1. [email protected] : শেয়ার সংবাদ প্রতিবেদক : শেয়ার সংবাদ প্রতিবেদক
  2. [email protected] : শেয়ারসংবাদ.কম : শেয়ারসংবাদ.কম
  3. [email protected] : Zahir Islam : Zahir Islam
  4. [email protected] : muzahid : muzahid
  5. [email protected] : nayan : nayan
  6. [email protected] : khadija : khadija khadija
বৃহস্পতিবার, ২৪ অক্টোবর ২০২৪, ১০:২৩ পূর্বাহ্ন

বিবিএস কেবলস পরিচালকের শেয়ার বিক্রি সম্পন্ন

  • আপডেট সময় : শনিবার, ১১ মে, ২০২৪
BBS-CABLES

পুঁজিবাজারে তালিকাভুক্ত বিবিএস কেবলস পিএলসির পরিচালক বাংলাদেশ বিল্ডিং সিস্টেমস লিমিটেড (বিবিএস) কোম্পানিটির ১৮ লাখ শেয়ার বিক্রি করেছে। গত ৪ এপ্রিল চিটাগং স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্লক মার্কেটে বিদ্যমান বাজারদরে এ শেয়ার বিক্রির ঘোষণা দিয়েছিল বিবিএস। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।  

২০১৭ সালে প্রকৌশল খাতে তালিকাভুক্ত বিবিএস কেবলসের অনুমোদিত মূলধন ৩০০ কোটি টাকা। পরিশোধিত মূলধন ২১১ কোটি ৭১ লাখ টাকা। রিজার্ভে রয়েছে ৪৮৬ কোটি ৭৪ লাখ টাকা। কোম্পানির মোট শেয়ার সংখ্যা ২১ কোটি ১৭ লাখ ৯ হাজার ৭৬৮। এর মধ্যে ৩০ দশমিক ৯৮ শতাংশ শেয়ার রয়েছে উদ্যোক্তা পরিচালকদের হাতে। এছাড়া প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীদের কাছে ২০ দশমিক ৬৯ শতাংশ, বিদেশী বিনিয়োগকারীদের কাছে দশমিক ৪৭ শতাংশ ও সাধারণ বিনিয়োগকারীদের হাতে বাকি ৪৭ দশমিক ৮৬ শতাংশ শেয়ার রয়েছে। ডিএসইতে বৃহস্পতিবার বিবিএস কেবলসের শেয়ারের সর্বশেষ ও সমাপনী দর ছিল ৩১ টাকা ১০ পয়সা।

চলতি ২০২৩-২৪ হিসাব বছরের তিন প্রান্তিকে (জুলাই-মার্চ) কোম্পানিটির শেয়ারপ্রতি লোকসান হয়েছে ৪৮ পয়সা, আগের হিসাব বছরের একই সময়ে শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ৩৪ পয়সা। গত ৩১ মার্চ শেষে কোম্পানিটির শেয়ারপ্রতি নিট সম্পদমূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ৩২ টাকা ৩১ পয়সা। সর্বশেষ সমাপ্ত ২০২৩ হিসাব বছরে বিনিয়োগকারীদের জন্য ২ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে কোম্পানিটি। আলোচ্য হিসাব বছরে কোম্পানিটির ইপিএস হয়েছে ৪৬ পয়সা। গত ৩০ জুন শেষে কোম্পানিটির এনএভিপিএস ছিল ৩২ টাকা ৯৯ পয়সা। 

সমাপ্ত ২০২১-২২ হিসাব বছরের জন্য শেয়ারহোল্ডারদের মোট ১৩ শতাংশ লভ্যাংশ দিয়েছে বিবিএস কেবলস। এর মধ্যে ৮ শতাংশ নগদ ও ৫ শতাংশ স্টক লভ্যাংশ রয়েছে।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের অন্যান্য সংবাদ