1. [email protected] : শেয়ার সংবাদ প্রতিবেদক : শেয়ার সংবাদ প্রতিবেদক
  2. [email protected] : শেয়ারসংবাদ.কম : শেয়ারসংবাদ.কম
  3. [email protected] : Zahir Islam : Zahir Islam
  4. [email protected] : muzahid : muzahid
  5. [email protected] : nayan : nayan
  6. [email protected] : khadija : khadija khadija
শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪, ১২:০৩ অপরাহ্ন

৫ কোম্পানির আর্থিক প্রতিবেদন প্রকাশ

  • আপডেট সময় : রবিবার, ৭ জুলাই, ২০২৪
eps

পুঁজিবাজারে তালিকাভূক্ত ভিন্ন ভিন্ন খাতের ৫ কোম্পানির গত ২০২৩ ও ২০২৪ অর্থবছরে সমাপ্ত প্রথম, দ্বিতীয় এবং তৃতীয় প্রান্তিকের অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করা হয়েছে। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

কোম্পানিগুলো হচ্ছে-

বাংলাদেশ ইন্ডাস্ট্রিয়াল ফাইন্যান্স কোম্পানি লিমিটেডের (বিআইএফসি): পরিচালনা পর্ষদ ২০২৩ অর্থবছরের প্রথম, দ্বিতীয় এবং তৃতীয় প্রান্তিকের অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। প্রকাশিত প্রতিবেদন অনুযায়ী কোম্পানিটির তিন প্রান্তিকে শেয়ার প্রতি লোকসানের পাশাপাশি ক্যাশ ফ্লো নেগেটিভ করেছে।

তথ্যমতে, সমাপ্ত সময়ের প্রথম প্রান্তিকে (জানুয়ারি-মার্চ’২৩) কোম্পানিটির শেয়ার প্রতি লোকসান (EPS) হয়েছে ১ টাকা ৪৭ পয়সা। যা গত বছরের একই সময়ে ছিল ১ টাকা ৬১ পয়সা (লোকসান)।

গত ৩১ মার্চ, ২০২৩ তারিখে কোম্পানিটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) হয়েছে ১১৫ টাকা ৮৯ পয়সা (নেগেটিভ)।

এছাড়া ক্যাশ ফ্লো ১ টাকা ২০ পয়সা (নেগেটিভ) হয়েছে।

দ্বিতীয় প্রান্তিক:

কোম্পানিটির দ্বিতীয় প্রান্তিকে (এপ্রিল-জুন’২৩) শেয়ার প্রতি লোকসান হয়েছে ৯০ পয়সা। গত বছর একই সময়ে ১ টাকা ৭৭ পয়সা লোকসান হয়েছিল।

হিসাববছরের প্রথম দুই প্রান্তিক মিলিয়ে তথা ৬ মাসে (জানুয়ারি-জুন’২৩) কোম্পানিটির শেয়ার প্রতি লোকসান হয়েছে ২ টাকা ৩৭ পয়সা। গত বছরের একই সময়ে যা ছিল ৩ টাকা ৩৮ পয়সা (নেগেটিভ)।

গত ৩০ জুন, ২০২৩ তারিখে কোম্পানিটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) ছিল ১১৬ টাকা ৭৯ পয়সা।

ক্যাশ ফ্লো ২ টাকা ২০ পয়সা লোকসান হয়েছে।

তৃতীয় প্রান্তিক:

আলোচ্য হিসাববছরের তৃতীয় প্রান্তিকে (জুলাই-সেপ্টেম্বর’২৩) কোম্পানিটির শেয়ার প্রতি ১ টাকা ০৭ পয়সা লোকসান হয়েছে। গত বছর একই সময়ে শেয়ার প্রতি ১ টাকা ৭০ পয়সা লোকসান ছিল।

অন্যদিকে তিন প্রান্তিক মিলিয়ে বা ৯ মাসে (জানুয়ারি-সেপ্টেম্বর’২৩) কোম্পানিটির ৩ টাকা ৪৪ পয়সা লোকসান হয়েছে। গতবছর একই সময়ে ৫ টাকা ০৮ পয়সা লোকসান হয়েছিল।

গত ৩০ সেপ্টেম্বর, ২০২৩ তারিখে কোম্পানিটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) ১১৭ টাকা ৮৫ পয়সা লোকসান হয়েছে। ক্যাশ ফ্লো ৩ টাকা ০৯ পয়সা লোকসান বা নেগেটিভ হয়েছে।

