1. [email protected] : শেয়ার সংবাদ প্রতিবেদক : শেয়ার সংবাদ প্রতিবেদক
  2. [email protected] : শেয়ারসংবাদ.কম : শেয়ারসংবাদ.কম
  3. [email protected] : Zahir Islam : Zahir Islam
  4. [email protected] : muzahid : muzahid
  5. [email protected] : nayan : nayan
  6. [email protected] : khadija : khadija khadija
শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৭:২৬ অপরাহ্ন

এক নজরে ২০ বিমা কোম্পানির ইপিএস

  • আপডেট সময় : শনিবার, ৩০ জুলাই, ২০২২
insurance

পুঁজিবাজারে তালিকাভুক্ত ৫৪টি কোম্পানি গেলো সপ্তাহে দ্বিতীয় প্রান্তিকের (জানুয়ারি-জুন’২২) ছয় মাসের আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। এর মধ্যে বিমা খাতের ২০টি, ব্যাংক খাতের ১৮টি, আর্থিক প্রতিষ্ঠান খাতের ১১টি এবং বহুজাতিক খাতের ৫টি কোম্পানি রয়েছে।

বিমা খাতের২০টি কোম্পানির মধ্যে রয়েছে ইস্টল্যান্ড ইন্স্যুরেন্স, সেনা কল্যাণ ইন্স্যুরেন্স, পাইওনির ইন্স্যুরেন্স, পিপলস ইন্স্যুরেন্স, মার্কেন্টাইল ইন্স্যুরেন্স, গ্লোবাল ইন্স্যুরেন্স, ইউনাইটেড ইন্স্যুরেন্স, প্যারামাউন্ট ইন্স্যুরেন্স, এশিয়া প্যাসিফিক জেনারেল ইন্স্যুরেন্স, স্ট্যারন্ডার্ড ইন্স্যুরেন্স, ইস্টার্ণ ইন্স্যুরেন্স, কর্ণফুলী ইন্স্যুরেন্স, প্রাইম ইন্স্যুরেন্স, রিপাবলিক ইন্স্যুরেন্স, ফেডারেল ইন্স্যুরেন্স, এশিয়া ইন্স্যুরেন্স, বাংলাদেশ জেনারেল ইন্স্যুরেন্স, রিলায়েন্স ইন্স্যুরেন্স, ইউনিয়ন ইন্স্যুরেন্স এবং ক্রিস্টাল ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড।

ইস্টল্যান্ড ইন্স্যুরেন্স: দ্বিতীয় প্রান্তিকে (জানুয়ারি-মার্চ’২২) কোম্পানিটির শেয়ার প্রতি আয় হয়েছে ৪৫ পয়সা, গত বছর একই সময়ে শেয়ার প্রতি ইপিএস ছিল ৪২ পয়সা।

এদিকে, দ্বিতীয় প্রান্তিকে তথা ৬ মাসে (জানুয়ারি-জুন’২২) শেয়ার প্রতি সমন্বিত আয় হয়েছে ৮০ পয়সা। আগের বছরের একই সময়ে ইপিএস ছিল ৭৫ পয়সা।

৩১ মার্চ, ২০২২ তারিখে শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য হয়েছে ২১ টাকা ৪৬ পয়সা।

সেনা কল‌্যাণ ইন্স‌্যু‌রেন্স: দ্বিতীয় প্রান্তিকে (এ‌প্রিল-জুন’২২) কোম্পানিটির শেয়ার প্রতি আয় হয়েছে ৯১ পয়সা, গত বছর একই সময়ে শেয়ার প্রতি আয় ছিল ১ টাকা ২৫ পয়সা।

এদিকে, দুই প্রান্তিক মিলিয়ে তথা ৬ মাসে (জানুয়া‌রি-জুলাই’২২) শেয়ার প্রতি সম‌ন্বিত আয় হয়েছে ১ টাকা ৮৫ পয়সা, যা গত বছরের একই সময়ে শেয়ার প্রতি আয় ছিল ১ টাকা ৭৫ পয়সা ছিল।

