1. [email protected] : শেয়ার সংবাদ প্রতিবেদক : শেয়ার সংবাদ প্রতিবেদক
  2. [email protected] : শেয়ারসংবাদ.কম : শেয়ারসংবাদ.কম
  3. [email protected] : Zahir Islam : Zahir Islam
  4. [email protected] : muzahid : muzahid
  5. [email protected] : nayan : nayan
  6. [email protected] : khadija : khadija khadija
শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪, ০৪:২৯ অপরাহ্ন

মরা মুরগি বিক্রি, ৫০ হাজার টাকা জরিমানা করে থানায় সোপর্দ

  • আপডেট সময় : শুক্রবার, ১৬ আগস্ট, ২০২৪

ঢাকার কারওয়ান বাজারে মরা মুরগি জবাই করে সংরক্ষণ করা হয়েছিল আল্লার দান চিকেন হাউজ নামে একটি দোকানের ফ্রিজে। সেগুলো কম দামে সরবরাহ করা হতো রেস্তেরাঁয়। এ অপরাধে প্রতিষ্ঠানটিকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। পাশাপাশি প্রতিষ্ঠানটি বন্ধ করে মালিক সুমনকে তেজগাঁও থানায় তুলে দেওয়া হয়। একটি মামলাও দায়ের করা হয়েছে।

শুক্রবার জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের বাজার তদারক কার্যক্রমে ওই দোকানে অভিযান চালানো হয়। বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের শিক্ষার্থীদের সঙ্গে নিয়ে ওই তদারক কার্যক্রম পরিচালনা করেন অধিদপ্তরের ঢাকা জেলা কার্যালয়ের সহকারী পরিচালক আব্দুল জব্বার মন্ডল।

এসময় কিচেন মার্কেটে অবস্থিত ওই দোকানের ভেতরে একটি ফ্রিজে প্রায় ১৫০ কেজি মুরগির মাংস পাওয়া যায়। জিজ্ঞাসাবাদের এক পর্যায়ে প্রতিষ্ঠানের একজন কর্মচারী জানান, রাতে মুরগি ক্রয়-বিক্রয়ের সময় অপেক্ষাকৃত দুর্বল প্রকৃতির মুরগি প্রসেস করে এখানে রাখা হয়েছে। এগুলো দিনের বেলায় বিভিন্ন রেস্টুরেন্টে অপেক্ষাকৃত কম দামে বিক্রি করা হয়।

এরপর জিজ্ঞাসাবাদে আরেক কর্মচারী জানান, ফ্রিজের মুরগিগুলো তারা নিজেরা ভাগ করে বাসায় খাওয়ার জন্য নিয়ে যান। দুজনের ভিন্ন তথ্যের পরে জেরার এক পর্যায়ে কর্মচারীরা মরা মুরগি ফ্রিজে সংরক্ষণ করা হয়েছে বলে স্বীকারোক্তি দেন।

এসময় তারা হাতজোড় করে দেশবাসীর কাছে এরকম অপরাধের জন্য ক্ষমা প্রার্থনা করেন। ভবিষ্যতে এ ধরনের ঘৃণ্য অপরাধ থেকে নিজেকে বিরত রাখবেন মর্মে অঙ্গীকার করেন।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের অন্যান্য সংবাদ

ব্যাংক খাতে আমানত কমেছে

  • ১৭ অক্টোবর ২০২৪
  • সূচকের পতনে চলছে লেনদেন

  • ১৬ অক্টোবর ২০২৪