উল্লেখ, কোম্পানিটির ৩ প্রান্তিকেই ক্যাশ ফ্লো নেগেটিভ করেছে।

ইসলামিক ফাইন্যান্স অ্যান্ড ইনভেস্টমেন্ট লিমিটেড: প্রথম প্রান্তিকের (জানুয়ারি-মার্চ’২৪) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। প্রকাশিত প্রতিবেদন অনুযায়ী কোম্পানিটির ইপিএস এ ধস নেমেছে।

সমাপ্ত সময়ের প্রথম প্রান্তিকে (জানুয়ারি-মার্চ’২৪) কোম্পানিটির শেয়ার প্রতি লোকসান (EPS) হয়েছে ১ টাকা ৬২ পয়সা। যা গত বছরের একই সময়ে আয় ছিল ০৬ পয়সা। এই হিসেবে কোম্পানিটির ইপিএস লাভ থেকে লোকসানে নেমেছে।

গত ৩১ মার্চ, ২০২৪ তারিখে কোম্পানিটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) হয়েছে ১০ টাকা ৮০ পয়সা। আগের বছর ১২ টাকা ৪২ পয়সা ছিল। ক্যাশ ফ্লো করেছে ৭১ পয়সা (নেগেটিভ)।

বে লিজিং অ্যান্ড ইনভেস্টমেন্ট লিমিটেড: গত ৩১ মার্চ, ২০২৪ তারিখে সমাপ্ত প্রথম প্রান্তিকের অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। প্রকাশিত প্রতিবেদন অনুযায়ী কোম্পানিটির শেয়ার প্রতি লোকসান রয়েছে।

চলতি হিসাববছরের প্রথম প্রান্তিকে (জানুয়ারি-মার্চ’২৪) কোম্পানিটির একত্রিতভাবে শেয়ার প্রতি লোকসান (Consolidated EPS) হয়েছে ৪৪ পয়সা। গত বছর একই সময়ে ৬৬ পয়সা লোকসান ছিল।

গত ৩১ মার্চ, ২০২৪ তারিখে কোম্পানিটির সমন্বিত শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) হয়েছে ৫ টাকা ৫৭ পয়সা।

বাংলাদেশ মনোস্পুল পেপার ম্যানুফ্যাকচারিং কোম্পানী লিমিটেড: গত ৩১ মার্চ, ২০২৪ সমাপ্ত তৃতীয় প্রান্তিকের (জানুয়ারি-মার্চ’২৪) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। প্রকাশিত প্রতিবেদন অনুযায়ী কোম্পানিটির শেয়ার প্রতি আয় বেড়েছে।

চলতি হিসাববছরের তৃতীয় প্রান্তিকে (জুলাই ২৩-মার্চ ২৪) কোম্পানিটির শেয়ার প্রতি আয় (EPS) হয়েছে ২ টাকা ৭১ পয়সা। গত বছর একই সময়ে শেয়ার প্রতি আয় ছিল ১ টাকা ৩২ পয়সা। এই হিসেবে কোম্পানিটির আয় বেড়েছে।

গত ৩১ মার্চ, ২০২৪ তারিখে কোম্পানিটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) ছিল ৪২ টাকা ২১ পয়সা। আগের বছর ছিল ১৪ টাকা ৩৬ পয়সা।

এছাড়া ক্যাশ ফ্লো করেছে ১ টাকা ৪৩ পয়সা। যা আগের বছর ৫ টাকা ৯৪ পয়সা নেগেটিভ ছিল।

পেপার প্রসেসিং অ্যান্ড প্যাকেজিং লিমিটেড: গত ৩১ মার্চ, ২০২৪ সমাপ্ত তৃতীয় প্রান্তিকের অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। প্রকাশিত প্রতিবেদন অনুযায়ী কোম্পানিটির শেয়ার প্রতি আয় বেড়েছে।

চলতি হিসাববছরের তৃতীয় প্রান্তিকে (জুলাই ২৩-মার্চ ২৪) কোম্পানিটির শেয়ার প্রতি আয় (EPS) হয়েছে ২ টাকা ২৬ পয়সা। গত বছর একই সময়ে শেয়ার প্রতি আয় ছিল ১ টাকা ০৭ পয়সা। এই হিসেবে কোম্পানিটির আয় বেড়েছে।

গত ৩১ মার্চ, ২০২৪ তারিখে কোম্পানিটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) ছিল ৭২ টাকা ৩৩ পয়সা। আগের বছর ছিল ১২ টাকা ৫৩ পয়সা।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের অন্যান্য সংবাদ

ব্যাংক খাতে আমানত কমেছে

  • ১৭ অক্টোবর ২০২৪
  • সূচকের পতনে চলছে লেনদেন

  • ১৬ অক্টোবর ২০২৪