পাইও‌নির ইন্স‌্যু‌রেন্স: দ্বিতীয় প্রান্তিকে (এ‌প্রিল-জুন’২২) কোম্পানিটির শেয়ার প্রতি আয় হয়েছে ১ টাকা ৬৭ পয়সা, গত বছর একই সময়ে শেয়ার প্রতি আয় ছিল ২ টাকা ২৮ পয়সা।

এদিকে, দুই প্রান্তিক মিলিয়ে তথা ৬ মাসে (জানুয়া‌রি-জুলাই’২২) শেয়ার প্রতি সম‌ন্বিত আয় হয়েছে ৩ টাকা ৭০ পয়সা, যা গত বছরের একই সময়ে শেয়ার প্রতি আয় ছিল ৪ টাকা ১৩ পয়সা ছিল।

পিপলস ইন্স‌্যু‌রেন্স: দ্বিতীয় প্রান্তিকে (এ‌প্রিল-জুন’২২) কোম্পানিটির শেয়ার প্রতি আয় হয়েছে ৫৪ পয়সা, গত বছর একই সময়ে শেয়ার প্রতি আয় ছিল ৬০ পয়সা।

এদিকে, দুই প্রান্তিক মিলিয়ে তথা ৬ মাসে (জানুয়া‌রি-জুলাই’২২) শেয়ার প্রতি আয় হয়েছে ১ টাকা ১২ পয়সা, যা গত বছরের একই সময়ে শেয়ার প্রতি আয় ছিল ১ টাকা ১৪ পয়সা ছিল।

গত ৩০ জুন, ২০২২ তারিখে শেয়ার প্রতি সম‌ন্বিত নিট সম্পদ মূল্য ছিল ৩৭৫ টাকা ৫৯ পয়সা।

মার্কেন্টাইল ইন্স্যুরেন্স: দ্বিতীয় প্রান্তিকে (এপ্রিল-জুন’২২) কোম্পানিটির শেয়ার প্রতি আয় হয়েছে ৩৪ পয়সা, গত বছর একই সময়ে শেয়ার প্রতি ইপিএস ছিল ৭ পয়সা।

এদিকে, দ্বিতীয় প্রান্তিকে তথা ৬ মাসে (জানুয়ারি-জুন’২২) শেয়ার প্রতি আয় হয়েছে ১ টাকা ৯ পয়সা। আগের বছরের একই সময়ে ইপিএস ছিল ৭৯ পয়সা।

গ্লোবাল ইন্স‌্যু‌রেন্স: দ্বিতীয় প্রান্তিকে (এ‌প্রিল-জুন’২২) কোম্পানিটির শেয়ার প্রতি আয় হয়েছে ৪৬ পয়সা, গত বছর একই সময়ে শেয়ার প্রতি আয় ছিল ১৪ পয়সা।

এদিকে, দুই প্রান্তিক মিলিয়ে তথা ৬ মাসে (জানুয়া‌রি-জুলাই’২২) শেয়ার প্রতি আয় হয়েছে ৮৫ পয়সা, যা গত বছরের একই সময়ে শেয়ার প্রতি আয় ছিল ১ টাকা ১৬ পয়সা ছিল।

ইউনাই‌টেড ইন্স‌্যু‌রেন্স: দ্বিতীয় প্রান্তিকে (এ‌প্রিল-জুন’২২) কোম্পানিটির শেয়ার প্রতি আয় হয়েছে ৮৮ পয়সা, গত বছর একই সময়ে শেয়ার প্রতি আয় ছিল ৯৩ পয়সা।

এদিকে, দুই প্রান্তিক মিলিয়ে তথা ৬ মাসে (জানুয়া‌রি-জুলাই’২২) শেয়ার প্রতি আয় হয়েছে ১ টাকা ১৯ পয়সা, যা গত বছরের একই সময়ে শেয়ার প্রতি আয় ছিল ১ টাকা ২২ পয়সা ছিল।

