1. [email protected] : শেয়ার সংবাদ প্রতিবেদক : শেয়ার সংবাদ প্রতিবেদক
  2. [email protected] : শেয়ারসংবাদ.কম : শেয়ারসংবাদ.কম
  3. [email protected] : Zahir Islam : Zahir Islam
  4. [email protected] : muzahid : muzahid
  5. [email protected] : nayan : nayan
  6. [email protected] : khadija : khadija khadija
বৃহস্পতিবার, ২৪ অক্টোবর ২০২৪, ০৪:২১ অপরাহ্ন

সাপ্তাহিক লেনদেনে নতুন চার মার্কেট মুভার

  • আপডেট সময় : শনিবার, ৫ নভেম্বর, ২০২২
MARKET-MOVERS

বিদায়ী সপ্তাহে (২৯ অক্টোবর-০৩ নভেম্বর) দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) মার্কেট মুভারের তালিকায় নতুন করে উঠে এসেছে নাভানা ফার্মা, জেনেক্স ইনফোসিস, বসুন্ধরা পেপার, বাংলাদেশ শিপিং কর্পোরেশন। ডিএসই সূত্রে এই তথ্য জানা গেছে।

কোম্পানিটির ৪টির লেনদেনের পরিমাণ বৃদ্ধির পাশাপাশি উল্লেখযোগ্য পরিমাণ দরও বেড়েছে।

তালিকার তৃতীয় স্থানে রয়েছে নাভানা ফার্মা। সপ্তাহজুড়ে কোম্পানিটির ২ কোটি ৩২ লাখ ৭৬ হাজার ৯০০টি শেয়ার লেনদেন হয়েছে। যার বাজার মূল্য ২১২ কোটি ১৩ লাখ ২ হাজার টাকা। যা ছিল ডিএসইর মোট লেনদেনের ৩.৮৮ শতাংশ। বিদায়ী সপ্তাহের প্রথম কার্যদিবসে কোম্পানিটির উদ্বোধনী দর ছিল ৫১ টাকা ১০ পয়সা। আর শেষ কার্যদিবসে ক্লোজিং দর হয়েছে ১০৯ টাকা ৬০ পয়সা। আগের সপ্তাহের চেয়ে এর দর বেড়েছে ৫৮ টাকা ৫০ পয়সা বা ১১৪.৪৮ শতাংশ।

লেনদেনের পঞ্চম স্থান দখল করেছে জেনেক্স ইনফোসিস। সপ্তাহজুড়ে কোম্পানিটির ২ কোটি ২০ লাখ ৮৭ হাজার ৯৩৮টি শেয়ার লেনদেন হয়েছে। যার বাজার মূল্য ২১০ কোটি ৬৮ লাখ ৬ হাজার টাকা। যা ছিল ডিএসইর মোট লেনদেনের ৩.৮৫ শতাংশ। বিদায়ী সপ্তাহের প্রথম কার্যদিবসে কোম্পানিটির উদ্বোধনী দর ছিল ৭১ টাকা ৮০ পয়সা। আর শেষ কার্যদিবসে ক্লোজিং দর হয়েছে ৮৭ টাকা ৪০ পয়সা। আগের সপ্তাহের চেয়ে এর দর বেড়েছে ১৫ টাকা ৬০ পয়সা বা ২১.৭৩ শতাংশ।

লেনদেন তালিকার ষষ্ঠ স্থানে রয়েছে বসুন্ধরা পেপার। সপ্তাহজুড়ে কোম্পানিটির ২ কোটি ৬ লাখ ৪১ হাজার ২১৫টি শেয়ার লেনদেন হয়েছে। যার বাজার মূল্য ২০৩ কোটি ১৬ লাখ ৭ হাজার টাকা। যা ছিল ডিএসইর মোট লেনদেনের ৩.৭১ শতাংশ। বিদায়ী সপ্তাহের প্রথম কার্যদিবসে কোম্পানিটির উদ্বোধনী দর ছিল ৮৩ টাকা। আর শেষ কার্যদিবসে ক্লোজিং দর হয়েছে ১০৬ টাকা ৬০ পয়সা। আগের সপ্তাহের চেয়ে এর দর বেড়েছে ২৩ টাকা ৬০ পয়সা বা ২৮.৪৩ শতাংশ।
লেনদেন তালিকার অষ্টম স্থানে উঠে এসেছে বাংলাদেশ শিপিং কর্পোরেশন। সপ্তাহজুড়ে কোম্পানিটির ১ কোটি ২৩ লাখ ৩৪ হাজার ৪০৬টি শেয়ার লেনদেন হয়েছে। যার বাজার মূল্য ১৬৩ কোটি ৩৬ লাখ ৯৫ হাজার টাকা। যা ছিল ডিএসইর মোট লেনদেনের ২.৯৯ শতাংশ। বিদায়ী সপ্তাহের প্রথম কার্যদিবসে কোম্পানিটির উদ্বোধনী দর ছিল ১৩০ টাকা ৭০ পয়সা। আর শেষ কার্যদিবসে ক্লোজিং দর হয়েছে ১৪৫ টাকা ৯০ পয়সা। আগের সপ্তাহের চেয়ে এর দর বেড়েছে ১৫ টাকা ২০ পয়সা বা ১১.৬৩ শতাংশ।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের অন্যান্য সংবাদ