1. [email protected] : শেয়ার সংবাদ প্রতিবেদক : শেয়ার সংবাদ প্রতিবেদক
  2. [email protected] : শেয়ারসংবাদ.কম : শেয়ারসংবাদ.কম
  3. [email protected] : Zahir Islam : Zahir Islam
  4. [email protected] : muzahid : muzahid
  5. [email protected] : nayan : nayan
  6. [email protected] : khadija : khadija khadija
মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ০২:০৯ পূর্বাহ্ন

আর্থিক খাতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ কমেছে ৭ কোম্পানির

  • আপডেট সময় : বৃহস্পতিবার, ১৬ মে, ২০২৪

শেয়ারবাজারে তালিকাভুক্ত আর্থিক খাতের ২৩টির মধ্যে এপ্রিল মাসের বিনিয়োগ তথ্য হালনাগাদ প্রকাশ করেছে ২২টি কোম্পানি। প্রকাশিত হালনাগাদ তথ্য অনুযায়ী, এপ্রিল মাসে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ কমেছে ৭টি কোম্পানির। একই সময়ে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ বেড়েছে ১২টির এবং অপরিবর্তিত রয়েছে ৩টি কোম্পানির। ডিএসই সূত্রে এই তথ্য জানা গেছে।

প্রাতিষ্ঠানিক বিনিয়োগ কমে যাওয়া কোম্পানিগুলো হলো- বে-লিজিং, জিএপি ফাইন্যান্স, ইন্টারন্যাশনাল লিজিং ফাইন্যান্স, আইপিডিসি ফাইন্যান্স, ইসলামিক ফাইন্যান্স, পিপলস লিজিং এবং প্রাইম ফাইন্যান্স।

বে-লিজিং

মার্চ মাসে কোম্পানিটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ২৪.৩৯ শতাংশ, যা এপ্রিল মাসে ০.০১ শতাংশ কমে দাঁড়িয়েছে ২৪.৩৮ শতাংশে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ৪৫.৫৪ শতাংশ থেকে ০.০১ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ৪৫.৫৫ শতাংশে।

জিএপি ফাইন্যান্স

মার্চ মাসে কোম্পানিটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ২৭.৫৯ শতাংশ, যা এপ্রিল মাসে ০.২৬ শতাংশ কমে দাঁড়িয়েছে ২৭.৩৩ শতাংশে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ৪৭.৯৭ শতাংশ থেকে ০.২৬ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ৪৮.২৩ শতাংশে।

ইন্টারন্যাশনাল লিজিং ফাইন্যান্স

মার্চ মাসে কোম্পানিটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ২২.৮৩ শতাংশ, যা এপ্রিল মাসে ০.০৮ শতাংশ কমে দাঁড়িয়েছে ২২.৭৫ শতাংশে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ৩৫.৬২ শতাংশ থেকে ০.০৯ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ৩৫.৭১ শতাংশে। আলোচ্য সময়ে উদ্যোক্ত পরিচালকদের বিনিয়োগ ৪১.৫৫ শতাংশ থেকে ০.০১ শতাংশ কমে দাঁড়িয়েছে ৪১.৫৪ শতাংশে।

আইপিডিসি ফাইন্যান্স

মার্চ মাসে কোম্পানিটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ১৪.৯২ শতাংশ, যা এপ্রিল মাসে ০.৯৫ শতাংশ কমে দাঁড়িয়েছে ১৩.৯৭ শতাংশে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ১৫.১০ শতাংশ থেকে ০.৯৩ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ১৬.০৩ শতাংশে। আলোচ্য সময়ে উদ্যোক্ত পরিচালকদের বিনিয়োগ ৪৮.০৩ শতাংশ থেকে ০.০১ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ৪৮.০৪ শতাংশে। একই সময়ে বিদেশি বিনিয়োগ ০.০৭ শতাংশ থেকে ০.০১ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ০.০৮ শতাংশে।

ইসলামিক ফাইন্যান্স

মার্চ মাসে কোম্পানিটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ২৩.০২ শতাংশ, যা এপ্রিল মাসে ০.০৯ শতাংশ কমে দাঁড়িয়েছে ২২.৯৩ শতাংশে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ৪৪.১৫ শতাংশ থেকে ০.০৯ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ৪৪.২৪ শতাংশে।

পিপলস লিজিং

মার্চ মাসে কোম্পানিটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ৮.৬২ শতাংশ, যা এপ্রিল মাসে ০.২০ শতাংশ কমে দাঁড়িয়েছে ৮.৪২ শতাংশে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ৭৩.০৪ শতাংশ থেকে ০.২০ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ৭৩.২৪ শতাংশে।

প্রাইম ফাইন্যান্স

মার্চ মাসে কোম্পানিটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ৮.১১ শতাংশ, যা এপ্রিল মাসে ০.০১ শতাংশ কমে দাঁড়িয়েছে ৮.১০ শতাংশে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ৩২.৭৫ শতাংশ থেকে ০.০১ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ৩২.৭৬ শতাংশে।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের অন্যান্য সংবাদ

শেয়ারবাজার বন্ধ আজ

  • ১৬ সেপ্টেম্বর ২০২৪
  • Dividends

    ৬ কোম্পানির ডিভিডেন্ড ঘোষণা

  • ১৪ সেপ্টেম্বর ২০২৪