1. [email protected] : শেয়ার সংবাদ প্রতিবেদক : শেয়ার সংবাদ প্রতিবেদক
  2. [email protected] : শেয়ারসংবাদ.কম : শেয়ারসংবাদ.কম
  3. [email protected] : Zahir Islam : Zahir Islam
  4. [email protected] : muzahid : muzahid
  5. [email protected] : nayan : nayan
  6. [email protected] : khadija : khadija khadija
সোমবার, ২১ অক্টোবর ২০২৪, ০৬:৩২ অপরাহ্ন

আগামীকাল লভ্যাংশ দিতে স্পট মার্কেটে যাচ্ছে যে কোম্পানি

  • আপডেট সময় : সোমবার, ১৫ ফেব্রুয়ারী, ২০২১
spot

রেকর্ড ডেটের কারণে আগামীকাল মঙ্গলবার স্পট মার্কেটে যাচ্ছে ডেল্টা স্পিনার্স কোম্পানি। কোম্পানিটি জানিয়েছে, অন্তর্বর্তীকালীন লভ্যাংশ দিতে স্পট মার্কেটে যাচ্ছে তারা। ফলে আগামী ১৬ থেকে ১৮ ফেব্রুয়ারি কোম্পানিটির শেয়ার স্পট মার্কেটের পাশাপাশি ব্লক মার্কেটেও লেনদেন হবে। ডিএসই সূত্রে জানা গেছে এমন তথ্য।
কোম্পানিটি জানিয়েছে, এজন্য রেকর্ড ডেট ঘোষণা করা হয়েছে আগামী ১৮ ফেব্রুয়ারি। এদিন কোম্পানির ট্রেড সাসপেন্ড অবস্থায় থাকবে।

জানা গেছে, পুঁজিবাজারের তালিকাভুক্ত ডেল্টা স্পিনার্স লিমিটেড বিনিয়োগকারীদের তিন বছরের লভ্যাংশ দিতে যাচ্ছে। এ লভ্যাংশ ২০১৭-১৮, ২০১৮-১৯ ও ২০১৯-২০ হিসাববছরের জন্য দেওয়া হবে। প্রত্যেক বছরের জন্য এক শতাংশ করে নগদ লভ্যাংশ দেওয়া হবে। লভ্যাংশ-সংক্রান্ত বিষয়টি উচ্চ আদালতে নিষ্পত্তি হওয়ার পরই বিতরণ করতে যাচ্ছে কোম্পানিটি।

আর্থিক প্রতিবেদন নিরীক্ষা না হওয়া, কোম্পানির অভ্যন্তরীণ সমস্যা ও বিবিধ কারণে বিনিয়োগকারীদের গত তিন বছর নগদ লভ্যাংশ দিতে পারেনি কোম্পানিটি। শেষ পর্যন্ত তা আদালতে গড়ায়। অবশেষে লভ্যাংশ পেতে যাচ্ছেন বিনিয়োগকারীরা।
সর্বশেষ কোম্পানিটির শেয়ার সাত টাকা ৫০ পয়সায় লেনদেন হয়। ১৯৯৫ সালে বস্ত্র খাতের তালিকাভুক্ত কোম্পানিটি বর্তমানে ‘জেড’ ক্যাটেগরিতে লেনদেন হচ্ছে।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের অন্যান্য সংবাদ