1. [email protected] : শেয়ার সংবাদ প্রতিবেদক : শেয়ার সংবাদ প্রতিবেদক
  2. [email protected] : শেয়ারসংবাদ.কম : শেয়ারসংবাদ.কম
  3. [email protected] : Zahir Islam : Zahir Islam
  4. [email protected] : muzahid : muzahid
  5. [email protected] : nayan : nayan
  6. [email protected] : khadija : khadija khadija
রবিবার, ২০ অক্টোবর ২০২৪, ০৬:০১ পূর্বাহ্ন

অন্তবর্তীকালীন লভ্যাংশ ঘোষণা ৪ কোম্পানির

  • আপডেট সময় : রবিবার, ৩১ জানুয়ারী, ২০২১

পুঁজিবাজারে তালিকাভুক্ত ৪ কোম্পানি ৪ কোম্পানির অন্তবর্তীকালীন লভ্যাংশ ঘোষণা করছে। কোম্পানি চারটি হলো: বেঙ্গল উইন্ডসর থার্মোপ্লাস্টিকস, বিএসআরএম লিমিটেড, ডেল্টা স্পিনিং ও আলহাজ্ব টেক্সটাইল।

বেঙ্গল উইন্ডসর থার্মোপ্লাস্টিকস: চলতি হিসাব বছরের প্রথমার্ধের (জুলাই-ডিসেম্বর) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে উদ্যোক্তা ও পরিচালক বাদে অন্য শেয়ারহোল্ডারদের ২ দশমিক ৫ শতাংশ অর্ন্তবর্তীকালীন নগদ লভ্যাংশ প্রদানের সুপারিশ করেছে বেঙ্গল উইন্ডসর থার্মোপ্লাস্টিকস লিমিটেড।

কোম্পানিটির মোট ৯ কোটি ১৪ লাখ ৭৬ হাজার শেয়ারের মধ্যে উদ্যোক্তা ও পরিচালকদের হাতে রয়েছে ৪ কোটি ৮৬ লাখ ৯২ হাজার ৫৩৭টি শেয়ার। এ হিসাবে অন্য শেয়ারহোল্ডারদের হাতে রয়েছে ৪ কোটি ২৭ লাখ ৮৩ হাজার ৪৬৩টি শেয়ার। ২ দশমিক ৫ শতাংশ হারে তারা মোট ১ কোটি ৬ লাখ ৯৫ হাজার ৮৬৫ টাকার অন্তর্র্বতী নগদ লভ্যাংশ পাবেন। এ-সংক্রান্ত রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ১৮ ফেব্রুয়ারি।

প্রথমার্ধে বেঙ্গল উইন্ডসরের শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ৩৭ পয়সা, আগের হিসাব বছরের একই সময়ে যা ছিল ৪৬ পয়সা। দ্বিতীয় প্রান্তিকে (অক্টোবর-ডিসেম্বর) ইপিএস হয়েছে ২৬ পয়সা, আগের হিসাব বছরের একই সময়ে যা ছিল ১৮ পয়সা। ৩১ ডিসেম্বর প্রতিষ্ঠানটির শেয়ারপ্রতি নিট সম্পদমূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ২৪ টাকা ৭৫ পয়সা। ৩০ জুন সমাপ্ত ২০২০ হিসাব বছরের জন্য শেয়ারহোল্ডারদের কোনো লভ্যাংশ দেয়নি বেঙ্গল উইন্ডসর। আলোচ্য সময়ে কোম্পানিটির ইপিএস হয়েছে ১২ পয়সা, আগের হিসাব বছরে যা ছিল ১ টাকা ৬ পয়সা।

বিএসআরএম লিমিটেড: পুঁজিবাজারে তালিকাভুক্ত বিএসআরএম লিমিটেডের পরিচালনা পর্ষদ শেয়ারহোল্ডারদের জন্য ১০ শতাংশ অন্তবর্তী লভ্যাংশ ঘোষণা করেছে। কোম্পানি সূত্রে এ তথ্য জানা গেছে। জানা গেছে, কোম্পানিটি ৩১ ডিসেম্বর, ২০২০ সমাপ্ত ৬ মাসের অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে অন্তবর্তী এই লভ্যাংশ ঘোষণা করেছে। এই সংক্রান্ত রেকর্ড তারিখ নির্ধারণ করেছে আগামী ২৮ ফেব্রুয়ারি।

ডেল্টা স্পিনিং: পুঁজিবাজারে তালিকাভুক্ত বস্ত্র খাতের কোম্পানি ডেল্টা স্পিনিংয়ের লিমিটেডের পরিচালনা পর্ষদ শেয়ারহোল্ডারদের ২০১৭-১৮ অর্থবছরের জন্য ১ শতাংশ, ২০১৮-১৯ সালের জন্য ১ শতাংশ, ২০১৯-২০ সালের জন্য ১ শতাংশ অর্থাৎ মোট ৩ শতাংশ অন্তর্র্বতীকালীন নগদ লভ্যাংশ ঘোষণা করছে। কোম্পানি সূত্রে এ তথ্য জানা গেছে। কোম্পানিটি ৩১ ডিসেম্বর, ২০২০ সমাপ্ত ৬ মাসের অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে অন্তবর্তী এই লভ্যাংশ ঘোষণা করেছে। এই সংক্রান্ত রেকর্ড তারিখ নির্ধারণ করেছে আগামী ২২ ফেব্রুয়ারি সোমবার ২০২১।

আলহাজ টেক্সটাইল লিমিটেড: পুঁজিবাজারে তালিকাভুক্ত বস্ত্র খাতের কোম্পানি আলহাজ টেক্সটাইল লিমিটেডের পরিচালনা পর্ষদ শেয়ারহোল্ডারদের জন্য ১ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে। কোম্পানি সূত্রে এ তথ্য জানা গেছে।

কোম্পানিটি ৩১ ডিসেম্বর, ২০২০ সমাপ্ত ৬ মাসের অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে অন্তবর্তী এই লভ্যাংশ ঘোষণা করেছে। এই সংক্রান্ত রেকর্ড তারিখ নির্ধারণ করেছে আগামী ২৮ ফেব্রুয়ারি। এ সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১৮ পয়সা। গত বছরের একই সময়ে ইপিএস লোকসান ছিলো ৬৩ পয়সা।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের অন্যান্য সংবাদ

ব্যাংক খাতে আমানত কমেছে

  • ১৭ অক্টোবর ২০২৪