1. [email protected] : শেয়ার সংবাদ প্রতিবেদক : শেয়ার সংবাদ প্রতিবেদক
  2. [email protected] : শেয়ারসংবাদ.কম : শেয়ারসংবাদ.কম
  3. [email protected] : Zahir Islam : Zahir Islam
  4. [email protected] : muzahid : muzahid
  5. [email protected] : nayan : nayan
  6. [email protected] : khadija : khadija khadija
বুধবার, ১৬ অক্টোবর ২০২৪, ১২:২০ অপরাহ্ন

১৪ প্রতিষ্ঠানকে সতর্ক-জরিমানা এসইসি’র

  • আপডেট সময় : রবিবার, ১৩ অক্টোবর, ২০২৪
bsec

সিকিউরিটিজ সংক্রান্ত আইন পরিচালনে ব্যর্থতার কারণে সেপ্টেম্বর মাসে ১৩ প্রতিষ্ঠানকে সতর্ক এবং ১টি প্রতিষ্ঠানকে জরিমানা করেছে নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)। বিএসইসির ওয়েবসাইট সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা গেছে, সেপ্টেম্বর মাসে সিকিউরিটিজ আইন পরিচালনে ব্যর্থতার কারণে শান্তা সিকিউরিটিজ লিমিটেড, ফেডারেল সিকিউরিটিজ অ্যান্ড ইনভেস্টমেন্ট লিমিটেড, ফিনট্রা সিকিউরিটিজ লিমিটেড, এসআইএম ক্যাপিটাল লিমিটেড, টোটাল কমিউনিকেশন লিমিটেড, কাইয়ুম সিকিউরিটিজ লিমিটেড, ফেডারেল ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড, এরিনা সিকিউরিটিজ লিমিটেড, এসআইবিএল সিকিউরিটিজ লিমিটেড, এরিস সিকিউরিটিজ লিমিটেড, ইউনাইটেড সিকিউরিটিজ লিমিটেড, বিআরবি সিকিউরিটিজ লিমিটেড এবং কনমার্ক লিমিটেডকে সতর্ক করা হয়েছে। এ ছাড়া, একই মাসে এনআরবিসি ব্যাংক সিকিউরিটিজ লিমিটেডকে ৫ লাখ টাকা জরিমানা করা হয়েছে।

প্রতিষ্ঠানগুলোর মধ্যে এসআইবিএল সিকিউরিটিজের সিইও ও কমপ্লায়েন্স অথরিটি ওয়ালিদ মাহমুদ সোবহানি, অনুমোদিত প্রতিনিধি আসমা-উল-হোসনা ও ফখরুদ্দিন মোবারক শাহ; এরিনা সিকিউরিটিজের ধানমন্ডি শাখার ইনচার্জ মো. আল তমাস; বিআরবি সিকিউরিটিজের কমপ্লায়েন্স অফিসার ও অ্যাকাউন্ট ইনচার্জ মো. মোস্তাফিজুর রহমান; কনমার্কের কমপ্লায়েন্স অফিসার মোহাম্মদ শামসুল আরেফিন ও অ্যাকাউন্টস ইনচার্জ মো. আবুল বাশার; শান্তা সিকিউরিটিজের সিইও ও কমপ্লায়েন্স অথরিটি কাজী আসাদুজ্জামান, কমপ্লায়েন্স অফিসার এসএম হাবিবুর রহমান, চট্টগ্রাম ব্রাঞ্চ ইনচার্জ মো. আমিনুল ইসলাম ও একই শাখার কমপ্লায়েন্স অফিসার শারমিন মোর্শেদ; টোটাল কমিউনিকেশনের এমডি মইনুল কাদের, সিইও কাজী জুননুন বশরি, কমপ্লায়েন্স অফিসার, গাউসুল আজম ও বনশ্রী ইনচার্জ মইন কুরশি; কাইয়ুম সিকিউরিটিজের চেয়ারম্যান নূর-ই-নাদিয়া, এমডি নাঈম মো. কাইয়ুম, ডিজিটাল বুথ ইনচার্জ রাকেশ কুমার দেব; ফেডারেল ইন্স্যুরেন্সের পরিচালনা পর্ষদ, এমডি, সিএফও ও কোম্পানি সচিব; এরিস সিকিউরিটিজের এমডি মাসুদুল হক, কমপ্লায়েন্স অফিসার রাশেদ আহমেদ ও ধানমন্ডি ব্রাঞ্চ ইনচার্জ সাকিব কামার; ইউনাইটেড সিকিউরিটিজের সিইও খাইরুল আনাম চৌধুরী, কমপ্লায়েন্স অথরিটি মাহফুজুর রহমান ও অ্যাকাউন্টস ইনচার্জ মো. এনামুল হক; ফেডারেল সিকিউরিটিজের এমডি ওয়াহিদউল্লাহ শহীদ ও বগুড়া ডিজিটাল বুথ ইনচার্জ মো. শরিফুর রহমান; ফিনট্রা সিকিউরিটিজের এমডি অজিত কুমার বণিক, কমপ্লায়েন্স অফিসার মোহাম্মদ নজরুল ইসলাম ও বগুড়া ব্রাঞ্চ ইনচার্জ মিনহাজুর রহমানকে সিকিউরিটিজ সংক্রান্ত আইন যথাযথভাবে পরিপালন করা জন্য নির্দেশ দেওয়া হয়েছে।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের অন্যান্য সংবাদ

সূচকের পতনে চলছে লেনদেন

  • ১৫ অক্টোবর ২০২৪