গত ৩০ জুন, ২০২২ তারিখে শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য ছিল ৩৩ টাকা ৩৯ পয়সা।

প‌্যারামাউন্ট ইন্স‌্যু‌রেন্স: দ্বিতীয় প্রান্তিকে (এ‌প্রিল-জুন’২২) কোম্পানিটির শেয়ার প্রতি আয় হয়েছে ৬৪ পয়সা, গত বছর একই সময়ে শেয়ার প্রতি আয় ছিল ১টাকা ৭৪ পয়সা।

এদিকে, দুই প্রান্তিক মিলিয়ে তথা ৬ মাসে (জানুয়া‌রি-জুলাই’২২) শেয়ার প্রতি আয় হয়েছে ১ টাকা ৫০ পয়সা, যা গত বছরের একই সময়ে শেয়ার প্রতি আয় ছিল ২ টাকা ৫৮ পয়সা ছিল।

গত ৩০ জুন, ২০২২ তারিখে শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য ছিল ২৬ টাকা ৬০ পয়সা।

এ‌শিয়া প‌্যা‌সি‌ফিক জেনা‌রেল ইন্স‌্যু‌রেন্স: দ্বিতীয় প্রান্তিকে (এ‌প্রিল-জুন’২২) কোম্পানিটির শেয়ার প্রতি আয় হয়েছে ৯৩ পয়সা, গত বছর একই সময়ে শেয়ার প্রতি আয় ছিল ৯০ পয়সা।

এদিকে, দুই প্রান্তিক মিলিয়ে তথা ৬ মাসে (জানুয়া‌রি-জুলাই’২২) শেয়ার প্রতি আয় হয়েছে ২ টাকা ০২ পয়সা, যা গত বছরের একই সময়ে শেয়ার প্রতি আয় ছিল ১ টাকা ৯৭ পয়সা ছিল।

গত ৩০ জুন, ২০২২ তারিখে শেয়ার প্রতি সম‌ন্বিত নিট সম্পদ মূল্য ছিল ২৩ টাকা ৯৯ পয়সা।

স্ট‌্যান্ডার্ড ইন্স‌্যু‌রেন্স: দ্বিতীয় প্রান্তিকে (এ‌প্রিল-জুন’২২) কোম্পানিটির শেয়ার প্রতি আয় হয়েছে ৬৪ পয়সা, গত বছর একই সময়ে শেয়ার প্রতি আয় ছিল ৭৩ পয়সা।

এদিকে, দুই প্রান্তিক মিলিয়ে তথা ৬ মাসে (জানুয়া‌রি-জুলাই’২২) শেয়ার প্রতি আয় হয়েছে ১ টাকা ২৮ পয়সা, যা গত বছরের একই সময়ে শেয়ার প্রতি আয় ছিল ১ টাকা ৪০ পয়সা ছিল।

গত ৩০ জুন, ২০২২ তারিখে শেয়ার প্রতি সম‌ন্বিত নিট সম্পদ মূল্য ছিল ২২ টাকা ১২ পয়সা।

ইস্টার্ণ ইন্স্যুরেন্স: দ্বিতীয় প্রান্তিকে (জানুয়ারি-মার্চ’২২) কোম্পানিটির শেয়ার প্রতি আয় হয়েছে ৮২ পয়সা, গত বছর একই সময়ে শেয়ার প্রতি ইপিএস ছিল ৭৬ পয়সা।

এদিকে, দ্বিতীয় প্রান্তিকে তথা ৬ মাসে (জানুয়ারি-জুন’২২) শেয়ার প্রতি আয় হয়েছে ১ টাকা ৭৬ পয়সা। আগের বছরের একই সময়ে ইপিএস ছিল ১ টাকা ৮১ পয়সা।

৩১ মার্চ, ২০২২ তারিখে শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য হয়েছে ৫২ টাকা ৮০ পয়সা।

