1. [email protected] : শেয়ার সংবাদ প্রতিবেদক : শেয়ার সংবাদ প্রতিবেদক
  2. [email protected] : শেয়ারসংবাদ.কম : শেয়ারসংবাদ.কম
  3. [email protected] : Zahir Islam : Zahir Islam
  4. [email protected] : muzahid : muzahid
  5. [email protected] : nayan : nayan
  6. [email protected] : khadija : khadija khadija
মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪, ১০:২৫ অপরাহ্ন

বিবিএস কেবলস পরিচালকের শেয়ার বিক্রির ঘোষণা

  • আপডেট সময় : শুক্রবার, ৫ এপ্রিল, ২০২৪
BBS-CABLES

পুঁজিবাজারে তালিকাভুক্ত বিবিএস কেবলস লিমিটেডের পরিচালক বাংলাদেশ বিল্ডিং সিস্টেমস লিমিটেড (বিবিএস) বিদ্যমান ৩ কোটি ২ লাখ ৯২ হাজার ২১১ শেয়ারের মধ্যে ১৮ লাখ শেয়ার বিক্রির ঘোষণা দিয়েছে। ৩০ এপ্রিলের মধ্যে চিটাগং স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্লক মার্কেটে বিদ্যমান বাজারদরে এ শেয়ার বিক্রি করবে বিবিএস। গতকাল ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।  

২০১৭ সালে তালিকাভুক্ত প্রকৌশল খাতের কোম্পানিটির অনুমোদিত মূলধন ৩০০ কোটি ও পরিশোধিত মূলধন ২১১ কোটি ৭১ লাখ টাকা। রিজার্ভে রয়েছে ৪৮৬ কোটি ৭৪ লাখ টাকা। কোম্পানির মোট শেয়ার সংখ্যা ২১ কোটি ১৭ লাখ ৯ হাজার ৭৬৮। এর মধ্যে ৩০ দশমিক ৯৮ শতাংশ শেয়ার রয়েছে উদ্যোক্তা পরিচালকের হাতে। এছাড়া প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীদের কাছে ২২ দশমিক ১১, বিদেশী বিনিয়োগকারী দশমিক ৩৭ ও সাধারণ বিনিয়োগকারীদের হাতে বাকি ৪৬ দশমিক ৫৪ শতাংশ শেয়ার রয়েছে। ডিএসইতে গতকাল বিবিএস কেবলসের শেয়ারের সমাপনী দর ছিল ৩৬ টাকা ৫০ পয়সা।

চলতি ২০২৩-২৪ হিসাব বছরের প্রথমার্ধে (জুলাই-ডিসেম্বর) আয় হয়েছে ২১৭ কোটি ৮২ লাখ টাকা, আগের হিসাব বছরের একই সময়ে যা ছিল ৩১৭ কোটি ৯২ লাখ টাকা। সে হিসাবে কোম্পানিটির আয় কমেছে ১০০ কোটি ১ লাখ টাকা বা ৩১ দশমিক ৪৯ শতাংশ। 

তথ্যানুসারে, চলতি হিসাব বছরের প্রথমার্ধে কোম্পানিটির কর-পরবর্তী নিট লোকসান হয়েছে ৪ কোটি ৪৫ লাখ টাকা। আগের হিসাব বছরের একই সময়ে নিট মুনাফা হয়েছিল ৪ কোটি ৯১ লাখ টাকা। প্রথমার্ধে কোম্পানিটির শেয়ারপ্রতি লোকসান হয়েছে ২১ পয়সা। আগের হিসাব বছরের একই সময়ে শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ২৩ পয়সা। গত ৩১ ডিসেম্বর শেষে কোম্পানিটির শেয়ারপ্রতি নিট সম্পদমূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ৩২ টাকা ৫৮ পয়সায়। 

সর্বশেষ সমাপ্ত ২০২৩ হিসাব বছরে বিনিয়োগকারীদের জন্য ২ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে কোম্পানিটি। আলোচ্য হিসাব বছরে কোম্পানিটির ইপিএস হয়েছে ৪৬ পয়সা। গত ৩০ জুন শেষে কোম্পানিটির এনএভিপিএস ছিল ৩২ টাকা ৯৯ পয়সা।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের অন্যান্য সংবাদ