1. [email protected] : শেয়ার সংবাদ প্রতিবেদক : শেয়ার সংবাদ প্রতিবেদক
  2. [email protected] : শেয়ারসংবাদ.কম : শেয়ারসংবাদ.কম
  3. [email protected] : Zahir Islam : Zahir Islam
  4. [email protected] : muzahid : muzahid
  5. [email protected] : nayan : nayan
  6. [email protected] : khadija : khadija khadija
শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৮:৩০ পূর্বাহ্ন

গাজার আল-কুদস হাসপাতালে বোমা হামলার হুমকি ইসরাইলের

  • আপডেট সময় : শনিবার, ২১ অক্টোবর, ২০২৩

ইসরাইল ফিলিস্তিনের অবরুদ্ধ গাজা উপত্যকার আরও একটি হাসপাতালে বোমা হামলার হুমকি দিয়েছে। ফিলিস্তিনের গাজা উপত্যকার আল-কুদস নামে এই হাসপাতালটিতে ১২ হাজার ফিলিস্তিনি উদ্বাস্ত আশ্রয় নিয়েছেন।

ইসরাইল দ্রুত এই হাসপাতাল খালি করে দেয়া জন্য হুঁশিয়ারি বার্তা দিয়েছে। ফিলিস্তিনের রেড ক্রিসেন্ট সোসাইটির বরাত দিয়ে বার্তা সংস্থা রয়টার্স এ খবর দিয়েছে।

গত মঙ্গলবার গাজার আল-আহলি আরব হাসপাতালে বিমান হামলা চালানোর পর ইসরাইল এই হুমকি দিল। আল-আহলি আরব হাসপাতালে হামলায় সাতশোর বেশি অসুস্থ ও চিকিৎসারত আহত ফিলিস্তিনি নিহত হয়েছেন যাদের বেশিরভাগই নারী ও শিশু।

গাজার যে হাসপাতালে ইসরাইল বোমা হামলার হুমকি দিয়েছে সেখানে ৪০০’র বেশি রোগী চিকিৎসা নিচ্ছেন। এছাড়া প্রায় ১২ হাজার উদ্বাস্তু ফিলিস্তিনি সেখানে আশ্রয় নিয়েছেন।

ফিলিস্তিনের রেড ক্রিসেন্ট সোসাইটি জানিয়েছে, এই হাসপাতালে যে সমস্ত উদ্বাস্তু আশ্রয় নিয়েছেন তার মধ্যে প্রায় ৭০ ভাগ নারী ও শিশু। এ সমস্ত মানুষ মারাত্মক বিপদের মুখে রয়েছেন।

ফিলিস্তিনি রেড ক্রিসেন্ট সোসাইটি বলছে, যদি ইসরাইল এই হুমকি বাস্তবায়ন করে তাহলে সেখানকার ১২ হাজারের বেশি ফিলিস্তিনি পুড়ে ছাই হতে চলেছে। রেড ক্রিসেন্ট সোসাইটি প্রশ্ন রেখে বলেছে, বিশ্বে কি কোন শক্তি আছে যারা ইসরাইলকে গাজার হাসপাতালে বোমা হামলা চালিয়ে নিরাপরাধ নারী শিশুকে হত্যা থেকে বিরত রাখতে পারে?

ফিলিস্তিনি রেড ক্রিসেন্ট সোসাইটি আন্তর্জাতিক সমাজের প্রতি আহ্বান জানিয়ে বলেছে, জরুরি ভিত্তিতে নতুন গণহত্যা ঠেকানোর জন্য আমরা বিশ্বের প্রতি আহ্বান জানাচ্ছি। পার্সটুডে

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের অন্যান্য সংবাদ
board-sova

দুই কোম্পানির বোর্ড সভা আজ

  • ১৯ সেপ্টেম্বর ২০২৪
  • সূচকের উত্থানে চলছে লেনদেন

  • ১৯ সেপ্টেম্বর ২০২৪