারী বাছাইয়ে রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ৫ এপ্রিল। গতকাল ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লংকাবাংলা ফাইন্যান্সের শেয়ার সর্বশেষ ৩৬ টাকা ১০ পয়সায় লেনদেন হয়েছে। গত এক বছরে শেয়ারটি সর্বোচ্চ ৪৮ টাকা ৩০ পয়সা থেকে সর্বনিম্ন ১১ টাকা ৬০ পয়সায় লেনদেন হয়েছে।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের অন্যান্য সংবাদ