1. [email protected] : শেয়ার সংবাদ প্রতিবেদক : শেয়ার সংবাদ প্রতিবেদক
  2. [email protected] : শেয়ারসংবাদ.কম : শেয়ারসংবাদ.কম
  3. [email protected] : Zahir Islam : Zahir Islam
  4. [email protected] : muzahid : muzahid
  5. [email protected] : nayan : nayan
  6. [email protected] : khadija : khadija khadija
বুধবার, ১৬ অক্টোবর ২০২৪, ০২:২৮ পূর্বাহ্ন

ফ্রোজেন ফুড্স বাজারজাত করবে শারিকা ফুড্স এন্ড আমানদালা

  • আপডেট সময় : সোমবার, ৭ অক্টোবর, ২০২৪

দেশের শেয়ারবাজারে তালিকাভুক্ত খাদ্য ও আনুসাঙ্গিক খাতের কোম্পানি তাওফিকা ফুড্স এন্ড লাভেলো আইসক্রিম পিএলসি-এর সহযোগী প্রতিষ্ঠান: শারিকা ফুড্স এন্ড আমানদালা লিমিটেড “আমানদালা” নামে ফ্রোজেন ফুড্স বাজারজাত করতে যাচ্ছে।

বাংলাদেশে বর্তমানে ফ্রোজেন ফুড শিল্প খুবই জনপ্রিয় আর তাই এই শিল্প দ্রুত বিস্তার লাভ করছে। এক কথায় বলা যায় যে, ফ্রোজেন ফুড শিল্প বর্তমানে বাংলাদেশে ক্রমবর্ধমান শিল্পসমূহের মধ্যে অন্যতম এবং তা দেশের অর্থনীতির একটি অবিছেদ্য অংশে পরিনত হয়েছে। একটি হিসাব অনুযায়ী এবছর শেষে ফ্রোজেন ফুড শিল্পের বাজার আয়তন ৬০০ কোটি টাকারও বেশী হবে। এই শিল্প বাৎসরিক ১৮%-২০% হারে প্রবৃদ্ধি অর্জন করছে যা খুবই আশাব্যঞ্জক।

ফ্রোজেন ফুড শিল্পের বিকাশের অত্যন্ত সম্ভাবনার কথা বিবেচনা করে তাওফিকা ফুড্স এন্ড লাভেলো আইসক্রিম পিএলসি-এর সহযোগী প্রতিষ্ঠান: শারিকা ফুড্স এন্ড আমানদালা লিমিটেড ময়মনসিংহ জিলার ভালুকাতে প্রাথমিকভাবে দৈনিক চার মেট্রিক টন বিভিন্ন ধরনের ফ্রোজেন ফুড তৈরীর ক্যাপাসিটি সমৃদ্ধ একটি কারখানা নির্মাণের উদ্যোগ নিয়েছে।

শারিকা ফুড্স এন্ড আমানদালা লিমিটেড পারাটা, রুটি, চিকেন নাগেট্স, মিটবল, ফিশবল, আলু পুরি, ডাল পুরি, স্প্রিং রোল, সামুচা, সিঙ্গারা,প্রসেসকৃত মুরগি, গরুর মাংশ, খাসির মাংশ , প্রসেসকৃত সবজি এবং প্রসেসকৃত বিভিন্ন ধরনের মাছ বাজারজাত করবে। আশা করা যাচ্ছে, আগামী বছরে শারিকা ফুড্স এন্ড আমানদালা লিমিটেডের ফ্রোজেন ফুড্স গুলো বাজারে পাওয়া যাবে।

বাজারজাত করণের ক্ষেত্রে “আমানদালা” অভ্যন্তরীণ বাজার থেকে বৈশ্বিক বাজারকেই গুরুত্ব দিবে। এর ৮০% এর বেশি পণ্য যুক্তরাজ্য, যুক্তরাষ্ট্র, মধ্যপ্রাচ্য ও কানাডায় রপ্তানি করা হবে বলে জানিয়েছে প্রতিষ্ঠানটি।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের অন্যান্য সংবাদ

সূচকের পতনে চলছে লেনদেন

  • ১৫ অক্টোবর ২০২৪