1. [email protected] : শেয়ার সংবাদ প্রতিবেদক : শেয়ার সংবাদ প্রতিবেদক
  2. [email protected] : শেয়ারসংবাদ.কম : শেয়ারসংবাদ.কম
  3. [email protected] : Zahir Islam : Zahir Islam
  4. [email protected] : muzahid : muzahid
  5. [email protected] : nayan : nayan
  6. [email protected] : khadija : khadija khadija
শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪, ০২:৩৩ অপরাহ্ন

ডিভিডেন্ড ঘোষণা করেছে ৪ কোম্পানি

  • আপডেট সময় : শুক্রবার, ৩১ মে, ২০২৪
A-Divedend-

শেয়ারবাজারে তালিকাভুক্ত ৪ কোম্পানির পরিচালনা পর্ষদ গেল সপ্তাহে শেয়ারহোল্ডারদের জন্য ডিভিডেন্ড ঘোষণা করেছে। কোম্পানিগুলো হলো-হামি ইন্ডাষ্ট্রিজ, দেশ জেনারেল ইন্স্যুরেন্স, তাকাফুল ইসলামী ইন্স্যুরেন্স ও ন্যাশনাল লাইফ ইন্স্যুরেন্স লিমিটেড। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এই তথ্য জানা গেছে।

হামি ইন্ডাষ্ট্রিজ

হামি ইন্ডাস্ট্রিজ পিএলসি ৩১ মার্চ, ২০২৪ সমাপ্ত তৃতীয় প্রান্তিকের (জানুয়ারি-মার্চ’২৪) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে শুধুমাত্র সাধারণ বিনিয়োগকারীদের জন্য অন্তর্বর্তী ১ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে।

এর আগে, কোম্পানিটি প্রথম দুই প্রান্তিকেও (জুলাই’২৩-ডিসেম্বর’২৩) বিনিয়োগকারীদের ১ শতাংশ অন্তর্বর্তী ডিভিডেন্ড ঘোষণা করেছিল।

চলতি অর্থবছরের তৃতীয় প্রান্তিকে কোম্পানিটির শেয়ার প্রতি আয় হয়েছে ০৬ পয়সা। আগের বছর একই সময়ে শেয়ার প্রতি লোকসান ছিল ১৯ পয়সা।

অন্যদিকে তিন প্রান্তিক মিলিয়ে কোম্পানিটির শেয়ার প্রতি আয় হয়েছে ২১ পয়সা। আগের বছর একই সময়ে লোকসান ছিল ৫৬ পয়সা।

৩১ মার্চ ২০২৪ তারিখে কোম্পানিটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ৯ টাকা ১০ পয়সা।

দেশ জেনারেল ইন্স্যুরেন্স

দেশ জেনারেল ইন্স্যুরেন্স লিমিটেড ৩১ ডিসেম্বর, ২০২৩ সমাপ্ত অর্থবছরের জন্য ৫ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে।

সমাপ্ত অর্থবছরে কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১ টাকা ৪ পয়সা। আগের বছরও কোম্পানিটির ইপিএস ছিল ১ টাকা ৪ পয়সা।

৩১ ডিসেম্বর, ২০২৩ তারিখে কোম্পানিটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) হয়েছে ১১ টাকা ৯০ পয়সা। আগের বছর শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য ছিল ১১ টাকা ৩৬ পয়সা।

আগামী ১৫ সেপ্টেম্বর বেলা ১১টায় বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ১৫ জুলাই।

তাকাফুল ইসলামী ইন্স্যুরেন্স

তাকাফুল ইসলামী ইন্স্যুরেন্স লিমিটেড ৩১ ডিসেম্বর, ২০২৩ সমাপ্ত অর্থবছরের জন্য ১০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে।

সমাপ্ত অর্থবছরে কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১ টাকা ৪৭ পয়সা। আগের বছর ইপিএস ছিল ১ টাকা ৪৯ পয়সা।

৩১ ডিসেম্বর, ২০২৩ তারিখে কোম্পানিটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) হয়েছে ১৯ টাকা ১৮ পয়সা। আগের বছর শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য ছিল ১৮ টাকা ৯২ পয়সা।

আগামী ১০ আগস্ট বেলা ১১টায় ডিজিটাল প্লাটফর্মে বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ২৭ জুন।

ন্যাশনাল লাইফ

ন্যাশনাল লাইফ ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড ৩১ ডিসেম্বর, ২০২৩ সমাপ্ত অর্থবছরের জন্য ৩৮ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে।

আলোচ্য অর্থবছরে কোম্পানিটির সমন্বিত শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ৪ টাকা ২৩ পয়সা। আগের অর্থবছরে যা ছিল ৫ টাকা ৭৮ পয়সা।

৩১ ডিসেম্বর, ২০২৩ শেষে কোম্পানিটির সমন্বিত শেয়ারপ্রতি নিট সম্পদমূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ৫১ টাকা ২ পয়সায়। আগের অর্থবছর শেষে যা ছিল ৬৮ টাকা ২০ পয়সায়।

আগামী ৩০ জুন দুপুর ১২টায় ডিজিটাল প্লাটফর্মে কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ১২ জুন।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের অন্যান্য সংবাদ

ব্যাংক খাতে আমানত কমেছে

  • ১৭ অক্টোবর ২০২৪
  • সূচকের পতনে চলছে লেনদেন

  • ১৬ অক্টোবর ২০২৪