1. [email protected] : শেয়ার সংবাদ প্রতিবেদক : শেয়ার সংবাদ প্রতিবেদক
  2. [email protected] : শেয়ারসংবাদ.কম : শেয়ারসংবাদ.কম
  3. [email protected] : Zahir Islam : Zahir Islam
  4. [email protected] : muzahid : muzahid
  5. [email protected] : nayan : nayan
  6. [email protected] : khadija : khadija khadija
সোমবার, ২৮ অক্টোবর ২০২৪, ১০:২২ পূর্বাহ্ন

ব্যতিক্রমী ধারায় তিন বিমার শেয়ার

  • আপডেট সময় : সোমবার, ১২ জুন, ২০২৩

সপ্তাহের দ্বিতীয় কর্মদিবস সোমবার (১২ জুন) দেশের শেয়ারবাজারে বড় পতন হয়েছে। এদিন প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) প্রধান সূচক কমেছে প্রায় ৩১ পয়েন্ট। আজ তালিকাভুক্ত সব খাতের শেয়ারদরই বড় আকারে কমেছে। তবে সাধারণ বিমা ও জীবন বিমার শেয়ারে পতন ছিল গগনবিধারী।

বাজার বিশ্লেষণে দেখা যায়, বিমা খাতের তালিকাভুক্ত কোম্পানি রয়েছে ৫৭টি। এরমধ্যে সাধারণ বিমা ৪২টি এবং জীবন বিমা ১৫টি। এদিন সাধারণ বিমার ৪১টি এবং জীবন বিমার ১৩টি কোম্পানিরই শেয়ারদর কমেছে।

এতে দেখা যায়, সাধারণ বিমায় ব্যতিক্রম ছিল কেবল নর্দার্ন ইন্সুরেন্স। আর জীবন বিমায় ব্যতিক্রম ছিল ট্রাস্ট ও সোনালী লাইফ। পতনের ধাক্কায়ও এই তিন কোম্পানির শেয়ারদর ছিল ইতিবাচক।

আগের দিন নর্দার্ন ইন্সুরেন্সের ক্লোজিং দর ছিল ৪৮ টাকা ৬০ পয়সা। আজ শেয়ারটি ৪৮ টাকা থেকে ৪৯ টাকায় লেনদেন হয়েছে। ক্লোজিং দর হয়েছে ৪৮ টাকা ৭০ পয়সায়। দর বেড়েছে ১০ পয়সা বা ০.২১ শতাংশ।

অন্যদিকে, আজ সোনালী লাইফ ইন্সুরেন্সের ক্লোজিং দর হয়েছে ১০৬ টাকা ১০ পয়সা। যা আগের দিনের চেয়ে ৬০ পয়সা বা ০.৫৭ শতাংশ বেশি। আর ট্রাস্ট ইসলামী লাইফের ক্লোজিং দর হয়েছে ৮২ টাকা ৫০ পয়সা। যা আগের দিনের চেয়ে ৩ টাকা ৩০ পয়সা বা ৪.১৭ শতাংশ বেশি।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের অন্যান্য সংবাদ