1. [email protected] : শেয়ার সংবাদ প্রতিবেদক : শেয়ার সংবাদ প্রতিবেদক
  2. [email protected] : শেয়ারসংবাদ.কম : শেয়ারসংবাদ.কম
  3. [email protected] : Zahir Islam : Zahir Islam
  4. [email protected] : muzahid : muzahid
  5. [email protected] : nayan : nayan
  6. [email protected] : khadija : khadija khadija
বুধবার, ২৩ অক্টোবর ২০২৪, ০৩:১৭ পূর্বাহ্ন

ওরিয়ন ইনফিউশনের দর অস্বাভাবিক বাড়ার কারণ তদন্তের নির্দেশ

  • আপডেট সময় : বৃহস্পতিবার, ১৩ অক্টোবর, ২০২২

বিজনেস আওয়ার প্রতিবেদক : শেয়ারবাজারে তালিকাভুক্ত ওরিয়ন ইনফিউশনের শেয়ার দর অস্বাভাবিকভাবে বাড়ার কারণ তদন্তের নির্দেশ দিয়েছে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)। ঢাকা স্টক এক্সচেঞ্জকে (ডিএসই) এ তদন্তের নির্দেশ দিয়েছে নিয়ন্ত্রক সংস্থা।

বুধবার (১২ অক্টোবর) ডিএসইর ব্যবস্থাপনা পরিচালক বরাবর এ সংক্রান্ত একটি চিঠি পাঠানো হয়েছে বলে বিএসইসি সূত্রে জানা গেছে। আগামী ২০ কার্যদিবসের মধ্যে এ সংক্রান্ত তদন্ত প্রতিবেদন বিএসইসিতে দাখিল করতে নির্দেশ দেওয়া হয়েছে।

ওরিয়ন ইনফিউশনের শেয়ারের দর বাড়ার পেছনে কোনো কারসাজি চক্রের হাত আছে কি না-তা খতিয়ে দেখতে বলেছে নিয়ন্ত্রক সংস্থা। এছাড়াও কোম্পানিটির শেয়ার ফ্রড ট্রেড হয়েছে কি না তাও তদন্ত করে দেখতে বলা হয়েছে। একই সঙ্গে কোম্পানির নিরীক্ষিত ও অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদনও খতিয়ে দেখতে বলেছে নিয়ন্ত্রক সংস্থা।

সূত্র জানায়, চলতি বছরের ৩ জুলাই ওরিয়ন ইনফিউশনের শেয়ারদর ছিল ৮৭.৬০ টাকা। বুধবার (১২ অক্টোবর) লেনদেন শেষে কোম্পানিটির শেয়ার দর দাঁড়ায় ৯১৯.৬০ টাকায়। অর্থাৎ এই আড়াই মাসের ব্যবধানে কোম্পানির শেয়ারের দর ৮৩২ টাকা বা ৯৪৯.৭৭ শতাংশ বেড়েছে।

এদিকে কোম্পানির শেয়ারের দর অস্বাভাবিক বাড়ার কারণ জানতে চেয়ে একাধিকবার চিঠি দিয়েছে ডিএসই। তবে প্রত্যেকবারই কোম্পানির পক্ষ থেকে জানানো হয়েছে, তাদের শেয়ারের দাম অস্বাভাবিক বাড়ার পেছনে কোনো মূল্য সংবেদনশীল তথ্য নেই।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের অন্যান্য সংবাদ