কর্ণফুলী ইন্স্যুরেন্স: দ্বিতীয় প্রান্তিকে (জানুয়ারি-মার্চ’২২) কোম্পানিটির শেয়ার প্রতি আয় হয়েছে ৫৭ পয়সা, গত বছর একই সময়ে শেয়ার প্রতি আয় ছিল ৫৬ পয়সা।

এদিকে, দ্বিতীয় প্রান্তিকে তথা ৬ মাসে (জানুয়ারি-জুন’২২) শেয়ার প্রতি আয় হয়েছে ১ টাকা ১৬ পয়সা। আগের বছরের একই সময়ে আয় ছিল ১ টাকা ০১ পয়সা।

৩১ মার্চ, ২০২২ তারিখে শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য দায় হয়েছে ২১ টাকা ৩৫ পয়সা।

প্রাইম ইন্স্যুরেন্স: দ্বিতীয় প্রান্তিকে (জানুয়ারি-মার্চ’২২) কোম্পানিটির শেয়ার প্রতি আয় হয়েছে ১ টাকা ৩৬ পয়সা, গত বছর একই সময়ে শেয়ার প্রতি ইপিএস ছিল ২০ পয়সা।

এদিকে, দ্বিতীয় প্রান্তিকে তথা ৬ মাসে (জানুয়ারি-জুন’২২) শেয়ার প্রতি আয় হয়েছে ২ টাকা ১০ পয়সা। আগের বছরের একই সময়ে ইপিএস ছিল ৭৫ পয়সা।

৩১ মার্চ, ২০২২ তারিখে শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য হয়েছে ২০ টাকা ৭৩ পয়সা।

রিপাবলিক ইন্স্যুরেন্স: দ্বিতীয় প্রান্তিকে (জানুয়ারি-মার্চ’২২) কোম্পানিটির শেয়ার প্রতি আয় হয়েছে ৬৮ পয়সা, গত বছর একই সময়ে শেয়ার প্রতি ইপিএস ছিল ৫৯ পয়সা।

এদিকে, দ্বিতীয় প্রান্তিকে তথা ৬ মাসে (জানুয়ারি-জুন’২২) শেয়ার প্রতি আয় হয়েছে ১ টাকা ২৬ পয়সা। আগের বছরের একই সময়ে ইপিএস ছিল ১ টাকা ১৫ পয়সা।

৩১ মার্চ, ২০২২ তারিখে শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য হয়েছে ১৭ টাকা ১১ পয়সা।

ফেডা‌রেল ইন্স‌্যু‌রেন্স: দ্বিতীয় প্রান্তিকে (এ‌প্রিল-জুন’২২) কোম্পানিটির শেয়ার প্রতি আয় হয়েছে ৩৩ পয়সা, গত বছর একই সময়ে শেয়ার প্রতি আয় ছিল ২১ পয়সা।

এদিকে, দুই প্রান্তিক মিলিয়ে তথা ৬ মাসে (জানুয়া‌রি-জুলাই’২২) শেয়ার প্রতি আয় হয়েছে ৬৫ পয়সা, যা গত বছরের একই সময়ে শেয়ার প্রতি আয় ছিল ৬৩ পয়সা ছিল।

গত ৩০ জুন, ২০২২ তারিখে শেয়ার প্রতি সম‌ন্বিত নিট সম্পদ মূল্য ছিল ১৩ টাকা ৫৮ পয়সা।

এ‌শিয়া ইন্স‌্যু‌রেন্স: দ্বিতীয় প্রান্তিকে (এ‌প্রিল-জুন’২২) কোম্পানিটির শেয়ার প্রতি আয় হয়েছে ৮৭ পয়সা, গত বছর একই সময়ে শেয়ার প্রতি আয় ছিল ৭৫ পয়সা।

এদিকে, দুই প্রান্তিক মিলিয়ে তথা ৬ মাসে (জানুয়া‌রি-জুলাই’২২) শেয়ার প্রতি আয় হয়েছে ১ টাকা ৪২ পয়সা, যা গত বছরের একই সময়ে শেয়ার প্রতি আয় ছিল ১ টাকা ৪৮ পয়সা ছিল।

