1. [email protected] : শেয়ার সংবাদ প্রতিবেদক : শেয়ার সংবাদ প্রতিবেদক
  2. [email protected] : শেয়ারসংবাদ.কম : শেয়ারসংবাদ.কম
  3. [email protected] : Zahir Islam : Zahir Islam
  4. [email protected] : muzahid : muzahid
  5. [email protected] : nayan : nayan
  6. [email protected] : khadija : khadija khadija
সোমবার, ২১ অক্টোবর ২০২৪, ০৫:৩৭ অপরাহ্ন

সাপ্তাহিক লেনদেনে নতুন মার্কেট মুভার

  • আপডেট সময় : শনিবার, ৩ সেপ্টেম্বর, ২০২২
Market-Movers

বিদায়ী সপ্তাহে (২৮ আগস্ট-০১ সেপ্টেম্বর) দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) মার্কেট মুভারের তালিকায় একটি মাত্র কোম্পানি উঠে এসেছে। কোম্পানিটি হলো- ম্যাকসন্স স্পিনিং। লেনদেনের পাশাপাশি কোম্পানিটির শেয়ারদরও বেড়েছে। ডিএসই সূত্রে এই তথ্য জানা গেছে।

সপ্তাহিক লেনদেন তালিকায় ম্যাকসন্স স্পিনিং নবম স্থানে উঠে এসেছে। আলোচ্য সপ্তাহে কোম্পানিটির ৫ কোটি ৭৪ লাখ ৫৯ হাজার ৯৬৭টি শেয়ার লেনদেন হয়েছে। যার বাজার মূল্য ১৬৯ কোটি ৫৬ লাখ ২৭ হাজার টাকা। যা ছিল ডিএসইর মোট লেনদেনের ১.৭৮ শতাংশ। সপ্তাহের প্রথম কার্যদিবসে কোম্পানিটির উদ্বোধনী দর ছিল ২৭ টাকা ৬০ পয়সা। আর শেষ কার্যদিবসে ক্লোজিং দর হয়েছে ৩০ টাকা। সপ্তাহের ব্যবধানে কোম্পানিটির শেয়ারদর বেড়েছে ২ টাকা ৪০ পয়সা বা ৮.৭০ শতাংশ।

সমাপ্ত অর্থবছরের তিন প্রান্তিকে বা ৯ মাসে (জুলাই২১-মার্চ২২) কোম্পানিটির শেয়ার প্রতি আয় বা ইপিএস হয়েছে ২ টাকা ৫৯ পয়সা। যা আগের বছর ছিল ১ টাকা ১৫ পয়সা। ৎ

গত বছর ২০২১ সালে কোম্পানিটি বিনিয়োগকারীদের ১১ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড দিয়েছিল। ওই বছর কোম্পানিটির ইপিএস ছিল ৫ টাকা ৬১ পয়সা। এর আগের বছর ২০২০ সালেও ২ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড দিয়েছিল। ওই বছর কোম্পানিটির ইপিএস ছিল ৩ টাকা ৯২ পয়সা।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের অন্যান্য সংবাদ