1. [email protected] : শেয়ার সংবাদ প্রতিবেদক : শেয়ার সংবাদ প্রতিবেদক
  2. [email protected] : শেয়ারসংবাদ.কম : শেয়ারসংবাদ.কম
  3. [email protected] : Zahir Islam : Zahir Islam
  4. [email protected] : muzahid : muzahid
  5. [email protected] : nayan : nayan
  6. [email protected] : khadija : khadija khadija
শনিবার, ২৬ অক্টোবর ২০২৪, ১২:৪১ অপরাহ্ন

বাজার পতনে সর্বোচ্চ দায় পাঁচ কোম্পানির

  • আপডেট সময় : রবিবার, ১৯ ফেব্রুয়ারী, ২০২৩
poton

সপ্তাহের প্রথম কার্যদিবস রোববার (১৯ ফেব্রুয়ারি) দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) প্রধান সূচক কমেছে ১৮ পয়েন্ট। সূচ‌কের এমন পতনের স‌র্বোচ্চ দায় ছি‌লো পাঁচ কোম্পা‌নি। এই পাঁচ কোম্পানির দায়ে আজ সূচক কমেছে ৮.৫৭ পয়েন্ট। এই পাঁচ কোম্পানির ম‌ধ্যে র‌য়ে‌ছে সোনালী পেপার, অলিম্পিক ইন্ডাস্ট্রিজ, ওরিয়ন ফার্মা, বিএসসি এবং শাইনপুকুর সিরামিকস লিমিটেড। আমারস্টক সূত্রে এই তথ্য জানা গেছে।

সূত্রমতে, আজ সোনালী পেপার অ্যান্ড বোর্ড মিলস লি‌মি‌টেড সবচেয়ে বেশি সূচক টেনে নামানোর চেষ্টায় ছিলো। ডিএসইর সূচক নামানোর ক্ষেত্রে আজ কোম্পানিটির দায় ছিলো ৩.২২ পয়েন্ট। আজ কোম্পানিটির শেয়ার দর ক‌মেছে ৭.৪৮ শতাংশ। যে কারণে ডিএসইর সূচক ক‌মেছে ৩.২২ পয়েন্ট। সর্বশেষ কোম্পানিটির শেয়ার লেনদেন হয়েছে ৬৩৮ টাকা ২০ পয়সায়।

ডিএসইর সূচক টে‌নে নামা‌নোর ক্ষেত্রে দ্বিতীয় কোম্পানি ছিল অলিম্পিক ইন্ডাস্ট্রিজ লি‌মি‌টেড। আজ কোম্পানিটির শেয়ার দর ক‌মেছে ৩.৩৭ শতাংশ। এতে আজ ডিএসইর সূচক ক‌মেছে ১.৯০ পয়েন্ট। সর্বশেষ কোম্পানিটির শেয়ার লেনদেন হয়েছে ১৪৩ টাকা ৫০ পয়সায়।

ডিএসইর সূচক টে‌নে নামা‌নোর ক্ষেত্রে তৃতীয় কোম্পানি ওরিয়ন ফার্মাসিটিক্যালস লিমিটেড। আজ কোম্পানিটির শেয়ার দর ক‌মেছে ৩.৬৫ শতাংশ। এতে আজ ডিএসইর সূচক ক‌মেছে ১.৩৮ পয়েন্ট। সর্বশেষ কোম্পানিটির শেয়ার লেনদেন হয়েছে ৮১ টাকা ৮০ পয়সায়।

ডিএসইর সূচক টে‌নে নামা‌নোর ক্ষেত্রে চতুর্থ কোম্পানি বাংলাদেশ শিপিং কর্পোরেশন লিমিটেড। আজ কোম্পানিটির শেয়ার দর ক‌মেছে ২.৬০ শতাংশ। এতে আজ ডিএসইর সূচক ক‌মেছে ১.০৪ পয়েন্ট। সর্বশেষ কোম্পানিটির শেয়ার লেনদেন হয়েছে ১৩৫ টাকায়।

ডিএসইর সূচক টে‌নে নামা‌নোর ক্ষেত্রে পঞ্চম কোম্পানি শাইনপুকুর সিরামিকস লিমিটেড। আজ কোম্পানিটির শেয়ার দর ক‌মেছে ৭.৮২ শতাংশ। এতে আজ ডিএসইর সূচক ক‌মেছে ১.০৩ পয়েন্ট। সর্বশেষ কোম্পানিটির শেয়ার লেনদেন হয়েছে ৪৩ টাকা ৬০ পয়সায়।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের অন্যান্য সংবাদ