1. [email protected] : শেয়ার সংবাদ প্রতিবেদক : শেয়ার সংবাদ প্রতিবেদক
  2. [email protected] : শেয়ারসংবাদ.কম : শেয়ারসংবাদ.কম
  3. [email protected] : Zahir Islam : Zahir Islam
  4. [email protected] : muzahid : muzahid
  5. [email protected] : nayan : nayan
  6. [email protected] : khadija : khadija khadija
সোমবার, ২১ অক্টোবর ২০২৪, ০৯:২৮ অপরাহ্ন

দুবাইয়ে ‘ডিজিটাল বুথ’ এর যাত্রা শুরু

  • আপডেট সময় : সোমবার, ১৫ ফেব্রুয়ারী, ২০২১

ইউসিবি স্টক ব্রোকারেজ লিমিটেড দেশের বাইরে দুবাইয়ে ‘ডিজিটাল বুথ’ চালু করেছে।

সম্প্রতি প্রবাসী বাংলাদেশি (এনআরবি) বিনিয়োগকারীদের পাশাপাশি দেশের পুঁজিবাজারে বিদেশি বিনিয়োগকারীদের সেবা দিতে এই বুথ চালু করা হয় বলে ইউসিবির এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

এতে জানানো হয়, এই ডিজিটাল বুথ বিনিয়োগকারীদের একাউন্ট খোলা, বিনিয়োগের বাংলাদেশে তহবিল স্থানান্তর, স্টক, বন্ড ব্যবসা জন্য অর্ডার গ্রহণ এবং বাংলাদেশ থেকে তহবিল ফেরতের ব্যবস্থাসহ এক স্থানে সব সেবা দিবে।

ডিজিটাল বুথটি উদ্বোধন করেন বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) চেয়ারম্যান অধ্যাপক শিবলি রুবাইয়াৎ-উল-ইসলাম।

এসময় তিনি বলেন, “প্রবাসী বাংলাদেশীদের পুঁজিবাজারের দিকে আকৃষ্ট করতে হবে। এটি কেবল বাংলাদেশের প্রবৃদ্ধিতে সহায়তা করবে না বরং প্রবাসী বাংলাদেশীদের জন্য নির্ভরযোগ্য এবং লাভজনক বিনিয়োগের দিগন্ত প্রসারিত করবে।”

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক (ইউসিবি) লিমিটেডের এক্সিকিউটিভ কমিটির চেয়ারম্যান আনিসুজ্জামান চৌধুরী।

তিনি বলেন, ইউসিবি এবং এর সহযোগী সংস্থাগুলোর এখন বাংলাদেশের পুঁজিবাজারে ৫৫০ কোটি টাকারও বেশি সম্মিলিত বিনিয়োগ রয়েছে। এছাড়াও ডিজিটাল বাংলাদেশের স্বপ্ন বাস্তবায়নের জন্য একটি নতুন মোবাইল ফিনান্সিয়াল সার্ভিস সংস্থাও চালু করা হয়েছে।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের অন্যান্য সংবাদ