1. [email protected] : শেয়ার সংবাদ প্রতিবেদক : শেয়ার সংবাদ প্রতিবেদক
  2. [email protected] : শেয়ারসংবাদ.কম : শেয়ারসংবাদ.কম
  3. [email protected] : Zahir Islam : Zahir Islam
  4. [email protected] : muzahid : muzahid
  5. [email protected] : nayan : nayan
  6. [email protected] : khadija : khadija khadija
শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪, ১২:০৮ অপরাহ্ন

প্রাতিষ্ঠানিক বিনিয়োগ কমেছে তথ্যপ্রযুক্তির ৫ কোম্পানির

  • আপডেট সময় : রবিবার, ১৪ জুলাই, ২০২৪

শেয়ারবাজারে তালিকাভুক্ত তথ্যপ্রযুক্তি খাতের ১১টি কোম্পানির মধ্যে মে মাসের তুলনায় জুন মাসে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ কমেছে ৫টি কোম্পানির। একই সময়ে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ বেড়েছে ৫টির। আর ডেফোডিল কম্পিউটার্স শেয়ার ধারণ হালনাগাদ করেনি। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এই তথ্য জানা গেছে।

বিনিয়োগ কমে যাওয়া ৫টি কোম্পানি হলো- আমরা নেটওয়ার্ক, অগ্নি সিস্টেম, বিডি কম, ই-জেনারেশন ও ইনটেক লিমিটেড।

আমরা নেটওয়ার্ক

মে মাসে কোম্পানিটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ২৩.৪৪ শতাংশ, যা জুন মাসে ০.৬৬ শতাংশ কমে দাঁড়িয়েছে ২২.৭৮ শতাংশে। একই সময়ে সাধারণ বিনিয়োগকারীদের শেয়ার ছিল ৪৩.৫২ শতাংশ, যা জুন মাসে ০.৬৬ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ৪৪.১৮ শতাংশে।

অগ্নি সিস্টেম

মে মাসে কোম্পানিটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ১১.৭৮ শতাংশ, যা জুন মাসে ১.৭১ শতাংশ কমে দাঁড়িয়েছে ১০.০৭ শতাংশে। একই সময়ে সাধারণ বিনিয়োগকারীদের শেয়ার ছিল ৫৫.৮৮ শতাংশ, যা জুন মাসে ১.৭১ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ৫৭.৫৯ শতাংশে।

বিডি কম

মে মাসে কোম্পানিটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ৮.৮২ শতাংশ, যা জুন মাসে ০.০২ শতাংশ কমে দাঁড়িয়েছে ৮.৮০ শতাংশে। একই সময়ে সাধারণ বিনিয়োগকারীদের শেয়ার ছিল ৬১.১৮ শতাংশ, যা জুন মাসে ০.০২ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ৬১.২০ শতাংশে।

ই-জেনারেশন

মে মাসে কোম্পানিটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ২৫.৮৪ শতাংশ, যা জুন মাসে ২.১৯ শতাংশ কমে দাঁড়িয়েছে ২৩.৬৫ শতাংশে। একই সময়ে সাধারণ বিনিয়োগকারীদের শেয়ার ছিল ৪২.২৪ শতাংশ, যা জুন মাসে ২.১৯ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ৪৪.৪৩ শতাংশে।

ইনটেক লিমিটেড

মে মাসে কোম্পানিটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ৯.০৪ শতাংশ, যা জুন মাসে ০.৬০ শতাংশ কমে দাঁড়িয়েছে ৮.৪৪ শতাংশে। একই সময়ে সাধারণ বিনিয়োগকারীদের শেয়ার ছিল ৬০.৭৪ শতাংশ, যা জুন মাসে ০.৬০ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ৬১.৩৩ শতাংশে।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের অন্যান্য সংবাদ

ব্যাংক খাতে আমানত কমেছে

  • ১৭ অক্টোবর ২০২৪
  • সূচকের পতনে চলছে লেনদেন

  • ১৬ অক্টোবর ২০২৪