1. [email protected] : শেয়ার সংবাদ প্রতিবেদক : শেয়ার সংবাদ প্রতিবেদক
  2. [email protected] : শেয়ারসংবাদ.কম : শেয়ারসংবাদ.কম
  3. [email protected] : Zahir Islam : Zahir Islam
  4. [email protected] : muzahid : muzahid
  5. [email protected] : nayan : nayan
  6. [email protected] : khadija : khadija khadija
শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৩:৫৯ পূর্বাহ্ন

১৩ কোম্পানির লোকসান থেকে আয় বৃদ্ধি

  • আপডেট সময় : শনিবার, ৫ ফেব্রুয়ারী, ২০২২

আগের বছর প্রথমার্ধে লোকসানে ছিল পুঁজিবাজারে তালিকাভুক্ত ১৩ কোম্পানি। কিন্তু চলতি অর্থবছরের প্রথমার্ধে করোনার মধ্যেও কোম্পানিগুলোর আয় বেড়েছে।

কোম্পানিগুলো হল- ইউনিক হোটেল, শেফার্ড ইন্ডাস্ট্রিজ, দেশ গার্মেন্টস, দেশবন্ধু পলিমার, জেমিনি সী ফুড, সোনারগাঁও টেক্সটাইল, বীচ হ্যাচারি, হামিদ ফেব্রিকস, প্রাইম টেক্সটাইল, এপেক্স ট্যানারি, গোল্ডেন হার্ভেষ্ট, অলটেক্স ও সাফকো স্পিনিং।

ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ওয়েবসাইটে গত সপ্তাহে ২০৬টি কোম্পানি অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। কোম্পানিগুলোর আর্থিক প্রতিবেদন থেকে এই তথ্য জানা গেছে।

আলোচিত সময়ে মুনাফায় ফিরে আসা কোম্পানিগুলোর মধ্যে সবচেয়ে বেশি উত্থান হয়েছে ইউনিক হোটেল অ্যান্ড রিসোর্টের। কোম্পানিটি আগের বছরের (জুলাই-ডিসেম্বর’২০) শেয়ার প্রতি ১২ পয়সার লোকসান থেকে এবছর প্রথমার্ধে (জুলাই-ডিসেম্বর’২১) শেয়ার প্রতি ২৪ পয়সা মুনাফা করেছে।

এর পরের অবস্থানে রয়েছে দেশ গার্মেন্টস। আগের বছর প্রথমার্ধে (জুলাই-ডিসেম্বর’২০) কোম্পানিটির শেয়ার প্রতি লোকসান ছিল ৪৬ পয়সা। এবছরের প্রথমার্ধে (জুলাই-ডিসেম্বর’২১) শেয়ার প্রতি আয় হয়েছে ৫৪ পয়সা।

শেফার্ড ইন্ডাস্ট্রিজের আগের বছর প্রথমার্ধে (জুলাই-ডিসেম্বর’২০) শেয়ার প্রতি লোকসান ছিল ৫৮ পয়সা। এবছরের প্রথমার্ধে (জুলাই-ডিসেম্বর’২১) শেয়ার প্রতি আয় হয়েছে ৬৩ পয়সা।

জেমিনি সী ফুডের আগের বছর প্রথমার্ধে (জুলাই-ডিসেম্বর’২০) শেয়ার প্রতি লোকসান ছিল ৭ টাকা ৯২ পয়সা। এবছরের প্রথমার্ধে (জুলাই-ডিসেম্বর’২১) শেয়ার প্রতি আয় হয়েছে ৫ টাকা টাকা ১২ পয়সা।

সোনারগাঁও টেক্সটাইলের আগের বছর প্রথমার্ধে (জুলাই-ডিসেম্বর’২০) শেয়ার প্রতি লোকসান ছিল ৮৭ পয়সা। এবছরের প্রথমার্ধে (জুলাই-ডিসেম্বর’২১) শেয়ার প্রতি আয় হয়েছে ২০ পয়সা।

বীচ হ্যাচারির আগের বছর প্রথমার্ধে (জুলাই-ডিসেম্বর’২০) শেয়ার প্রতি লোকসান ছিল ১০ পয়সা। এবছরের প্রথমার্ধে (জুলাই-ডিসেম্বর’২১) শেয়ার প্রতি আয় হয়েছে ০২ পয়সা।

হামিদ ফেব্রিকসের আগের বছর প্রথমার্ধে (জুলাই-ডিসেম্বর’২০) শেয়ার প্রতি লোকসান ছিল ৯৭ পয়সা। এবছরের প্রথমার্ধে (জুলাই-ডিসেম্বর’২১) শেয়ার প্রতি আয় হয়েছে ১৮ পয়সা।

প্রাইম টেক্সটাইলের আগের বছর প্রথমার্ধে (জুলাই-ডিসেম্বর’২০) শেয়ার প্রতি লোকসান ছিল ১ টাকা ৭৩ পয়সা। এবছরের প্রথমার্ধে (জুলাই-ডিসেম্বর’২১) শেয়ার প্রতি আয় হয়েছে ৩০ পয়সা।

এপেক্স ট্যানারির আগের বছর প্রথমার্ধে (জুলাই-ডিসেম্বর’২০) শেয়ার প্রতি লোকসান ছিল ১ টাকা ৩৩ পয়সা। এবছরের প্রথমার্ধে (জুলাই-ডিসেম্বর’২১) শেয়ার প্রতি আয় হয়েছে ১৬ পয়সা।

গোল্ডেন হার্ভেষ্টের আগের বছর প্রথমার্ধে (জুলাই-ডিসেম্বর’২০) শেয়ার প্রতি লোকসান ছিল ৬৩ পয়সা। এবছরের প্রথমার্ধে (জুলাই-ডিসেম্বর’২১) শেয়ার প্রতি আয় হয়েছে ০৫ পয়সা।

অলটেক্স ইন্ডাষ্ট্রিজের আগের বছর প্রথমার্ধে (জুলাই-ডিসেম্বর’২০) শেয়ার প্রতি লোকসান ছিল ২ টাকা ২৮ পয়সা। এবছরের প্রথমার্ধে (জুলাই-ডিসেম্বর’২১) শেয়ার প্রতি আয় হয়েছে ১২ পয়সা।

সাফকো স্পিনিংয়ের আগের বছর প্রথমার্ধে (জুলাই-ডিসেম্বর’২০) শেয়ার প্রতি লোকসান ছিল ৪ টাকা ৪৩ পয়সা। এবছরের প্রথমার্ধে (জুলাই-ডিসেম্বর’২১) শেয়ার প্রতি আয় হয়েছে ০৪ পয়সা

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের অন্যান্য সংবাদ
board-sova

দুই কোম্পানির বোর্ড সভা আজ

  • ১৯ সেপ্টেম্বর ২০২৪
  • সূচকের উত্থানে চলছে লেনদেন

  • ১৯ সেপ্টেম্বর ২০২৪