1. [email protected] : শেয়ার সংবাদ প্রতিবেদক : শেয়ার সংবাদ প্রতিবেদক
  2. [email protected] : শেয়ারসংবাদ.কম : শেয়ারসংবাদ.কম
  3. [email protected] : Zahir Islam : Zahir Islam
  4. [email protected] : muzahid : muzahid
  5. [email protected] : nayan : nayan
  6. [email protected] : khadija : khadija khadija
সোমবার, ২১ অক্টোবর ২০২৪, ১০:৫৪ পূর্বাহ্ন

আজ যে ১২ খাতে শেয়ার দর কমেনি

  • আপডেট সময় : মঙ্গলবার, ৯ ফেব্রুয়ারী, ২০২১

সপ্তাহের তৃতীয় কার্যদিবস মঙ্গলবার (০৯ ফেব্রুয়ারি) পুঁজিবাজারে বড় উত্থান হয়েছে। এদিন ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) ২০টি খাতের ৩৪৯টি কোম্পানি লেনদেনে অংশ নিয়েছে। ২০টি খাতের মধ্যে ১২টি খাতের কোনো কোম্পানির শেয়ার দর আজ কমেনি। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

শেয়ার দর না কমা খাতগুলোর মধ্যে রয়েছে: সিমেন্ট, সিরামিক, প্রকৌশল, বিদ্যুৎ ও জ্বালানি, তথ্যপ্রযুক্তি, জুট, বিবিধ, পেপার, সেবা ও আবাসন, ট্যানারি, টেলিযোগাযোগ এবং ভ্রমণ ও অবকাশ।

খাতগুলোর মধ্যে সিমেন্ট খাতের ৭টির মধ্যে আজ ছয়টি কোম্পানি লেনদেনে অংশ নিয়েছে। কোম্পানিগুলোর মধ্যে সবগুলোরই শেয়ার দর বেড়েছে। শেয়ার দর সবচেয়ে বেশি অর্থাৎ ৪.৫০ টাকা বেড়েছে কনফিডেন্স সিমেন্টের। দ্বিতীয় সর্বোচ্চ ৩.৩০ টাকা বেড়েছে লাফার্জাহোলসিমের এবং তৃতীয় সর্বোচ্চ ২.১০ টাকা শেয়ার দর বেড়েছে প্রিমিয়ার সিমেন্টের।

সিরামিক খাতের ৫টি কোম্পানির মধ্যে ৩টির শেয়ার দর বেড়েছে। শেয়ার দর সবচেয়ে বেশি অর্থাৎ ২ টাকা বেড়েছে শাইনপুকুর সিরামিকের। দ্বিতীয় সর্বোচ্চ ১ টাকা বেড়েছে ফু-ওয়াং সিরামিকের এবং তৃতীয় সর্বোচ্চ ০.৭০ টাকা বেড়েছে আরএকে সিরামিকের।

প্রকৌশল খাতের ৪২টি কোম্পানির মধ্যে আজ ৩৯টি কোম্পানি লেনদেনে অংশ নিয়েছে। কোম্পানিগুলোর মধ্যে ২৬টির শেয়ার দর বেড়েছে। শেয়ার দর সবচেয়ে বেশি অর্থাৎ ২৯.৩০ টাকা বেড়েছে ওয়ালটনের। দ্বিতীয় সর্বোচ্চ ৯.২০ টাকা বেড়েছে বিডি ল্যাম্পসের এবং তৃতীয় সর্বোচ্চ ৮.৩০ টাকা শেয়ার দর বেড়েছে মীর আখতার হোসাইনের।

বিদ্যুৎ ও জ্বালানি খাতের ২১টি কোম্পানির মধ্যে আজ ১৮টির শেয়ার দর বেড়েছে। শেয়ার দর সবচেয়ে বেশি অর্থাৎ ৩২.৩০ টাকা বেড়েছে লিনডেবিডির। দ্বিতীয় সর্বোচ্চ ৮.১০ টাকা ইউনাইটেড পাওয়ারের এবং তৃতীয় সর্বোচ্চ ৭.৭০ টাকা শেয়ার দর বেড়েছে পদ্মা অয়েলের।

