1. [email protected] : শেয়ার সংবাদ প্রতিবেদক : শেয়ার সংবাদ প্রতিবেদক
  2. [email protected] : শেয়ারসংবাদ.কম : শেয়ারসংবাদ.কম
  3. [email protected] : Zahir Islam : Zahir Islam
  4. [email protected] : muzahid : muzahid
  5. [email protected] : nayan : nayan
  6. [email protected] : khadija : khadija khadija
শনিবার, ১৯ অক্টোবর ২০২৪, ০৮:৩৬ অপরাহ্ন

শেয়ার বিক্রির ঘোষণা উদ্যোক্তা মনসুর আলমের

  • আপডেট সময় : মঙ্গলবার, ১৯ জানুয়ারী, ২০২১

বিদ্যুৎ ও জ্বালানি খাতের কোম্পানি সিভিও পেট্রোকেমিক্যাল রিফাইনারি লিমিটেডের উদ্যোক্তা মনসুর আলম শেয়ার বিক্রির ঘোষণা দিয়েছেন। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

তথ্যমতে, মনসুর আলমের ধারণ করা মোট ১১ লাখ ৮৪ হাজার ১৩৬টি শেয়ার থেকে ১১ লাখ ৮৪ হাজার শেয়ার বিক্রি করবেন। বর্তমান বাজারদরে আগামী ৩০ কার্যদিবসের মধ্যে ব্লক মার্কেটে উল্লিখিত পরিমাণ শেয়ার বিক্রি করবে।

এদিকে সর্বশেষ কার্যদিবসে কোম্পানিটির শেয়ারদর অপরিবর্তিত থেকে প্রতিটি সর্বশেষ ১১৫ টাকা ৪০ পয়সায় হাতবদল হয়, যার সমাপনী দর ছিল ১১৫ টাকা ৪০ পয়সা। দিনভর শেয়ারদর ১১৫ টাকা ৪০ পয়সায় হাতবদল হয়। দিনজুড়ে কোম্পানিটির তিন হাজার ১৩২টি শেয়ার মোট ১০ বার হাতবদল হয়। যার বাজারদর তিন লাখ ৬০ হাজার টাকা। গত এক বছরে কোম্পানির শেয়ারদর ৭৮ টাকা ২০ পয়সা থেকে ১৪১ টাকা ৫০ পয়সায় ওঠানামা করে।

কোম্পানিটি ১৯৯০ সালে পুঁজিবাজারে তালিকাভুক্ত হয়ে বর্তমানে ‘বি’ ক্যাটেগরিতে লেনদেন হচ্ছে। ১৫০ কোটি টাকা অনুমোদিত মূলধনের বিপরীতে পরিশোধিত মূলধন ২৫ কোটি ২৪ লাখ ৫০ হাজার টাকা। রিজার্ভের পরিমাণ ছয় কোটি ২৪ লাখ টাকা।

কোম্পানিটির মোট দুই কোটি ৫২ লাখ ৪৫ হাজার শেয়ার রয়েছে। ডিএসইর সর্বশেষ তথ্য মতে মোট শেয়ারের মধ্যে উদ্যোক্তা বা পরিচালকদের কাছে ৫০ শতাংশ, প্রাতিষ্ঠানিক ২০ দশমিক ৩০ শতাংশ, বিদেশি বিনিয়োগকারীদের কাছে শূন্য দশমিক ২৩ শতাংশ এবং সাধারণ বিনিয়োগকারীদের কাছে ২৯ দশমিক ৪৭ শতাংশ শেয়ার রয়েছে।

এদিকে প্রথম প্রান্তিকে (জুলাই-সেপ্টেম্বর, ২০২০) কোম্পানিটির ইপিএস হয়েছে ৬৮ পয়সা (লোকসান), যা আগের বছর একই সময় ছিল ১০ পয়সা। ৩০ সেপ্টেম্বর ২০২০ তারিখে শেয়ারপ্রতি সম্পদমূল্য দাঁড়িয়েছে ১৩ টাকা ৩০ পয়সা আর ৩০ জুন ২০২০ তারিখে ছিল ১৩ টাকা ৯০ পয়সা। আর প্রথম প্রান্তিকে শেয়ারপ্রতি নগদ অর্থপ্রবাহ হয়েছে চার টাকা শূন্য ৯ পয়সা, আগের বছর একই সময়ে ছিল ৫৫ পয়সা।

এদিকে ২০২০ সালের ৩০ জুন সমাপ্ত হিসাববছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে কোনো লভ্যাংশ না দেয়ার ঘোষণা করেছে। আলোচিত সময়ে শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ৫১ পয়সা লোকসান, আর ২০২০ সালের ৩০ জুন তারিখে শেয়ারপ্রতি সম্পদমূল্য দাঁড়িয়েছে ১৩ টাকা ৯০ পয়সা।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের অন্যান্য সংবাদ

ব্যাংক খাতে আমানত কমেছে

  • ১৭ অক্টোবর ২০২৪