1. [email protected] : শেয়ার সংবাদ প্রতিবেদক : শেয়ার সংবাদ প্রতিবেদক
  2. [email protected] : শেয়ারসংবাদ.কম : শেয়ারসংবাদ.কম
  3. [email protected] : Zahir Islam : Zahir Islam
  4. [email protected] : muzahid : muzahid
  5. [email protected] : nayan : nayan
  6. [email protected] : khadija : khadija khadija
শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪, ০২:৪৯ অপরাহ্ন

বিশ্বব্যাংকের কাছে কারিগরি সহযোগিতা চায় বিএসইসি

  • আপডেট সময় : বৃহস্পতিবার, ১০ অক্টোবর, ২০২৪

শেয়ারবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটি অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) চেয়ারম্যান খন্দকার রাশেদ মাকসুদের সাথে সাক্ষাৎ করেন বাংলাদেশ নিযুক্ত বিশ্বব্যাংকের কান্ট্রি ডিরেক্টর আবদুলায়ে শেখ। বৈঠকে শেয়ারবাজারের বিভিন্ন বিষয়ে বিশ্বব্যাংকের কারিগরি ও অংশীদারিত্বমূলক সমর্থন ও সহযোগিতা চেয়েছে বিএসইসি।

বৃহস্পতিবার রাজধানীর আগারগাঁওস্থ বিএসইসি ভবনে এই বৈঠক অনুষ্ঠিত হয়। বিএসইসির জনসংযোগ কর্মকর্তা ও মুখপাত্র (অতিরিক্ত দায়িত্ব) মোঃ মোহাইমিনুল হক স্বাক্ষরিক এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানা গেছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, সভায় বাংলাদেশ ভুটানের দায়িত্বপ্রাপ্ত বিশ্বব্যাংকের কান্ট্রি ডিরেক্টর এবং বিশ্বব্যাংকের সিনিয়র ফিন্যান্সিয়াল সেক্টর স্পেশালিস্ট তোসিয়াকি অনোয় উপস্থিত ছিলেন।

বৈঠকে দেশের শেয়ারবাজারের সার্বিক উন্নয়নে বিভিন্ন দিক নিয়ে দুপক্ষের মধ্যে আলোচনা হয়। দেশের শেয়ারবাজারের সংস্কারের বিভিন্ন বিষয়, শেয়ারবাজারের সম্পূর্ণ পরিকাঠামোতে সুশাসন বৃদ্ধি, শেয়ারবাজারে তালিকাভুক্ত কোম্পানিগুলোতে সুশাসন নিশ্চিতকরণ এবং শেয়ারবাজারের অংশীজন প্রতিষ্ঠানসমূহ বাজারের সম্পূর্ণ কাঠামোতে আধুনিকায়ন ইত্যাদি বিষয়ে আলোচনা হয়।

এছাড়াও শেয়ারবাজারের সংস্কারের জন্য গঠিত টাস্কফোর্স বিষয়েও আলোচনা হয়। সর্বোপরি আলোচিত বিষয়সমূহে বিশ্বব্যাংকের কারিগরি ও অংশীদারিত্বমূলক সমর্থ ও সহযোগিতার বিষয়টি আলোচনায় গুরুত্ব পেয়েছে।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের অন্যান্য সংবাদ

ব্যাংক খাতে আমানত কমেছে

  • ১৭ অক্টোবর ২০২৪
  • সূচকের পতনে চলছে লেনদেন

  • ১৬ অক্টোবর ২০২৪