গত ৩০ জুন, ২০২২ তারিখে শেয়ার প্রতি সম‌ন্বিত নিট সম্পদ মূল্য ছিল ২৬ টাকা ৪২ পয়সা।

বাংলাদেশ জেনারেল ইন্স্যুরেন্স: দ্বিতীয় প্রান্তিকে (জানুয়ারি-মার্চ’২২) কোম্পানিটির শেয়ার প্রতি আয় হয়েছে ৫৫ পয়সা, গত বছর একই সময়ে শেয়ার প্রতি ইপিএস ছিল ৮৯ পয়সা।

এদিকে, দ্বিতীয় প্রান্তিকে তথা ৬ মাসে (জানুয়ারি-জুন’২২) শেয়ার প্রতি আয় হয়েছে ১ টাকা ২৫ পয়সা। আগের বছরের একই সময়ে ইপিএস ছিল ১ টাকা ৫৮ পয়সা।

৩১ মার্চ, ২০২২ তারিখে শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য হয়েছে ২০ টাকা ৪১ পয়সা।

রিলায়েন্স ইন্সুরেন্স: দ্বিতীয় প্রান্তিকে (এপ্রিল-জুন’২২) কোম্পানিটির শেয়ার প্রতি সমন্বিত আয় (ইপিএস) হয়েছে ২ টাকা ৯ পয়সা। গত বছর একই সময়ে সমন্বিত ইপিএস হয়েছিল ১ টাকা ৯৬ পয়সা।

এদিকে, দুই প্রান্তিকে তথা ৬ মাসে (জানুয়ারি-জুন’২২) কোম্পানিটির শেয়ার প্রতি সমন্বিত আয় (ইপিএস) হয়েছে ৩ টাকা ৩৭ পয়সা। গত বছরের একই সময়ে ছিল ৩ টাকা ৩১ পয়সা।

৩০ জুন শেষে কোম্পানিটির শেয়ার প্রতি সম্পদ (এনএভি) হয়েছে ৬১ টাকা ৮৯ পয়সা।

ইউনিয়ন ইন্সুরেন্স: দ্বিতীয় প্রান্তিকে (এপ্রিল-জুন’২২) কোম্পানিটির শেয়ার প্রতি সমন্বিত আয় (ইপিএস) হয়েছে ৪২ পয়সা। গত বছর একই সময়ে সমন্বিত ইপিএস হয়েছিল ৩১ পয়সা।

এদিকে, দ্বিতীয় প্রান্তিকে তথা ৬ মাসে (জানুয়ারি-জুন’২২) কোম্পানিটির শেয়ার প্রতি সমন্বিত আয় (ইপিএস) হয়েছে ১ টাকা ১ পয়সা। গত বছরের একই সময়ে ছিল ৯৪ পয়সা।

৩০ জুন শেষে কোম্পানিটির শেয়ার প্রতি সম্পদ (এনএভি) হয়েছে ১৬ টাকা ৪০ পয়সা। এর আগের বছর ছিল ১৫ টাকা ৩৯ পয়সা।

ক্রিস্টাল ইন্স্যুরেন্স: দ্বিতীয় প্রান্তিকে (এপ্রিল-জুন’২২) কোম্পানিটির শেয়ার প্রতি সমন্বিত আয় (ইপিএস) হয়েছে ৬৫ পয়সা। গত অর্থবছরের একই সময়ে শেয়ার প্রতি সমন্বিত আয় (ইপিএস) ছিল ৪৬ পয়সা।

এদিকে, দ্বিতীয় প্রান্তিকে তথা ৬ মাসে (জানুয়ারি-জুন’২২) কোম্পানিটির শেয়ার প্রতি সমন্বিত আয় (ইপিএস) হয়েছে ১ টাকা ৩০ পয়সা।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের অন্যান্য সংবাদ