1. [email protected] : শেয়ার সংবাদ প্রতিবেদক : শেয়ার সংবাদ প্রতিবেদক
  2. [email protected] : শেয়ারসংবাদ.কম : শেয়ারসংবাদ.কম
  3. [email protected] : Zahir Islam : Zahir Islam
  4. [email protected] : muzahid : muzahid
  5. [email protected] : nayan : nayan
  6. [email protected] : khadija : khadija khadija
সোমবার, ২১ অক্টোবর ২০২৪, ০৫:০৩ অপরাহ্ন

আইপিও’র মাধ্যমে ৫০০ কোটি টাকা উত্তোলন করতে চায় ১৫ কোম্পানি

  • আপডেট সময় : রবিবার, ১৪ ফেব্রুয়ারী, ২০২১
ipo

প্রাথমিক গণপ্রস্তাবের (আইপিও) মাধ্যমে শেয়ারবাজার থেকে ১৫টি কোম্পানি ৫০০ কোটি টাকার মূলধন উত্তোলন করতে চায়। ইতোমধ্যে কোম্পানিগুলো নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) কাছে আবেদন জমা দিয়েছে।

কোম্পানিগুলো হলো : সাউথ বাংলা এগ্রিকালচার ব্যাংক, থ্রি এঙ্গেল মেরিন, মাস্টার ফিড এগ্রোটেক, বিডি থাই ফুড অ্যান্ড বেভারেজ, অরিজা এগ্রো ইন্ডাস্ট্রিজ, অনিক ট্রিমস, কৃষিবিদ ফিড, সুব্রা সিস্টেমস, ইউনিয়ন ইন্স্যুরেন্স, একমি পেস্টিসাইড, বেকা গার্মেন্টস অ্যান্ড ট্রেক্সটাইল, জেএমআই হসপিটাল রিকুইজিট ম্যানুফ্যাকচারিং, বিডি পেইন্টস, কৃষিবিদ সিড এবং নাইলকো অ্যালয়স।

জানা গেছে, কোম্পানিগুলোর মধ্যে ১৩টি ফিক্সড প্রাইজ পদ্ধতিতে, একটি বুক বিল্ডিং পদ্ধতিতে এবং দুইটি কোম্পানি স্মলক্যাপ প্লাটফর্মে তালিকাভুক্তির মাধ্যমে শেয়ারবাজার থেকে অর্থ উত্তোলন করতে চায়।

যেসব কোম্পানি ফিক্সড প্রাইস পদ্ধতিতে অর্থ উত্তোলন করত চায় তাদের মধ্যে সাউথবাংলা এগ্রিকালচার ব্যাংক ১০০ কোটি টাকা, থ্রি এঙ্গেল মেরিন ৩২ কোটি টাকা, মাস্টার ফিড এ্রগ্রোটেক ৩০ কোটি টাকা, বিডি থাই ফুড অ্যান্ড বেভারেজ ১৫ কোটি টাকা, অরিজা এগ্রো ইন্ডাস্ট্রিজ ২৫ কোটি টাকা, অনিক ট্রিমস ৩০ কোটি টাকা, কৃষিবিদ ফিড ৩০ কোটি টাকা, সুব্রা সিস্টেমস ৩০ কোটি টাকা, ইউনিয়ন ইন্স্যুরেন্স ১৯ কোটি ৩৬ লাখ টাকা, বিডি পেইন্টস ২০ কোটি টাকা, একমি পেস্টিসাইড ৩০ কোটি টাকা এবং বেকা গার্মেন্টস অ্যান্ড টেক্সটাইলি ৩৫ কোটি টাকার মূলধন উত্তোলন করতে চায়।

এছাড়া বুক বিল্ডিং পদ্ধতিতে জেএমআই হসপিটাল রিক্যুইজিট ম্যানুফ্যাকচারিং ৭৫ কোটি টাকা এবং স্মলক্যাপ প্লাটফর্মে তালিকাভুক্তির মাধ্যমে কৃষিবিদ সিড ১৮ কোটি টাকা এবং নাইলকো অ্যালয়স ৭ কোটি ৫০ লাখ টাকা উত্তোলন করতে চায়।

এর মধ্যে আইপিও’র জন্য জেএমআই হসপিটাল রিকুইজিট, মাস্টার ফিড এগ্রোটেক, বেকা গার্মেন্টস অ্যান্ড ট্রেক্সটাইল ও থ্রি অ্যাঙ্গেল মেরিন পুনরায় আবেদন করেছে।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের অন্যান্য সংবাদ