1. [email protected] : শেয়ার সংবাদ প্রতিবেদক : শেয়ার সংবাদ প্রতিবেদক
  2. [email protected] : শেয়ারসংবাদ.কম : শেয়ারসংবাদ.কম
  3. [email protected] : Zahir Islam : Zahir Islam
  4. [email protected] : muzahid : muzahid
  5. [email protected] : nayan : nayan
  6. [email protected] : khadija : khadija khadija
মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪, ০১:২২ অপরাহ্ন

ব্যবস্থাপনা ব্যয় বেশি মেঘনা ইন্স্যুরেন্সের

  • আপডেট সময় : মঙ্গলবার, ২০ সেপ্টেম্বর, ২০২২
meghna insurance

পুঁজিবাজারে তালিকাভুক্ত মেঘনা ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেডের সর্বশেষ ৩১ ডিসেম্বর সমাপ্ত ২০২১ হিসাব বছরের আর্থিক প্রতিবেদনে বিভিন্ন ধরনের বীমার বিপরীতে ব্যবস্থাপনা ব্যয় বেশি দেখানো হয়েছে বলে জানিয়েছে কোম্পানিটির নিরীক্ষক ম্যাবস অ্যান্ড জে পার্টনার্স চার্টার্ড অ্যাকাউন্ট্যান্টস। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গিয়েছে।

তথ্য অনুসারে, আলোচ্য হিসাব বছরের বিভিন্ন ধরনের বীমার বিপরীতে কোম্পানিটি ৪১ কোটি ১১ লাখ ৩০ হাজার ৬৩০ টাকা ব্যবস্থাপনা ব্যয় দেখিয়েছে। কিন্তু ব্যবস্থাপনা ব্যয়ের সীমা অনুসারে সর্বোচ্চ ২২ কোটি ২৫ লাখ ৬৪ হাজার ৯৬ টাকা ব্যয় দেখাতে পারত কোম্পানিটি। এক্ষেত্রে কোম্পানিটি ১৮ কোটি ৮৫ লাখ ৬৬ হাজার ৫৩৪ টাকা অতিরিক্ত ব্যবস্থাপনা ব্যয় দেখিয়েছে।

৩১ ডিসেম্বর সমাপ্ত ২০২১ হিসাব বছরে মেঘনা ইন্স্যুরেন্সের শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ৯৪ পয়সা। আগের হিসাব বছরের একই সময়ে যা ছিল ৯৫ পয়সা। গত বছরের ৩১ ডিসেম্বর শেষে কোম্পানিটির শেয়ারপ্রতি নিট সম্পদমূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছিল ১৭ টাকা ৮৮ পয়সায়। যা আগের হিসাব বছর শেষে ছিল ২৬ টাকা ৪ পয়সায়।

এদিকে আলোচ্য হিসাব বছরের আর্থিক প্রতিবেদনের ওপর ভিত্তি করে কোম্পানিটির পরিচালনা পর্ষদ বিনিয়োগকারীদের জন্য ৩ শতাংশ নগদ লভ্যাংশ প্রদানের সুপারিশ করেছে। ঘোষিত লভ্যাংশ ও আলোচ্য হিসাব বছরের অন্যান্য এজেন্ডায় শেয়ারহোল্ডারদের অনুমোদন নিতে এ বছরের ২২ ডিসেম্বর দুপুর সাড়ে ১২টায় ভার্চুয়াল মাধ্যমে বার্ষিক সাধারণ সভা (এজিএম) আহ্বান করেছে কোম্পানিটি। এ-সংক্রান্ত রেকর্ড ডেট ধরা হয়েছে ২৪ অক্টোবর।

সর্বশেষ অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুসারে, চলতি ২০২২ হিসাব বছরের প্রথমার্ধে (জানুয়ারি-জুন) মেঘনা ইন্স্যুরেন্সের ইপিএস হয়েছে ২৬ পয়সা। আগের হিসাব বছরের একই সময়ে যা ছিল ১ টাকা ১০ পয়সা।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের অন্যান্য সংবাদ