1. [email protected] : শেয়ার সংবাদ প্রতিবেদক : শেয়ার সংবাদ প্রতিবেদক
  2. [email protected] : শেয়ারসংবাদ.কম : শেয়ারসংবাদ.কম
  3. [email protected] : Zahir Islam : Zahir Islam
  4. [email protected] : muzahid : muzahid
  5. [email protected] : nayan : nayan
  6. [email protected] : khadija : khadija khadija
শুক্রবার, ২৫ অক্টোবর ২০২৪, ০৬:২৩ পূর্বাহ্ন

প্রাতিষ্ঠানিক বিনিয়োগ কমেছে বীমা খাতের ৮ কোম্পানির

  • আপডেট সময় : শুক্রবার, ২৪ মে, ২০২৪

শেয়ারবাজারে তালিকাভুক্ত ৫৮টি বীমা কোম্পানিরই বিনিয়োগ হালনাগাদ প্রকাশ করা হয়েছে। প্রকাশিত হালনাগাদবিনিয়োগ অনুযায়ী মার্চ’২৪ মাসের তুলনায় এপ্রিল’২৪ মাসে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ কমেছে ৮টি কোম্পানির। একই সময়ে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ বেড়েছে ৪৬টির এবং অপরিবর্তিত রযেছে ৪টি কোম্পানির। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

বিনিয়োগকমে যাওয়া কোম্পানিগুলো হলো- অগ্রণী ইন্স্যুরেন্স, সেন্ট্রাল ইন্স্যুরেন্স, এক্সপ্রেস ইন্স্যুরেন্স, নিটল ইন্স্যুরেন্স, পিপলস ইন্স্যুরেন্স, প্রগতী ইন্স্যুরেন্স, রূপালী লাইফ ইন্স্যুরেন্স এবং সানলাইফ ইন্স্যুরেন্স।

অগ্রণী ইন্স্যুরেন্স

মার্চ মাসে কোম্পানিটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ১৫.৯৭ শতাংশ, যা এপ্রিল মাসে ১.৪৮ শতাংশ কমে দাঁড়িয়েছে ১৪.৪৯ শতাংশে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ৫০.২০ শতাংশ থেকে ১.৪৮ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ৫১.৬৮ শতাংশে।

সেন্ট্রাল ইন্স্যুরেন্স

মার্চ মাসে কোম্পানিটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ১৯.২০ শতাংশ, যা এপ্রিল মাসে ১.৯৭ শতাংশ কমে দাঁড়িয়েছে ১৭.২৩ শতাংশে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ৪২.০০ শতাংশ থেকে ১.৯৩ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ৪৩.৯৩ শতাংশে। একই সময়ে সরাকারি বিনিয়োগ ০.২০ শতাংশ থেকে ০.০৪ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ০.২৪ শতাংশে।

এক্সপ্রেস ইন্স্যুরেন্স

মার্চ মাসে কোম্পানিটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ৭.৭৮ শতাংশ, যা এপ্রিল মাসে ০.৯৭ শতাংশ কমে দাঁড়িয়েছে ৬.৮১ শতাংশে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ৩২.২২ শতাংশ থেকে ০.৯৭ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ৩৩.১৯ শতাংশে।

নিটল ইন্স্যুরেন্স

মার্চ মাসে কোম্পানিটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ২৫.৪১ শতাংশ, যা এপ্রিল মাসে ০.০৫ শতাংশ কমে দাঁড়িয়েছে ২৫.৩৬ শতাংশে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ৩৯.৫৯ শতাংশ থেকে ০.০৫ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ৩৯.৬৪ শতাংশে।

পিপলস ইন্স্যুরেন্স

মার্চ মাসে কোম্পানিটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ১৬.৫২ শতাংশ, যা এপ্রিল মাসে ০.২৯ শতাংশ কমে দাঁড়িয়েছে ১৬.২৩ শতাংশে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ৫৩.০৬ শতাংশ থেকে ০.৩০ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ৫৩.৩৬ শতাংশে। একই সময়ে উদ্যোক্তা পরিচালকদের বিনিয়োগ ৩০.৪২ শতাংশ থেকে ০.০১ শতাংশ কমে দাঁড়িয়েছে ৩০.৪১ শতাংশে।

প্রগতী ইন্স্যুরেন্স

মার্চ মাসে কোম্পানিটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ২১.০৮ শতাংশ, যা এপ্রিল মাসে ০.০৬ শতাংশ কমে দাঁড়িয়েছে ২১.০২ শতাংশে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ৩৬.৯৪ শতাংশ থেকে ০.০৬ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ৩৭.০০ শতাংশে।

রূপালী লাইফ ইন্স্যুরেন্স

মার্চ মাসে কোম্পানিটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ২৬.৪৪ শতাংশ, যা এপ্রিল মাসে ০.১৬ শতাংশ কমে দাঁড়িয়েছে ২৬.২৮ শতাংশে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ৪১.৪৯ শতাংশ থেকে ০.১৬ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ৪১.৬৫ শতাংশে।

সানলাইফ ইন্স্যুরেন্স

মার্চ মাসে কোম্পানিটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ১১.৫২ শতাংশ, যা এপ্রিল মাসে ০.৮৯ শতাংশ কমে দাঁড়িয়েছে ৯.৬৩ শতাংশে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ৫০.৪৯ শতাংশ থেকে ০.৮৯ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ৫২.৩৮ শতাংশে।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের অন্যান্য সংবাদ