1. [email protected] : শেয়ার সংবাদ প্রতিবেদক : শেয়ার সংবাদ প্রতিবেদক
  2. [email protected] : শেয়ারসংবাদ.কম : শেয়ারসংবাদ.কম
  3. [email protected] : Zahir Islam : Zahir Islam
  4. [email protected] : muzahid : muzahid
  5. [email protected] : nayan : nayan
  6. [email protected] : khadija : khadija khadija
শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৩:৪৯ অপরাহ্ন

নাফিজ সরাফত ও হাসান ইমামের বিও অ্যাকাউন্ট স্থগিত

  • আপডেট সময় : শুক্রবার, ২৩ আগস্ট, ২০২৪

দেশের পুঁজিবাজারের বহুল আলোচিত-সমালোচিত দুই ব্যক্তি চৌধুরী নাফিজ সরাফাত ও হাসান তাহের ইমামের বেনিফিসিয়াল ওনারর্স অ্যাকাউন্ট (বিও অ্যাকাউন্ট) স্থগিত করা হয়েছে। পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) আজ বৃহস্পতিবার এ বিষয়ে একটি আদেশ জারি করেছে।

বিএসইসি সূত্রে এই তথ্য জানা গেছে।

সূত্র অনুসারে, ঢাকা স্টক এক্সচেঞ্জের সদস্য প্রতিষ্ঠান মাল্টি সিকিউরিটিজ অ্যান্ড সার্ভিসেসের অনিয়ম তদন্ত সংক্রান্ত বিএসইসির তদন্ত কমিটির কার্যক্রমে বাধা দেওয়ার প্রেক্ষিতে ব্রোকারহাউজটির বিরুদ্ধে একগুচ্ছ ব্যবস্থা নিয়েছে বিএসইসি। এরই অংশ হিসেবে প্রতিষ্ঠানটির দুই কর্ণধার চৌধুরী নাফিজ সরাফাত ও হাসান তাহের ইমামের সব বিও হিসাব স্থগিত করা হয়েছে। একইসঙ্গে ব্রোকারহাউজটির প্রধান নির্বাহী কর্মকর্তা ও পরিচালক জালাল একরামুল কবীরের সব বিও হিসাবও স্থগিত করা হয়েছে।

বিও হিসাব স্থগিত করায় আলোচিত ব্যক্তিদের বিও হিসাবের বিপরীতে কোনো শেয়ার কেনাবেচা করা যাবে না। তাদের বিও হিসাবে থাকা শেয়ার অন্য কোনো বিও হিসাবে স্থানান্তর করা যাবে না। হিসাবগুলোতে তাদের কোনো নগদ তহবিল থেকে থাকলে, সেগুলোও উত্তোলন করা যাবে না।

মাল্টি সিকিউরিটিজের বিরুদ্ধে সম্মিলিত গ্রাহক হিসাবে বড় আকারের ঘাটতিসহ নানা ধরনের আভিযোগ আছে।

চৌধুরী নাফিজ সরাফাত ও হাসান তাহের ইমাম হচ্ছেন দেশের বৃহত্তম সম্পদ ব্যবস্থাপনা প্রতিষ্ঠান রেস প্রাইভেট লিমিটেডের প্রধান দুই কর্ণধার। রেস বর্তমানে ১২টি মিউচুয়াল ফান্ড পরিচালনা করছে, যার মধ্যে ১০টি হচ্ছে মেয়াদি মিউচুয়াল ফান্ড (Close-end Mutual Fund) ও বাকী ৩টি হচ্ছে বেমেয়াদি মিউচুয়াল ফান্ড (Open-end Mutual Fund)। প্রচলিত আইন লংঘন করে এবং নিয়ন্ত্রক সংস্থা বিএসইসির অনুমতি না নিয়ে স্টক এক্সচেঞ্জে তালিকাভুক্ত মিউচুয়াল ফান্ডগুলোর অর্থ দিয়ে মাল্টি সিকিউরিটিজ অ্যান্ড সার্ভিসেস লিমিটেডকে কিনে নিয়েছেন চৌধুরী নাফিজ সরাফাত ও হাসান তাহের ইমাম।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের অন্যান্য সংবাদ
board-sova

দুই কোম্পানির বোর্ড সভা আজ

  • ১৯ সেপ্টেম্বর ২০২৪