1. [email protected] : শেয়ার সংবাদ প্রতিবেদক : শেয়ার সংবাদ প্রতিবেদক
  2. [email protected] : শেয়ারসংবাদ.কম : শেয়ারসংবাদ.কম
  3. [email protected] : Zahir Islam : Zahir Islam
  4. [email protected] : muzahid : muzahid
  5. [email protected] : nayan : nayan
  6. [email protected] : khadija : khadija khadija
শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৪:৪১ পূর্বাহ্ন

সোনা তিন মাসের উচ্চতায় পৌঁছেছে

  • আপডেট সময় : মঙ্গলবার, ৫ মার্চ, ২০২৪

মার্চ 4 (রয়টার্স) – ইউএস ফেডারেল রিজার্ভ দ্বারা জুনের সুদের হার কমানোর জন্য বাজি বৃদ্ধির কারণে সোমবার সোনার দাম তিন মাসের শীর্ষে পৌঁছেছে।

02:10 p.m ET (1910 GMT) হিসাবে স্পট গোল্ড 1.4% বেড়ে $2,113.28 প্রতি আউন্সে ছিল, এটি 4 ডিসেম্বরের পর থেকে সর্বোচ্চ, যখন দাম সর্বকালের সর্বোচ্চ $2,135.40 এ পৌঁছেছিল।

মার্কিন সোনার ফিউচার প্রায় 1.5% বেড়ে $2,126.3 এ স্থির হয়েছে।

গত সপ্তাহে সোনার দাম প্রায় $50 বেড়েছে, যা মার্কিন যুক্তরাষ্ট্রের ক্ষীণ উৎপাদন ও নির্মাণ ব্যয় এবং দুর্বল মূল্যের চাপের কারণে।

শিকাগোর ব্লু লাইন ফিউচারের প্রধান বাজার কৌশলবিদ ফিলিপ স্ট্রিবল বলেছেন সোনা সহজেই রেকর্ড উচ্চতার উপরে ধাক্কা দিতে পারে।

(ফেড চেয়ার জেরোম) পাওয়েল এই সপ্তাহে দুইবার কথা বলেছেন এবং তিনি বেরিয়ে আসতে পারেন এবং একটু বেশি দ্বীনদার হতে পারেন … আমরা শুক্রবার (মার্কিন) চাকরির ডেটাতে একটি মিস দেখতে পাচ্ছি, সমস্ত কারণ যা সোনাকে সাহায্য করবে, স্ট্রেবল যোগ করা হয়েছে

সিএমই ফেড ওয়াচ টুল অনুসারে, জুন মাসে ফেড রেট কমানোর 66% সম্ভাবনায় বাজার মূল্য নির্ধারণ করছে।

কিটকো মেটালস-এর সিনিয়র বিশ্লেষক জিম উইকফ বলেন, যদি মুদ্রাস্ফীতির সংখ্যা নিয়ন্ত্রণে থাকে, তাহলে সোনার দাম আরও বেশি হতে থাকবে।

স্বর্ণ ক্ষতিগ্রস্থ হয় যখন মুদ্রাস্ফীতি নিয়ন্ত্রণে উচ্চ মার্কিন সুদের হার বন্ডের মতো প্রতিযোগী সম্পদের উপর রিটার্ন বাড়ায় এবং ডলারকে বাড়িয়ে দেয়, যা বিদেশী মুদ্রার সাথে ধাতু কেনার জন্য ব্যয়বহুল করে তোলে। ,

বিশ্বজুড়ে উচ্চতর ভূ-রাজনৈতিক উত্তেজনা স্বল্প-বিক্রয় ক্ষুধা হ্রাস করেছে, মূলত সবই সোনার বর্তমান ক্রয়-অন-ডিপ ক্রেডেনশিয়ালকে শক্তিশালী করেছে, লিখেছেন ওলে হ্যানসেন, স্যাক্সো ব্যাংকের পণ্য কৌশলের প্রধান।

সোমবার দুপুরের নিলামে লন্ডনের সোনার দামের বেঞ্চমার্ক সর্বকালের সর্বোচ্চ $2,098.05 প্রতি ট্রয় আউন্সে পৌঁছেছে, যা 28 ডিসেম্বরে সেট করা $2,078.40 এর আগের রেকর্ডকে ছাড়িয়ে গেছে, লন্ডন বুলিয়ন মার্কেট অ্যাসোসিয়েশন জানিয়েছে।

প্ল্যাটিনাম 1.1% বেড়ে $897.10 প্রতি আউন্স এবং প্যালাডিয়াম 0.5% বেড়ে $960.50 হয়েছে। স্পট সিলভার $23.79 এ 2.8% বেড়েছে।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের অন্যান্য সংবাদ
board-sova

দুই কোম্পানির বোর্ড সভা আজ

  • ১৯ সেপ্টেম্বর ২০২৪
  • সূচকের উত্থানে চলছে লেনদেন

  • ১৯ সেপ্টেম্বর ২০২৪