1. [email protected] : শেয়ার সংবাদ প্রতিবেদক : শেয়ার সংবাদ প্রতিবেদক
  2. [email protected] : শেয়ারসংবাদ.কম : শেয়ারসংবাদ.কম
  3. [email protected] : Zahir Islam : Zahir Islam
  4. [email protected] : muzahid : muzahid
  5. [email protected] : nayan : nayan
  6. [email protected] : khadija : khadija khadija
রবিবার, ২০ অক্টোবর ২০২৪, ০৮:২৫ পূর্বাহ্ন

ইওএস টেক্সটাইলের আরও শেয়ার কিনবে শাশা ডেনিমস

  • আপডেট সময় : সোমবার, ১ ফেব্রুয়ারী, ২০২১

ইওএস টেক্সটাইল মিলস লিমিটেডের আরও ১৮ শতাংশ শেয়ার কিনবে বস্ত্র খাতের কোম্পানি শাশা ডেনিমস লিমিটেড। আর এই শেয়ার কেনার জন্য কোম্পানিটির খরচ হবে ২১ কোটি ৭৯ লাখ ৩২ হাজার ৮৮৫ টাকা ৫৪ পয়সা। এই শেয়ার কেনা সম্পন্ন হলে ইওএস টেক্সটাইলের ৯৮ শতাংশ শেয়ারের মালিকানা থাকবে শাশা ডেনিমসের। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

এর আগে ঢাকা ইপিজেডে অবস্থিত বিশ্বের স্বনামধন্য ইতালিভিত্তিক টেক্সটাইল কোম্পানি বার্তোই জি ইন্ডাস্ট্রিয়া টেসিলিএসআরএলের সহযোগী প্রতিষ্ঠান ইওএস টেক্সটাইল মিলস লিমিটেডের ৮০ শতাংশ শেয়ার অধিগ্রহণ সম্পন্ন করে শাশা ডেনিমস। ইওএস টেক্সটাইলের শেয়ার অধিগ্রহণের জন্য ১২১ কোটি সাত লাখ ৩৮ হাজার ২৫৩ টাকা বাংলাদেশ ব্যাংক নির্ধারণ করে দেয়।

এদিকে গতকাল এ কোম্পানির শেয়ারদর অপরিবর্তিত থেকে প্রতিটি শেয়ার সর্বশেষ ২১ টাকা ৬০ পয়সায় হাতবদল হয়, যার সমাপনী দরও হয় ২১ টাকা ৬০ পয়সা। দিনজুড়ে চার লাখ ৫৭ হাজার ৪৫০টি শেয়ার ৯১ বার হাতবদল হয়, যার বাজারদর ৯৮ লাখ ৮০ হাজার টাকা। শেয়ারদর সর্বনি¤œ ২১ টাকা ৬০ পয়সা থেকে সর্বোচ্চ ২১ টাকা ৮০ পয়সায় ওঠানামা করে। গত এক বছরে শেয়ারদর ১৮ টাকা থেকে ৩০ টাকা ৪০ পয়সায় ওঠানামা করে।

৩০ জুন ২০২০ সমাপ্ত হিসাববছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন বিশ্লেষণ করে কোম্পানিটি পাঁচ শতাংশ নগদ ও পাঁচ শতাংশ বোনাস লভ্যাংশ দিয়েছে। আলোচিত সময়ে শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে দুই টাকা ১৫ পয়সা এবং শেয়ারপ্রতি সম্পদমূল্য (এনএভি) দাঁড়িয়েছে ৪৩ টাকা ৪৮ পয়সা।

কোম্পানিটি ২০১৫ সালে পুঁজিবাজারে তালিকাভুক্ত হয়ে বর্তমানে ‘এ’ ক্যাটেগরিতে অবস্থান করছে। ২২৫ কোটি টাকা অনুমোদিত মূলধনের বিপরীতে পরিশোধিত মূলধন ১৪১ কোটি ৩ লাখ ৬০ হাজার টাকা। রিজার্ভের পরিমাণ ৩১৮ কোটি এক লাখ টাকা। কোম্পানিটির ১৪ কোটি ১০ লাখ ৩৫ হাজার ৯১১টি শেয়ার রয়েছে।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের অন্যান্য সংবাদ

ব্যাংক খাতে আমানত কমেছে

  • ১৭ অক্টোবর ২০২৪