তথ্যপ্রযুক্তি খাতের ১০ কোম্পানির মধ্যে আজ ৯ কোম্পানির শেয়ার দর বেড়েছে। শেয়ার দর সর্বোচ্চ অর্থাৎ ২.১০ টাকা বেড়েছে এডিএন টেলিকমের। দ্বিতীয় সর্বোচ্চ ১.২০ টাকা অগ্নি সিস্টেমসের এবং তৃতীয় সর্বোচ্চ ১.১০ টাকা শেয়ার দর বেড়েছে আমরা নেটওয়ার্কসের।

পাট খাতের তিন কোম্পানির মধ্যে ২ কোম্পানির শেয়ার দর বেড়েছে। কোম্পানি দুইটির মধ্যে শেয়ার দর ১৮.৪০ টাকা বেড়েছে সোনালী আঁশের এবং জুট স্পিনার্সের শেয়ার দর ৪.১০ টাকা বেড়েছে।

বিবিধ খাাতের ১৩ কোম্পানির মধ্যে আজ ১২টি লেনদেনে অংশ নিয়েছে। এসব কোম্পানির মধ্যে ১০টির শেয়ার দর বেড়েছে। শেয়ার দর সবচেয়ে বেশি অর্থাৎ ২২.২০ টাকা বেড়েছে বার্জার পেইন্টসের। দ্বিতীয় সর্বোচ্চ ১৫.৩০ টাকা আরামিটের এবং তৃতীয় সর্বোচ্চ ১২.৩০ টাকা শেয়ার দর বেড়েছে সাভার রিফ্রাক্টরিজের।

পেপার ও প্রিন্টিং খাতের চার কোম্পানির মধ্যে আজ কেবল বসুন্ধরা পেপারের শেয়ার দর ০.৩০ টাকা বেড়েছে। অন্য তিন কোম্পানির শেয়ার দর অপরিবর্তিত রয়েছে।

সেবা ও আবাসন খাতের চার কোম্পানির মধ্যে তিন কোম্পানির শেয়ার দর বেড়েছে। শেয়ার দর সবচেয়ে বেশি অর্থাৎ ১.৭০ টাকা বেড়েছে সাইফ পাওয়ারটেকের। আর শেয়ার দর ১.৫০ টাকা করে বেড়েছে ইস্টার্ন হাউজিং ও সামিট এলায়েন্স পোর্টের। শমরিতা হসপিটারের শেয়ার দর অপরিবর্তিত রয়েছে।

ট্যানারি খাতের ছয়টি কোম্পানির মধ্যে আজ চারটি কোম্পানি লেনদেনে অংশ নিয়েছে। কোম্পানিগুলোর মধ্যে শুধুমাত্র ফরচুন সুজের শেয়ার দর ১.৪০ টাকা বেড়েছে। অপর তিন কোম্পানির শেয়ার দর অপরিবর্তিত রয়েছে।

টেলিযোগাযোগ খাতের তিন কোম্পানির মধ্যে তিনটিরই শেয়ার দর বেড়েছে। কোম্পানিগুলোর মধ্যে সবচেয়ে বেশি অর্থাৎ ৭.৬০ টাকা বেড়েছে গ্রামীণফোনের। দ্বিতীয় সর্বোচ্চ ৫.৪০ টাকা বেড়েছে বাংলাদেশ সাবমেরিন কেবলের এবং তৃতীয় সর্বোচ্চ ৩.৯০ টাকা বেড়েছে রবি আজিয়াটার।

ভ্রমণ ও অবকাশ খাতের চার কোম্পানির মধ্যে আজ দুইটি কোম্পানি লেনদেনে অংশ নিয়েছে। কোম্পানি দুইটির মধ্যে পেনিনসুলার শেয়ার দর ১.৪০ টাকা বেড়েছে। আর ইউনিক হোটেলের শেয়ার দর অপরিবর্তিত রয়েছে।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের অন্যান্য সংবাদ

ব্যাংক খাতে আমানত কমেছে

  • ১৭ অক্টোবর ২০২৪