1. [email protected] : শেয়ার সংবাদ প্রতিবেদক : শেয়ার সংবাদ প্রতিবেদক
  2. [email protected] : শেয়ারসংবাদ.কম : শেয়ারসংবাদ.কম
  3. [email protected] : Zahir Islam : Zahir Islam
  4. [email protected] : muzahid : muzahid
  5. [email protected] : nayan : nayan
  6. [email protected] : khadija : khadija khadija
শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ১১:৩৩ অপরাহ্ন

দল ত্যাগ করলো ডিএসইর শীর্ষ তালিকায় ৩ কোম্পানির

  • আপডেট সময় : মঙ্গলবার, ২০ সেপ্টেম্বর, ২০২২

সপ্তাহের তৃতীয় কার্যদিবস মঙ্গলবার (২০ সেপ্টেম্বর) ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেনের শীর্ষে উঠে আসা সবগুলো কোম্পানিরই দর বৃদ্ধি পেয়েছে। কেবল ৩টি কোম্পানি জোটের বাইরে থেকেছে। ফলে আজ ডিএসইর শীর্ষ তালিকায় থাকা ১০ কোম্পানির মধ্যে কেবলমাত্র ৩ কোম্পানির দর কমেছে। বাকিগুলোর দর ছিল অনেক ঊর্ধ্বমুখী।

আজ রেকর্ড লেনদেন হয়েছে ২ হাজার ৮৩২ কোটি ৩০ লাখ টাকা যা গত এক বছরের মধ্যে সর্বোচ্চ লেনদেন। এমন রেকর্ড লেনদেনে দিনেও ডিএসই প্রধান সূচকে ছিল পিছুটান। সূচকের এই পিছুটানে ভূমিকা পালন করেছে এই তিন কোম্পানি। তিন কোম্পানি হলো: বেক্সিমকো লিমিটেড, ইস্টার্ন হাউজিং এবং শাইনপুকুর সিরামিকস।

এইতিন কোম্পানির মধ্যে বেক্সিমকো লিমিটেড দীর্ঘদিন যাবৎ লেনদেনের শীর্ষস্থান ধরে রাখার আপ্রাণ চেষ্টা করছে এবং প্রায়ই শীর্ষদশে অবস্থান ধরে রাখে। আজও শীর্ষ দশে অবস্থান ধরে রেখেছে তবে কোম্পানিটির দর পতন হয়েছে।

আগেরদিন সোমবার কোম্পানিটির শেয়ারের ক্লোজিং দর ছিল ১৪০ টাকা ৩০ পয়সায়। আজ সর্বশেষ কোম্পানিটির শেয়ার লেনদেন হয়েছে ১৪০ টাকায়। এই হিসাবে কোম্পানিটির শেয়ার দর ৩০ পয়সা বা ০.২১ শতাংশ কমেছে।

শীর্ষ লেনদেনের সপ্তম স্থানে থাকা ইস্টার্ন হাউজিংওপ্রায়ই লেনদেনের শীর্ষ দশে স্থান পায় এবং আজও কোম্পানিটি শীর্ষদশে সপ্তম অবস্থানে রয়েছে কিন্তু এই কোম্পানিটিরও দর পতন হয়েছে।

আগেরদিন সোমবার কোম্পানিটির শেয়ারের ক্লোজিং দর ছিল ৯২ টাকা ৯০ পয়সা। আজ সর্বশেষ কোম্পানিটির শেয়ার লেনদেন হয়েছে ৮৮ টাকা ৯০ পয়সায়। এই হিসাবে কোম্পানিটির শেয়ার দর ৪ টাকা বা ৪.৪৬ শতাংশ কমেছে।

শাইনপুকুর সিরামিকস শীর্ষলেনদেনের নবম অবস্থানে রয়েছে। এই কোম্পানিটিও প্রায়ই লেনদেনের শীর্ষ দশে স্থান ধরে রাখার আপ্রাণ চেষ্টা করছে এবং প্রায়ই শীর্ষদশে অবস্থান ধরে রাখে। আজও শীর্ষ দশে অবস্থান ধরে রেখেছে তবে এই কোম্পানিটিরও দর পতন হয়েছে।

আগেরদিন সোমবার কোম্পানিটির শেয়ারের ক্লোজিং দর ছিল ৫৩ টাকা ৬০ পয়সা। আজ সর্বশেষ কোম্পানিটির শেয়ার লেনদেন হয়েছে ৫২ টাকায়। এই হিসাবে কোম্পানিটির শেয়ার দর ১ টাকা ৬০ পয়সা বা ২.৯৯ শতাংশ কমেছে।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের অন্যান্য সংবাদ