1. [email protected] : শেয়ার সংবাদ প্রতিবেদক : শেয়ার সংবাদ প্রতিবেদক
  2. [email protected] : শেয়ারসংবাদ.কম : শেয়ারসংবাদ.কম
  3. [email protected] : Zahir Islam : Zahir Islam
  4. [email protected] : muzahid : muzahid
  5. [email protected] : nayan : nayan
  6. [email protected] : khadija : khadija khadija
রবিবার, ২০ অক্টোবর ২০২৪, ০৩:৪৭ পূর্বাহ্ন

আইটি কোম্পানিতে বিনিয়োগ করবে এডিএন টেলিকম

  • আপডেট সময় : শুক্রবার, ২৯ জানুয়ারী, ২০২১

পুঁজিবাজারে তালিকাভুক্ত এডিএন টেলিকম লিমিটেডের পরিচালনা পর্ষদ নতুন একটি আইটি কোম্পানিতে ২০ লাখ টাকা বিনিয়োগের সিদ্ধান্ত নিয়েছে। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

প্রাপ্ত তথ্যমতে, ‘এডিএন ডিজিনেট লিমিটেড’ নামে একটি আইটি এবং আইটি সার্ভিস প্রদানকারী কোম্পানি গঠন করবে এডিএন টেলিকমের পরিচালনা পর্ষদ। আর নতুন এ কোম্পানির ২০ হাজার শেয়ার বা পরিশোধিত মূলধনের ৪০ শতাংশ হবে এডিএন টেলিকমের। যেখানে প্রতি শেয়ারের মূল্য হবে ১০০ টাকা। অর্থাৎ নতুন এই কোম্পানিতে এডিএন টেলিকমের বিনিয়োগ হবে ২০ লাখ টাকা। প্রস্তাবিত কোম্পানিটির পরিশোধিত মূলধন প্রাথমিকভাবে ৫০ লাখ টাকা ধরা হয়েছে।

২০১৯ সালে পুঁজিবাজারে তালিকাভুক্ত হয়ে বর্তমানে ‘এ’ ক্যাটেগরিতে লেনদেন হচ্ছে কোম্পানিটির। ২০০ কোটি টাকা অনুমোদিত মূলধনের বিপরীতে পরিশোধিত মূলধন ৬৪ কোটি ৬৫ লাখ ২০ হাজার টাকা। কোম্পানির রিজার্ভে রয়েছে ৫৭ কোটি ৩৭ লাখ টাকা।

২০২০ সালের ৩০ জুন সমাপ্ত হিসাববছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে কোম্পানিটি ১৫ শতাংশ নগদ লভ্যাংশ দিয়েছে। আলোচিত সময়ে শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে দুই টাকা ৮৬ পয়সা লোকসান এবং ৩০ জুন তারিখে শেয়ারপ্রতি নিট সম্পদমূল্য (এনএভি) দাঁড়িয়েছে ২৫ টাকা ২৭ পয়সা। আর এ সময় শেয়ারপ্রতি নগদ অর্থপ্রবাহ হয়েছে দুই টাকা ৭৯ পয়সা।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের অন্যান্য সংবাদ

ব্যাংক খাতে আমানত কমেছে

  • ১৭ অক্টোবর ২০২৪