1. [email protected] : শেয়ার সংবাদ প্রতিবেদক : শেয়ার সংবাদ প্রতিবেদক
  2. [email protected] : শেয়ারসংবাদ.কম : শেয়ারসংবাদ.কম
  3. [email protected] : Zahir Islam : Zahir Islam
  4. [email protected] : muzahid : muzahid
  5. [email protected] : nayan : nayan
  6. [email protected] : khadija : khadija khadija
সোমবার, ২১ অক্টোবর ২০২৪, ০৯:১৩ অপরাহ্ন

মোজাফফর হোসেন স্পিনিংয়ের দেড় কোটি টাকার ক্ষতি

  • আপডেট সময় : সোমবার, ১৫ ফেব্রুয়ারী, ২০২১

অগ্নিকাণ্ডের ঘটনায় দেড় কোটি টাকার ক্ষতি হয়েছে বস্ত্র খাতের কোম্পানি মোজাফফর হোসেন স্পিনিং মিলস লিমিটেডের। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

প্রাপ্ত তথ্যমতে, ১২ ফেব্রুয়ারি রাত ৯টায় কোম্পানিটির রোটর ইউনিটের ব্লো রুম মিক্সিং সেকশনে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। কোম্পানির অগ্নি সুরক্ষা দল সঙ্গে সঙ্গে আগুন নেভানোর চেষ্টা করে, একইসঙ্গে ফায়ার সার্ভিসের টিমও সেখানে হাজির হয় এবং দুই ঘণ্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আসে। এই অগ্নিকাণ্ডে আনুমানিক দেড় কোটি টাকার ক্ষতি হয়েছে বলে ধারণা করা হচ্ছে।

২০২০ সালের ৩০ জুন সমাপ্ত হিসাববছরে কোম্পানিটি এক শতাংশ নগদ লভ্যাংশ দিয়েছে। ওই সময় শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে এক টাকা ১৯ পয়সা লোকসান এবং শেয়ারপ্রতি সম্পদমূল্য (এনএভি) দাঁড়িয়েছে ১৪ টাকা এক পয়সা। এটি আগের বছর ছিল যথাক্রমে ৯৫ পয়সা লোকসান ও ১৫ টাকা ২০ পয়সা।

বস্ত্র খাতের ‘বি’ ক্যাটেগরির এ কোম্পানি ২০১৪ সালে পুঁজিবাজারে তালিকাভুক্ত হয়। ৩০০ কোটি টাকা অনুমোদিত মূলধনের বিপরীতে পরিশোধিত মূলধন ১০০ কোটি ৯৯ লাখ ৩০ হাজার টাকা। কোম্পানিটির মোট ১০ কোটি ৯ লাখ ৯৩ হাজার ৩৭৪টি শেয়ার রয়েছে।

এদিকে সর্বশেষ কার্যদিবসে কোম্পানিটির শেয়ারদর ২ দশমিক ০৩ শতাংশ বা ৩০ পয়সা কমে প্রতিটি সর্বশেষ ১৪ টাকা ৫০ পয়সায় হাতবদল হয়, যার সমাপনী দর ছিল ১৪ টাকা ৬০ পয়সা। ওইদিন কোম্পানিটির ৩ লাখ ৪২ হাজার ২৯৫টি শেয়ার মোট ৭৭ বার হাতবদল হয়। যার বাজারদর ৪৯ লাখ ৫০ হাজার টাকা। ওইদিন শেয়ারদর সর্বনি¤œ ১৪ টাকা ৩০ পয়সা থেকে সর্বোচ্চ ১৪ টাকা ৮০ পয়সায় হাতবদল হয়। গত এক বছরে কোম্পানির শেয়ারদর ছয় টাকা ৭০ পয়সা থেকে ১৬ টাকা ৯০ পয়সায় ওঠানামা করে।

কোম্পানিটির মোট ১০ কোটি ৯ লাখ ৯৩ হাজার ৩৭৪টি শেয়ার রয়েছে। ডিএসইর সর্বশেষ তথ্যমতে, মোট শেয়ারের মধ্যে উদ্যোক্তা ও পরিচালকদের কাছে রয়েছে ৩৯ দশমিক ৬১ শতাংশ, প্রাতিষ্ঠানিক ২৯ দশমিক ১৬ শতাংশ, বিদেশি বিনিয়োগকারীদের কাছে শূন্য দশমিক ০৬ শতাংশ, সাধারণ বিনিয়োগকারীর কাছে ৩১ দশমিক ১৭ শতাংশ শেয়ার রয়েছে।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের অন্যান্য সংবাদ