1. [email protected] : শেয়ার সংবাদ প্রতিবেদক : শেয়ার সংবাদ প্রতিবেদক
  2. [email protected] : শেয়ারসংবাদ.কম : শেয়ারসংবাদ.কম
  3. [email protected] : Zahir Islam : Zahir Islam
  4. [email protected] : muzahid : muzahid
  5. [email protected] : nayan : nayan
  6. [email protected] : khadija : khadija khadija
শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০২:৪৭ অপরাহ্ন

শীগ্রই ‘সরকারি সিকিউরিটিজ’ লেনদেন চালু হচ্ছে শেয়ারবাজারে

  • আপডেট সময় : বুধবার, ২০ জুলাই, ২০২২
dse

পুঁজিবাজারে শীঘ্রই সরকারি সিকিউরিটিজের লেনদেন শুরু হতে যাচ্ছে। এ উপলক্ষ্যে প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীদের তিন দিনের প্রশিক্ষণ দিয়েছে ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই)।

বুধবার (২০ জুলাই) ডিএসই থেকে ব্রোকারেজ হাউজগুলোকে সরকারি সিকিউরিটিজ লেনদেন সংক্রান্ত একটি চিঠি দেওয়া হয়েছে। ওই চিঠিতে এসব তথ্য জানানো হয়েছে।

ব্রোকারেজ হাউজগুলোতে পাঠানো ওই চিঠিতে বলা হয়েছে, শেয়ারবাজারে খুব শীঘ্রই সরকারি সিকিউরিটিজের লেনদেন শুরু হবে। বিনিয়োগকারীদের বিদ্যমান ইক্যুইটির পাশাপাশি একটি নির্দিষ্ট আয়ের বাজারে লেনদেন করতে এ সিকিউরিটিজ সহায়তা করবে।

এতে আরও বলা হয়, সরকারি সিকিউরিটিজের লেনদেন উপলক্ষ্যে যোগ্য প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীদের নিয়ে এ সংক্রান্ত প্রশিক্ষণ গত ২৯ জুন, ৫ ও ১৭ জুলাই সম্পন্ন হয়েছে। আর ১৮ জুলাই ব্রেকারেজ হাউজের কর্মকর্তাদের নিয়ে ব্যাক অফিস উন্নয়নের জন্য ওরিয়েন্টেশন প্রোগ্রাম অনুষ্ঠিত হয়।

সরকারি সিকিউরিটিজ লেনদেন সহজ করার জন্য ব্রোকারেজ হাউজগুলোর জন্য বেশকিছু নির্দেশনা রয়েছে বলে ডিএসইর ওই চিঠিতে উল্লেখ করা হয়। এ বিষয়ে বিস্তারিত জানার জন্য ব্রোকারেজগুলোকে ডিএসই’র চারজন কর্মকর্তার সঙ্গে যোগাযোগ করতে বলা হয়েছে। ওই কর্মকর্তারা হলেন- ডিএসই’র ডেপুটি জেনারেল ম্যানেজার এ এন এম হাসানুল করিম, সহকারী জেনারেল ম্যানেজার মো. রুহুল আমিন, সিনিয়র ম্যানেজার এস এম শহিদুল্যাহ এবং সিনিয়র বিজনেস এলালিস্ট শাহাদাত হোসাইন।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের অন্যান্য সংবাদ
board-sova

দুই কোম্পানির বোর্ড সভা আজ

  • ১৯ সেপ্টেম্বর ২০২৪