1. [email protected] : শেয়ার সংবাদ প্রতিবেদক : শেয়ার সংবাদ প্রতিবেদক
  2. [email protected] : শেয়ারসংবাদ.কম : শেয়ারসংবাদ.কম
  3. [email protected] : Zahir Islam : Zahir Islam
  4. [email protected] : muzahid : muzahid
  5. [email protected] : nayan : nayan
  6. [email protected] : khadija : khadija khadija
বুধবার, ২৩ অক্টোবর ২০২৪, ০৮:৩২ অপরাহ্ন

সূচকের নামমাত্র উত্থা‌নে লেনদেনে ভাটা

  • আপডেট সময় : মঙ্গলবার, ১১ অক্টোবর, ২০২২

দে‌শের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্স‌চেঞ্জ (‌ডিএসই) গত‌দিন সূচ‌কের বড় পতন হ‌লেও আজ নামমাত্র উত্থান হ‌য়ে‌ছে। ত‌বে আজ লেন‌দে‌নে ভাটা লক্ষ‌্য করা গেছে। গত দি‌নের চে‌য়ে আজ ডিএসই‌তে লেন‌দেন ক‌মে‌ছে ৪০০ কো‌টি টাকার বে‌শি। অন‌্যদি‌কে সিএসই‌তে অভ‌্যাহত র‌য়ে‌ছে সূচ‌কের পতন। ডিএসই এবং সিএসই থেকে এ তথ‌্য জানা যায় ।

প্রাপ্ত তথ্য মতে , আজ ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) প্রধান সূচক ডিএসইএক্স ০.২৮ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ছয় হাজার ৪৪৯.৯২ পয়েন্টে। ডিএসইর অপর সূচকগুলোর মধ্যে শরিয়াহ সূচক ০.৮৪ এবং ডিএসই-৩০ সূচক ৪.০৮ পয়েন্ট কমে দাঁড়িয়েছে যথাক্রমে এক হাজার ৪১৫.০১ পয়েন্টে এবং দুই হাজার ৩১০.০৪ পয়েন্টে।

ডিএসইতে আজ এক হাজার ১০ কোটি ৩৫ লাখ টাকার লেনদেন হয়েছে। যা আগের কার্যদিবস থেকে ৪০৭ কোটি ১৭ লাখ টাকা কম। আগের কার্যদিবস লেনদেন হয়েছিল এক হাজার ৪১৭ কোটি ৫২ লাখ টাকার।

ডিএসইতে আজ ৩৬৮টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ৭৩টির, শেয়ার দর কমেছে ৮০টির এবং ২১৫টির শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছে।

অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ৩৩.৮৫ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ১৯ হাজার ০১৫.৯১ পয়েন্টে। সিএসইতে আজ ২১৯টি প্রতিষ্ঠান লেনদেনে অংশ নিয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে ৩৫টির দর বেড়েছে, কমেছে ৭৯টির আর ১০৫টির দর অপরিবর্তিত রয়েছে। সিএসইতে ১৭ কোটি ৪৮ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের অন্যান্য সংবাদ