1. [email protected] : শেয়ার সংবাদ প্রতিবেদক : শেয়ার সংবাদ প্রতিবেদক
  2. [email protected] : শেয়ারসংবাদ.কম : শেয়ারসংবাদ.কম
  3. [email protected] : Zahir Islam : Zahir Islam
  4. [email protected] : muzahid : muzahid
  5. [email protected] : nayan : nayan
  6. [email protected] : khadija : khadija khadija
শনিবার, ২৬ অক্টোবর ২০২৪, ১২:২৬ অপরাহ্ন

ডিএসইর পর্ষদে নতুন চার সদস্য

  • আপডেট সময় : সোমবার, ২০ ফেব্রুয়ারী, ২০২৩

দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) চারজন নতুন স্বতন্ত্র পরিচালকের নিয়োগ দেওয়া হয়েছে। আজ সোমবার (২০ ফেব্রুয়ারি) পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) এ নিয়োগ অনুমোদন করেছে।

বিএসইসি সূত্রে জানা এ তথ্য জানা গেছে।

নতুন চার পরিচালকরা হলেন- ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইঞ্জিনিয়ারিং এবং প্রযুক্তি অনুষদের ডিন ডা. হাফিজ মোঃ হাসান বাবু, ঢাকা বিশ্ববিদ্যালয়ের ব্যাংকিং এবং বীমা বিভাগের অধ্যাপক প্রফেসর ড. আবদুল্লাহ আল মাহমুদ, সাবেক সচিব ও বাংলাদেশ ট্রেড অ্যান্ড ট্যারিফ কমিশনের (বিটিটিসি) চেয়ারম্যান মোঃ আফজাল হোসেন এবং ওরাকল বাংলাদেশের কান্ট্রি ম্যানেজিং ডিরেক্টর (নেপাল ও ভুটান) মিসেস রুবাবা দৌলা।

জানা গেছে, ডিএসইর পক্ষ থেকে পাঠানো ১৮ জনের নামের তালিকা থেকে এই ৪ জনের নিয়োগ অনুমোদন করা হয়েছে। আরও দুজন স্বতন্ত্র পরিচালকের পদ খালি রয়েছে। খালি থাকা দুই পরিচালক পদের বিপরীতে নতুন করে আরও ছয়জনের নাম প্রস্তাব করতে বলা হয়েছে ডিএসইকে। হিসাববিদ, করপোরেট আইনজীবী ও বিপণন বিষয়ে বিশেষজ্ঞ—এ তিন শ্রেণি থেকে ছয়জনের নাম পাঠাতে বলা হয়েছে ডিএসইকে।

১৮ জনের তালিকায় থাকা অন্যরা হলেন, বিআইবিএম এর ফ্যাকাল্টি ও বেসিক ব্যাংকের সাবেক ডিএমডি আব্দুল কাইয়ুম মোহাম্মদ কিবরিয়া, বিটিআরসির বর্ণালী বিভাগের সাবেক মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল (অব.) মোঃ শহিদুল আলম পিবিজিএমএস, নর্থসাউথ বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের সহযোগী অধ্যাপক মোঃ সৈয়দ-উজ-জামান খান (পিএইচডি), ঢাকা বিশ্ববিদ্যালয়ের ব্যাংকিং এবং বীমা বিভাগের অধ্যাপক প্রফেসর ড. আবদুল্লাহ আল মাহমুদ, টোকা কালি বাংলাদেশ লিমিটেড এর ব্যবস্থাপনা পরিচালক, ডিসিসিআই’র সাবেক সভাপতি ও এফবিসিসিআই’র সহ-সভাপতি মোঃ আব্দুল মোমেন, ওরাকল বাংলাদেশের কান্ট্রি ম্যানেজিং ডিরেক্টর (নেপাল ও ভুটান) মিসেস রুবাবা দৌলা, সাবেক সচিব ও বাংলাদেশ ট্রেড অ্যান্ড ট্যারিফ কমিশনের (বিটিটিসি) চেয়ারম্যান মোঃ আফজাল হোসেন, বাংলাভিশন এর নিউজ এডিটর মিসেস শাহনাজ শারমিন রিনভী, ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইঞ্জিনিয়ারিং এবং প্রযুক্তি অনুষদের ডিন ডা. হাফিজ মোঃ হাসান বাবু, সৈয়দ ইশতিয়াক আহমেদ অ্যান্ড অ্যাসোসিয়েট এর পার্টনার মিসেস নাজিয়া কবির, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের নৃতত্ত্ব বিভাগের কোষাধ্যক্ষ ও অধ্যাপক ড. রাশেদা আখতার, ঢাকা বিশ্ববিদ্যালয়ের মাইক্রোবায়োলজি বিভাগের অধ্যাপক ড. সাবিতা রেজওয়ানা রহমান, ডিএসইর সাবেক পরিচালক ও এম/এস. জেনেটিকা এর চেয়ারম্যান ড.মনোয়ারা হাকিম আলী এবং বাংলাদেশ সুপ্রিমকোর্টের অ্যাডভোকেট শায়লা ফেরদৌস।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের অন্যান্য সংবাদ