1. [email protected] : শেয়ার সংবাদ প্রতিবেদক : শেয়ার সংবাদ প্রতিবেদক
  2. [email protected] : শেয়ারসংবাদ.কম : শেয়ারসংবাদ.কম
  3. [email protected] : Zahir Islam : Zahir Islam
  4. [email protected] : muzahid : muzahid
  5. [email protected] : nayan : nayan
  6. [email protected] : khadija : khadija khadija
শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৯:২৬ অপরাহ্ন

ব্যাংকাসুরেন্স সেবা চালু করল ব্র্যাক ব্যাংক

  • আপডেট সময় : শুক্রবার, ১৫ মার্চ, ২০২৪

শেয়ারবাজারে তালিকাভুক্ত ব্র্যাক ব্যাংক পিএলসি গ্রাহকদের সরাসরি ইনস্যুরেন্স সেবা দিতে ব্যাংকাসুরেন্স সেবা চালু করেছে। জীবন বিমা এবং সাধারণ বিমা উভয় ক্ষেত্রেই গ্রাহকেরা দেশব্যাপী সকল ব্রাঞ্চ থেকে এই সুবিধাটি নিতে পারবেন।

বিমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষের (আইডিআরএ) চেয়ারম্যান মোহাম্মদ জয়নুল বারী ব্র্যাক ব্যাংকের ব্যাংকাসুরেন্স সার্ভিসের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন।

বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বাংলাদেশ ব্যাংকের ডেপুটি গভর্নর নূরুন নাহার এবং অর্থ মন্ত্রণালয়ের আর্থিক প্রতিষ্ঠান বিভাগের অতিরিক্ত সচিব অমল কৃষ্ণ মণ্ডল।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন ব্র্যাক ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক এবং প্রধান নির্বাহী কর্মকর্তা সেলিম আর. এফ. হোসেন, মেটলাইফ বাংলাদেশ-এর মুখ্য নির্বাহী কর্মকর্তা আলা আহমদ, গ্রিন ডেল্টা ইনস্যুরেন্স কোম্পানির ব্যবস্থাপনা পরিচালক ফারজানাহ চৌধুরী, ব্র্যাক ব্যাংকের উপ-ব্যবস্থাপনা পরিচালক এবং এসএমই ব্যাংকিং প্রধান সৈয়দ আব্দুল মোমেন এবং চিফ ব্যাংকাসুরেন্স অফিসার মাহবুবুর রহমান।

ব্যাংকাসুরেন্স সেবা চালু প্রসঙ্গে ব্র্যাক ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক এবং প্রধান নির্বাহী কর্মকর্তা সেলিম আর. এফ. হোসেন বলেন, ‘দেশের ক্রমবর্ধমান উন্নতি এবং মাথাপিছু আয়ের বৃদ্ধির ফলে গ্রাহকদের কাছে ব্যাংকিং সেবার পাশাপাশি বিমা পণ্যের চাহিদাও ব্যাপক হারে বৃদ্ধি পাচ্ছে। ব্যাংক এবং বিমা কোম্পানির মধ্যে এই সহযোগিতামূলক প্রচেষ্টার ফলে গ্রাহকেরা সহজেই ইনস্যুরেন্স প্রোডাক্টগুলো নিতে পারবেন, যা আর্থিক প্রতিষ্ঠানের প্রতি তাঁদের আস্থা এবং বিশ্বাস আরও বৃদ্ধি করবে। আর্থিক খাতে এই ধরনের উদ্যোগ আর্থিক অন্তর্ভুক্তির প্রসার এবং আর্থিক নিরাপত্তা বৃদ্ধির পাশাপাশি দেশের বিমা ব্যবসায়কে আরও ত্বরান্বিত করবে।’

তিনি আরও বলেন, ‘গ্রাহককেন্দ্রিক বিষয়ে আমাদের অবিচল প্রতিশ্রুতির অংশ হিসেবে এখন থেকে আমাদের সম্মানিত গ্রাহকেরা আস্থার সঙ্গে ব্র্যাক ব্যাংক চ্যানেল ব্যবহার করে ইনস্যুরেন্স প্রোডাক্টগুলো নিতে পারবেন। এভাবে আমরা আমাদের গ্রাহকদের ক্রমবর্ধমান চাহিদা মেটাতে নতুন নতুন সেবা চালু করতে সব সময় সচেষ্ট রয়েছি।’

গ্রিন ডেল্টা ইন্স্যুরেন্স কোম্পানির ব্যবস্থাপনা পরিচালক ফারজানাহ চৌধুরী বলেন, ১বীমা সেবা সাধারণ মানুষের কাছে পৌঁছে দিতে ব্র্যাক ব্যাংকের সঙ্গে আমাদের অংশীদারত্বের করতে পেরে আমরা আনন্দিত। ব্যাংকাস্যুরেন্স বিমার জন্য একটি বিকল্প বিতরণ চ্যানেল তৈরি করবে যা বিমা সেবাকে আরও প্রসার করবে। এটি দেশে আর্থিক অন্তর্ভুক্তিকে ত্বরান্বিত করবে এবং বিশেষ করে নারী ও তরুণ প্রজন্মের জন্য বিমাকে আরও সুবিধাজনক করে তুলবে।’

মেটলাইফ বাংলাদেশ-এর মুখ্য নির্বাহী কর্মকর্তা আলা আহমদ বলেন, ‘দেশের একটি শীর্ষস্থানীয় ও অন্যতম বিশ্বস্ত আর্থিক প্রতিষ্ঠান ব্র্যাক ব্যাংক পিএলসির সঙ্গে ব্যাংকাসুরেন্স উদ্যোগের মাধ্যমে আমরা বাংলাদেশের জনগণের জন্য বিমার পরিধি প্রসারিত করতে চাই। আমি আনন্দিত যে, এই গুরুত্বপূর্ণ উদ্যোগে আরও লাখ লাখ গ্রাহক এখন আত্মবিশ্বাসের সঙ্গে তাদের আর্থিক পরিকল্পনায় মেটলাইফের বিশ্বমানের বিমা সুরক্ষা অন্তর্ভুক্ত করতে পারবেন।’

ব্যাংকাসুরেন্স হলো— ব্যাংকিং চ্যানেলের মাধ্যমে গ্রাহকদের কাছে ইনস্যুরেন্স প্রোডাক্ট বিক্রির উদ্দেশ্যে ব্যাংক এবং ইনস্যুরেন্স কোম্পানির একটি যৌথ উদ্যোগ। ব্যাংকাসুরেন্স সেবা দেওয়ার জন্য বাংলাদেশ ব্যাংক এবং বিমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষের (আইডিআরএ) কাছ থেকে অনুমতি ও লাইসেন্স পেয়েছে ব্র্যাক ব্যাংক।

প্রাথমিকভাবে ব্যাংকটি গ্রাহকদের মেটলাইফ বাংলাদেশ এবং গ্রিন ডেল্টা ইনস্যুরেন্স কোম্পানির ইনস্যুরেন্স প্রোডাক্ট অফার করবে। গ্রাহক চাহিদার ওপর ভিত্তি করে পরবর্তীতে আরও বেশি বিমা কোম্পানির সঙ্গে ব্যাংকাসুরেন্স চুক্তি করার পরিকল্পনা রয়েছে ব্যাংকটির।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের অন্যান্য সংবাদ