1. [email protected] : শেয়ার সংবাদ প্রতিবেদক : শেয়ার সংবাদ প্রতিবেদক
  2. [email protected] : শেয়ারসংবাদ.কম : শেয়ারসংবাদ.কম
  3. [email protected] : Zahir Islam : Zahir Islam
  4. [email protected] : muzahid : muzahid
  5. [email protected] : nayan : nayan
  6. [email protected] : khadija : khadija khadija
শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৪:০৩ পূর্বাহ্ন

আজ লেনদেনে ফিরছে ঢাকা ডায়িং

  • আপডেট সময় : রবিবার, ৬ ফেব্রুয়ারী, ২০২২

সর্বশেষ সমাপ্ত ২০২০-২১ হিসাব বছরে বিনিয়োগকারীদের জন্য ২ শতাংশ নগদ লভ্যাংশের ঘোষণা দিয়েছে পুঁজিবাজারে তালিকাভুক্ত বস্ত্র খাতের কোম্পানি দ্য ঢাকা ডায়িং অ্যান্ড ম্যানুফ্যাকচারিং কোম্পানি লিমিটেড। লভ্যাংশ-সংক্রান্ত রেকর্ড ডেটের কারণে গত বৃহস্পতিবার স্টক এক্সচেঞ্জে কোম্পানিটির শেয়ার লেনদেন বন্ধ ছিল। রেকর্ড ডেট শেষে আজ থেকে কোম্পানিটির লেনদেন শুরু হচ্ছে।

সর্বশেষ সমাপ্ত হিসাব বছরে ঢাকা ডায়িংয়ের ইপিএস হয়েছে ৬০ পয়সা। আগের হিসাব বছরে যেখানে আয় ছিল ১৩ পয়সা। সেই হিসাবে এক বছরের ব্যবধানে কোম্পানিটির ইপিএস বেড়েছে ৪৭ পয়সা বা ৪ দশমিক ৬২ গুণ। ৩০ জুন ২০২১ শেষে কোম্পানিটির শেয়ারপ্রতি নিট সম্পদমূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ৩৪ টাকা ৪৭ পয়সায়। আগের হিসাব বছর শেষে যা ছিল ৮ টাকা ৩৬ পয়সা। সমাপ্ত হিসাব বছরের ঘোষিত লভ্যাংশ ও অন্যান্য এজেন্ডায় শেয়ারহোল্ডারদের অনুমোদনের জন্য আগামী ১৪ মার্চ বার্ষিক সাধারণ সভা (এজিএম) আহ্বান করা হয়েছে।

এদিকে অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদনের তথ্য অনুযায়ী, চলতি ২০২১-২২ হিসাব বছরের প্রথম প্রান্তিকে (জুলাই-সেপ্টেম্বর) কোম্পানিটির ইপিএস হয়েছে ৩১ পয়সা। আগের হিসাব বছরের একই সময়ে যা ছিল ১৩ পয়সা। ৩০ সেপ্টেম্বর ২০২১ শেষে কোম্পানিটির এনএভিপিএস দাঁড়িয়েছে ৩৪ টাকা ৭৯ পয়সায়।

৩০ জুন সমাপ্ত ২০২০ হিসাব বছরে শেয়ারহোল্ডারদের ১ শতাংশ নগদ লভ্যাংশ দিয়েছিল কোম্পানিটি। সমাপ্ত হিসাব বছরে কোম্পানিটির ইপিএস ছিল ১৩ পয়সা, যেখানে আগের বছরে শেয়ারপ্রতি লোকসান ছিল ৪ টাকা ২৫ পয়সা। ৩০ জুন ২০২০ শেষে এনএভিপিএস দাঁড়ায় ৮ টাকা ৩৬ পয়সায়।

২০০৯ সালে পুঁজিবাজারে তালিকাভুক্ত হওয়া ঢাকা ডায়িংয়ের অনুমোদিত মূলধন ৩০০ কোটি টাকা। বর্তমানে পরিশোধিত মূলধন ৮৭ কোটি ১৫ লাখ ৩০ হাজার টাকা।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের অন্যান্য সংবাদ
board-sova

দুই কোম্পানির বোর্ড সভা আজ

  • ১৯ সেপ্টেম্বর ২০২৪
  • সূচকের উত্থানে চলছে লেনদেন

  • ১৯ সেপ্টেম্বর ২০২৪